গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Monday, 22 April 2024

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর অভিযানে ৪৯ হাজার টাকা জরিমানা

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক আজ ৮ জুলাই ‌জামালখান, খাতুনগঞ্জ, ব‌ক্সিরহাট ও দেওয়ান বাজার এলাকায় অ‌ভিযান প‌রিচালনা করা হয়।

সকাল ১০টা হ‌তে প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে ১০ প্রতিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় মোট ৪৯ হাজার জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। অ‌ভিযা‌নে অননু‌মো‌দিত রং, অননু‌মো‌দিত রং মি‌শ্রিত চিপস, মেয়াদোত্তীর্ণ খাদ‌্যদ্রব‌্য ও মেয়া‌দোত্তীর্ণ ঔষধ ধ্বংসসহ ০১ টি লি‌খিত অ‌ভি‌যোগ নিষ্প‌ত্তি করা হয়।
এ‌পি‌বিএন-৯ এর সহায়তায় উপর্যুক্ত অ‌ভিযা‌ন প‌রিচালনা করা হয়।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক (‌মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।

কোতোয়ালী থানার জামালখান রোডের জনসেবা ফার্মেসীকে মেয়াদোত্তীর্ণ ঔষধ সংরক্ষণ করায় ১০ হাজার টাকা জরিমানা ক‌রে মেয়া‌দোত্তীর্ণ ঔষধ ধ্বংস করা হয়। জ‌নৈক ক্রেতার অ‌ভি‌যো‌গের প্রেক্ষি‌তে শ‌্যামল স্টোর‌কে বে‌শিদা‌মে সয়া‌বিন তেল বিক্রয় করায় ৩ হাজার টাকা ও মূল‌্যতা‌লিকা প্রদর্শন না করায় ২ হাজার জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়।

বক্সিরহাটের মেসার্স জহির এন্ড ব্রাদার্সকে মূল্য তালিকা প্রদর্শন না করায়, অননুমোদিত রংমিশ্রিত চিপস বিক্রিয় করায় ৬ হাজার টাকা, শাহ আমানত ডিপার্টমেন্টাল স্টোর‌কে একই অপরা‌ধে ৬ হাজার টাকা জ‌রিমানা ক‌রে ব‌র্ণিত চিপস ধ্বংস করা হয়।

বক্সিরহাট কাঁচা বাজারের আলমগীরের ডিমের দোকানকে মূল্যতালিকা প্রদর্শন না করায় ১ হাজার টাকা, শ‌হি‌দের দোকান‌কে ১ হাজার, ওসমান গ‌ণির দোকান‌কে ১ হাজার জরিমানা ক‌রে সতর্ক করা হয়।

দেওয়ান বাজার ডিসি রোডের এ এম ট্রেডার্সকে মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য সংরক্ষণ করায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়। মক্কা স্টো‌রকে অননু‌মো‌দিত রং রাখায় ৮ হাজার টাকা জ‌রিমানা ক‌রে ব‌র্ণিত রং ধ্বংস করা হয়। ফ্রেশ এন্ড পিউর লাইফ‌কে উৎপাদন-‌মেয়াদ বিহীন মাঠা, দই ও মোড়কজাত দুধ সংরক্ষণ করায় ৮ হাজার জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়।

আসন্ন প‌বিত্র ঈদুল আযহায় নিত‌্যপ‌ণ্যের বাজার স্থি‌তিশীল রাখার ল‌ক্ষ্যে খাতুনগঞ্জ পাইকা‌রি বাজা‌র প‌রিদর্শন ক‌রে আদা, রসুন, পেঁয়াজসহ অন‌্যান‌্য নিত‌্যপ‌ণের মজুদ ও সরবরাহ প‌রি‌স্থি‌তি পর্যবেক্ষণ করা হয়। ব‌্যবসায়ীবৃন্দ‌কে পণ‌্য ক্রয়ের র‌শিদ সংরক্ষণ, পণ‌্য বিক্রয়কা‌লে বিক্রয় র‌শিদ প্রদান, মূল‌্যতা‌লিকা প্রদর্শন কর‌তে অনু‌রোধ করা হয়।

বাজারসমূহ প‌রিদর্শনকা‌লে ক্রেতা-বি‌ক্রেতা‌দের মাস্ক প‌রিধানপূর্বক নিরাপদ শারী‌রিক দূরত্ব বজায় রে‌খে পণ‌্য ক্রয়- ‌বিক্রয় এবং পণ‌্য ক্রয়ের ক্ষে‌ত্রে প্রতা‌রিত হ‌লে অ‌ধিদপ্ত‌রের হট লাইন নম্বর ১৬১২১ এ অ‌ভি‌যোগ জানা‌তে অনু‌রোধ করা হয়। জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে।

সর্বশেষ

বোয়ালখালীতে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষ, নিহত ২

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার শাকপুরা ইউনিয়নে আরাকান সড়কের রায়খালীর পুল...

নতুন করে ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি

দেশের ওপর দিয়ে চলমান তাপপ্রবাহ পরবর্তী ৭২ ঘণ্টা অব্যাহত...

অভিনেতা ওয়ালিউল হক রুমি আর নেই

দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে না ফেরার দেশে পাড়ি জমান...

চকরিয়া উপজেলা চেয়ারম্যান নির্বাচনে সাবেক এমপি

কক্সবাজারের চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জন,...

চট্টগ্রামের দ্বিতীয় ধাপে চার উপজেলায় ৩২ প্রার্থীর মনোনয়নপত্র জমা

চট্টগ্রামে দ্বিতীয় ধাপে চার উপজেলা নির্বাচনে (ফটিকছড়ি, হাটহাজারী, রাউজান...

আমি আর এফডিসিতে পা রাখবো না: অঞ্জনা

জনপ্রিয় চিত্রনায়িকা অঞ্জনা। আজ ফেসবুকে তিনি একটি দীর্ঘ স্ট্যাটাস...

আরও পড়ুন

আইইবি’র প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার আবদুস সবুরের সংবর্ধনা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-১ আসন হতে নির্বাচিত সংসদ সদস্য ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) এর প্রেসিডেন্ট, বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক...

দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যেকোনো বহিঃশত্রুর আক্রমণ থেকে দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত ও দৃঢ়প্রতিজ্ঞ।তিনি বলেন, আমাদের বৈদেশিক নীতির মূল চালিকাশক্তি হচ্ছে ‘সকলের...

চট্টগ্রামে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্স’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

চট্টগ্রামের হালিশহর সেনানিবাসে নবনির্মিত ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্স’ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।রোববার (২১ এপ্রিল) সকালে সাড়ে ১০টার দিকে  হালিশহর সেনানিবাসে আর্টিলারি সেন্টার...

পরিস্থিতি বুঝে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানো হবে: স্বাস্থ্যমন্ত্রী

দেশজুড়ে চলমান তাপপ্রবাহের কারণে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটির বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, পরিস্থিতি বুঝে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানো হবে। কারণ আমরা বাচ্চাদের ঝুঁকির মধ্যে...