গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Saturday, 27 July 2024

চকরিয়ায় সংবাদপত্র হকারদের প্রধানমন্ত্রীর উপহার বিতরণ

বিপ্লব দাশ, চকরিয়া প্রতিনিধি: করোনা মহামারিতে কর্মহীন শ্রমজীব মানুষের জন্য খাদ্য সহায়তা কর্মসূচি বিতরণের বিশেষ উদ্যোগ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই অংশহিসেবে কক্সবাজার জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় চকরিয়া উপজেলা প্রশাসন ইতোমধ্যে কর্মহীন মানুষের মুখে হাসি ফুটাতে কাজ শুরু করেছেন।

এই কার্যক্রমের আওতায় চকরিয়া উপজেলা প্রশাসন সর্ব প্রথম চকরিয়া উপজেলা জুড়ে কর্মরত সংবাদপত্র হকারদের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা উপহার বিতরণ করেছেন।

উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ সামসুল তাবরীজ উপস্থিত সংবাদপত্র হকারদের হাতে তুলে দিয়েছেন খাদ্য সহায়তা সামগ্রী।

একই সময়ে চকরিয়া উপজেলা জুড়ে লকডাউন দুর্যোগ সময়ে খেটে খাওয়া, দিনমজুর, দুস্থ, গরিব, ও দরিদ্র শ্রমজীবি মানুষের মাঝে মানবিক সহায়তা হিসেবে খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে।

বিতরণকালে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) দপ্তরের কর্মকর্তা বাবুল চৌধুরী, মোহাম্মদ হারুন, তথ্য সেবা কেন্দের সুপারভাইজার এরশাদুল হক।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ বলেন, করোনা সংক্রমণের প্রভাব ও মৃত্যুর হার দিন দিন বৃদ্ধি পাওয়ায় সরকার গত ১জুলাই থেকে ১১টি বিধিনিষেধ পালনে কঠোর নির্দেশনা দিয়ে লগডাউন ঘোষনা করেন।

এ লকডাউন কার্যকরে ও বাস্তবায়নে জন্য মাঠ পর্যায়ে জনসাধারণ ও যানবাহন চলাচলসহ এবং বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বন্ধের বিষয়ে সরকার বিধিনিষেধ আরোপ করেন। এই সময়ে খেটে খাওয়া, দিনমজুর, দুস্থ ও নিম্ন আয়ের দরিদ্র শ্রমজীবি মানুষের কাজ কর্ম বন্ধের কথা চিন্তা করে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় মানবিক ভাবে সহায়তা নিয়ে তাদের পাশে দাঁড়িয়েছে।

তিনি বলেন, সরকারি নির্দেশনার আলোকে কক্সবাজার জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় চকরিয়া উপজেলা প্রশাসন থেকে আনুষ্ঠানিক ভাবে ৫০ জন নিম্ন আয়ের মানুষের মাঝে মানবিক খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আরও বলেন, লকডাউন সময়ে সরকারি বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি মেনে নিজ নিজ ঘরে অবস্থান করুন। কোন অবস্থাতে বাইরে ঘুরাফেরা করা যাবেনা। নিজে বাঁচুন, পরিবার ও সমাজকে বাঁচানোর জন্য সকলের সচেতন হোন।

সর্বশেষ

প্রতিটি হামলার বিচার হবে, প্রকৃত শিক্ষার্থীদের হয়রানি নয়: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান...

আমি কখনো চাইনি এভাবে মানুষ আপনজন হারাবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি কখনো  চাইনি এভাবে মানুষ...

স্বর্ণের হারের জন্য বৃদ্ধাকে হত্যা; জামা বদলে ঘটনাস্থলে এসে করেন কান্নার অভিনয়

মিরসরাইয়ে বোনের শাশুড়ির ১০ ভরি ওজনের স্বর্ণের চেইন চুরি...

আহতদের দেখতে ঢামেক হাসপাতালে প্রধানমন্ত্রী

শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনের সময় আহতদের দেখতে ঢাকা মেডিক্যাল...

বিটিভি-মেট্রোরেলে নাশকতাকারীদের খুঁজে বের করতে সহযোগিতা করুন

কোটা সংস্কার আন্দোলন ঘিরে মেট্রোরেল, বিটিভিসহ বিভিন্ন স্থাপনা ধ্বংসের...

শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, আমার...

আরও পড়ুন

স্বর্ণের হারের জন্য বৃদ্ধাকে হত্যা; জামা বদলে ঘটনাস্থলে এসে করেন কান্নার অভিনয়

মিরসরাইয়ে বোনের শাশুড়ির ১০ ভরি ওজনের স্বর্ণের চেইন চুরি করে পালানোর সময় দেখে ফেলায় হাত পা বেঁধে এক বৃদ্ধাকে জবাই করে হত্যা করেছে মো....

শনিবারও ঢাকাসহ চার জেলায় কারফিউ ; শিথিল থাকবে ৯ ঘণ্টা

আগামীকাল শনিবার ঢাকা মহানগর ও ঢাকা জেলা, গাজীপুর মহানগর ও গাজীপুর জেলা, নারায়ণগঞ্জ ও নরসিংদী জেলায় সকাল আটটা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত (৯ঘণ্টা)কারফিউ শিথিল...

রুমে পড়ে ছিলো নারীর নিথর দেহ 

মিরসরাইয়ে নিজ ঘর থেকে সাজেদা আক্তার (৫৫) নামের এক নারীর মরদেহ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুর আড়াইটার দিকে মিরসরাই পৌরসভার ২ নন্বর ওয়ার্ডের...

শুক্রবার চট্টগ্রামে ১২ ঘণ্টা কারফিউ শিথিল

আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকায় শুক্রবার (২৬ জুলাই) চট্টগ্রামে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে।বৃহস্পতিবার (২৫ জুলাই) রাতে চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল...