গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Wednesday, 17 April 2024

চকরিয়ায় সংবাদপত্র হকারদের প্রধানমন্ত্রীর উপহার বিতরণ

বিপ্লব দাশ, চকরিয়া প্রতিনিধি: করোনা মহামারিতে কর্মহীন শ্রমজীব মানুষের জন্য খাদ্য সহায়তা কর্মসূচি বিতরণের বিশেষ উদ্যোগ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই অংশহিসেবে কক্সবাজার জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় চকরিয়া উপজেলা প্রশাসন ইতোমধ্যে কর্মহীন মানুষের মুখে হাসি ফুটাতে কাজ শুরু করেছেন।

এই কার্যক্রমের আওতায় চকরিয়া উপজেলা প্রশাসন সর্ব প্রথম চকরিয়া উপজেলা জুড়ে কর্মরত সংবাদপত্র হকারদের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা উপহার বিতরণ করেছেন।

উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ সামসুল তাবরীজ উপস্থিত সংবাদপত্র হকারদের হাতে তুলে দিয়েছেন খাদ্য সহায়তা সামগ্রী।

একই সময়ে চকরিয়া উপজেলা জুড়ে লকডাউন দুর্যোগ সময়ে খেটে খাওয়া, দিনমজুর, দুস্থ, গরিব, ও দরিদ্র শ্রমজীবি মানুষের মাঝে মানবিক সহায়তা হিসেবে খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে।

বিতরণকালে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) দপ্তরের কর্মকর্তা বাবুল চৌধুরী, মোহাম্মদ হারুন, তথ্য সেবা কেন্দের সুপারভাইজার এরশাদুল হক।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ বলেন, করোনা সংক্রমণের প্রভাব ও মৃত্যুর হার দিন দিন বৃদ্ধি পাওয়ায় সরকার গত ১জুলাই থেকে ১১টি বিধিনিষেধ পালনে কঠোর নির্দেশনা দিয়ে লগডাউন ঘোষনা করেন।

এ লকডাউন কার্যকরে ও বাস্তবায়নে জন্য মাঠ পর্যায়ে জনসাধারণ ও যানবাহন চলাচলসহ এবং বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বন্ধের বিষয়ে সরকার বিধিনিষেধ আরোপ করেন। এই সময়ে খেটে খাওয়া, দিনমজুর, দুস্থ ও নিম্ন আয়ের দরিদ্র শ্রমজীবি মানুষের কাজ কর্ম বন্ধের কথা চিন্তা করে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় মানবিক ভাবে সহায়তা নিয়ে তাদের পাশে দাঁড়িয়েছে।

তিনি বলেন, সরকারি নির্দেশনার আলোকে কক্সবাজার জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় চকরিয়া উপজেলা প্রশাসন থেকে আনুষ্ঠানিক ভাবে ৫০ জন নিম্ন আয়ের মানুষের মাঝে মানবিক খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আরও বলেন, লকডাউন সময়ে সরকারি বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি মেনে নিজ নিজ ঘরে অবস্থান করুন। কোন অবস্থাতে বাইরে ঘুরাফেরা করা যাবেনা। নিজে বাঁচুন, পরিবার ও সমাজকে বাঁচানোর জন্য সকলের সচেতন হোন।

সর্বশেষ

মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর...

আধিপত্য বিস্তারের জেরে চকরিয়ায় দুইজনকে হত্যার অভিযোগ

আধিপত্য বিস্তারের জেরে কক্সবাজারের চকরিয়ায় মো. সেলিম (৪৩) ও...

পটিয়ায় বিচার চলাকালীন চেয়ারম্যানের উপস্থিতিতে সাংবাদিকের ওপর হামলার অভিযোগ

চট্টগ্রামের পটিয়া উপজেলার ১১নং কেলিশহর ইউনিয়ন পরিষদে বিচার চলাকালীন...

ফিরিঙ্গিবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে শিক্ষামন্ত্রীর সহায়তা প্রদান

নগরের ৩৩ নং ফিরিঙ্গিবাজার ওয়ার্ডের আওতাধীন এয়াকুবনগর ও টেকপাড়ায়...

শুধু কিশোর গ্যাং নয়, তাদের গড ফাদারদেরও আইনের আওতায় আনা হবে: জেলা প্রশাসক

চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট আবুল বাসার...

গাজীপুরে ব্যাটারি কারখানায় বিস্ফোরণ, চীনা নাগরিক নিহত

গাজীপুরে একটি ব্যাটারি কারখানায় বিস্ফোরণে পু সুকি (৫২) নামের...

আরও পড়ুন

আধিপত্য বিস্তারের জেরে চকরিয়ায় দুইজনকে হত্যার অভিযোগ

আধিপত্য বিস্তারের জেরে কক্সবাজারের চকরিয়ায় মো. সেলিম (৪৩) ও শফিউল আলম (৪৪) নামে দুজনকে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর জখম করার অভিযোগ পাওয়া গেছে। পরে স্থানীয়রা...

পটিয়ায় বিচার চলাকালীন চেয়ারম্যানের উপস্থিতিতে সাংবাদিকের ওপর হামলার অভিযোগ

চট্টগ্রামের পটিয়া উপজেলার ১১নং কেলিশহর ইউনিয়ন পরিষদে বিচার চলাকালীন চেয়ারম্যানের উপস্থিতিতে ফটো সাংবাদিক সুরঞ্জিত শীল নামের এক ব্যক্তির ওপর হামলার অভিযোগ উঠেছে।সাংবাদিক সুরঞ্জিত শীল...

ফিরিঙ্গিবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে শিক্ষামন্ত্রীর সহায়তা প্রদান

নগরের ৩৩ নং ফিরিঙ্গিবাজার ওয়ার্ডের আওতাধীন এয়াকুবনগর ও টেকপাড়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে স্থানীয় সংসদ সদস্য ও শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এর...

শুধু কিশোর গ্যাং নয়, তাদের গড ফাদারদেরও আইনের আওতায় আনা হবে: জেলা প্রশাসক

চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেছেন, আমরা কিশোর গ্যাং দেখতে চাই না। কিশোর গ্যাংয়ের অপতৎপরতা যেভাবে বৃদ্ধি পেয়েছে...