গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Saturday, 27 July 2024

ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর কর্তৃক চট্টগ্রামে অভিযানে ৭৭ হাজার টাকা জরিমানা

বা‌ণিজ‌্য মন্ত্রণাল‌য়ের তত্ত্বাবধা‌নে, জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তরের মহাপ‌রিচালকের ক্ষমতাব‌লে এবং জেলা প্রশাসক, চট্টগ্রামের সা‌র্বিক সহায়তায় জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক আজ ৬ জুলাই ‌শেরশাহ বাজার, বহদ্দার হাট কাঁচাবাজার ও চাক্তাই এলাকায় অ‌ভিযান প‌রিচালনা করা হয়।

সকাল ১০টা হ‌তে প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে ১১ প্রতিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় মোট ৭৭ হাজার টাকা প্রশাস‌নিক জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। অ‌ভিযা‌নে অননু‌মো‌দিত রং, নকল আ‌জি‌নোম‌তো টেস্টং সল্ট, অননু‌মো‌দিত ঔষধ, মেয়াদ বিহীন ও মেয়া‌দোত্তীর্ণ ঔষধ ধ্বংস করা হয়।

এ‌পি‌বিএন-৯ এর সহায়তায় উপর্যুক্ত অ‌ভিযা‌ন প‌রিচালনা করা হয়।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের উপপ‌রিচালক জনাব মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ্, সহকারী প‌রিচালক (‌মে‌ট্রো) জনাব পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।

বায়েজিদ থানার শেরশাহ বাজারে মূল্য তালিকা প্রদর্শন না করায় জান্নাত স্টোরকে ২ হাজার টাকা , আল্লাহর দান স্টোরকে ২ হাজার টাকা, মাহিন স্টোরকে ২ হাজার টাকা, নূর স্টোরকে ২ হাজার টাকা, চাঁদপুর স্টোরকে ২ হাজার টাকা, সৌদিয়া স্টোরকে ২ হাজার, ফেনী স্টোর‌কে ২ হাজার টাকা জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়। নোংরা প‌রি‌বে‌শে মসলা চূর্ণ ও মে‌ঝে‌তে সংরক্ষণ করায় আকবর এন্টারপ্রাইজ‌কে ৫ হাজার টাকা জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়।

বহদ্দারহাট কাঁচা বাজা‌রের ইস্রা‌ফি‌লের মসলার দোকান‌কে কাপ‌ড়ে ব‌্যবহার্য রাসায়‌নিক রং কে খাবা‌রের রং হি‌সে‌বে বিক্রয় ও নকল আ‌জি‌নো‌মো‌তো টে‌স্টিংসল্ট রাখায় ৩০ হাজার টাকা জ‌রিমানা ক‌রে প্রায় ৩ কি‌লোগ্রাম ব‌র্ণিত রং ধ্বংস করা হয়।

মিয়া খান নগর এলাকার বি এস মে‌ডি‌কো‌কে অননু‌মো‌দিত বিদে‌শি ঔষধ, মেয়া‌দোত্তীর্ণ ঔষধ ও মেয়াদ বিহীন কাটা ঔষধ সংরক্ষণ করায় ১৩ হাজার, মক্কা ফা‌র্মেসি‌কে একই অপরা‌ধে ১৫ হাজার টাকা জ‌রিমানা ক‌রে ব‌র্ণিত ঔষধ ধ্বংস করা হয়।

বাজারসমূহ প‌রিদর্শনকা‌লে ক্রেতা-বি‌ক্রেতা‌দের মাস্ক প‌রিধানপূর্বক নিরাপদ শারী‌রিক দূরত্ব বজায় রে‌খে পণ‌্য ক্রয়- ‌বিক্রয় এবং পণ‌্য ক্রয়ের ক্ষে‌ত্রে প্রতা‌রিত হ‌লে অ‌ধিদপ্ত‌রের হট লাইন নম্বর ১৬১২১ এ অ‌ভি‌যোগ জানা‌তে অনু‌রোধ করা হয়। জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে।

সর্বশেষ

প্রতিটি হামলার বিচার হবে, প্রকৃত শিক্ষার্থীদের হয়রানি নয়: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান...

আমি কখনো চাইনি এভাবে মানুষ আপনজন হারাবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি কখনো  চাইনি এভাবে মানুষ...

স্বর্ণের হারের জন্য বৃদ্ধাকে হত্যা; জামা বদলে ঘটনাস্থলে এসে করেন কান্নার অভিনয়

মিরসরাইয়ে বোনের শাশুড়ির ১০ ভরি ওজনের স্বর্ণের চেইন চুরি...

আহতদের দেখতে ঢামেক হাসপাতালে প্রধানমন্ত্রী

শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনের সময় আহতদের দেখতে ঢাকা মেডিক্যাল...

বিটিভি-মেট্রোরেলে নাশকতাকারীদের খুঁজে বের করতে সহযোগিতা করুন

কোটা সংস্কার আন্দোলন ঘিরে মেট্রোরেল, বিটিভিসহ বিভিন্ন স্থাপনা ধ্বংসের...

শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, আমার...

আরও পড়ুন

স্বর্ণের হারের জন্য বৃদ্ধাকে হত্যা; জামা বদলে ঘটনাস্থলে এসে করেন কান্নার অভিনয়

মিরসরাইয়ে বোনের শাশুড়ির ১০ ভরি ওজনের স্বর্ণের চেইন চুরি করে পালানোর সময় দেখে ফেলায় হাত পা বেঁধে এক বৃদ্ধাকে জবাই করে হত্যা করেছে মো....

শনিবারও ঢাকাসহ চার জেলায় কারফিউ ; শিথিল থাকবে ৯ ঘণ্টা

আগামীকাল শনিবার ঢাকা মহানগর ও ঢাকা জেলা, গাজীপুর মহানগর ও গাজীপুর জেলা, নারায়ণগঞ্জ ও নরসিংদী জেলায় সকাল আটটা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত (৯ঘণ্টা)কারফিউ শিথিল...

রুমে পড়ে ছিলো নারীর নিথর দেহ 

মিরসরাইয়ে নিজ ঘর থেকে সাজেদা আক্তার (৫৫) নামের এক নারীর মরদেহ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুর আড়াইটার দিকে মিরসরাই পৌরসভার ২ নন্বর ওয়ার্ডের...

শুক্রবার চট্টগ্রামে ১২ ঘণ্টা কারফিউ শিথিল

আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকায় শুক্রবার (২৬ জুলাই) চট্টগ্রামে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে।বৃহস্পতিবার (২৫ জুলাই) রাতে চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল...