গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 14 April 2024

কঠোর লকডাউনের ৬ষ্ঠ দিনে নগরীর সিটি গেইট ও অলংকারে সিএমপি’র তল্লাশী অভিযান

বৈশ্বিক মহামারী করোনা মোকাবেলায় সরকারের মন্ত্রী পরিষদ কর্তৃক ঘোষিত ১৪দিন ব্যাপী কঠোর লকডাউনের সরকারী আদেশ বাস্তবায়নের লক্ষ্যে ৬ষ্ঠ দিনের মতো আজ ৬ জুলাই মঙ্গলবার সকালে থেকে মহানগরীর প্রবেশমুখ সিটি গেইট ও অলংকার মোড় চেক পোস্টে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) উদ্যোগে তল্লাশী অভিযান পরিচালনা করা হয়েছে।

নগরীর আরও ৩টি প্রবেশ ও বাহির পথসহ অভ্যন্তরীন আরো ১৬টি চেক পোস্ট দিয়ে সড়কে চলাচলকারী প্রাইভেট যানবাহন ও রিক্সা ভ্যানে তল্লাশী অভিযান অব্যাহত রেখেছে সিএমপি।

এরই অংশ হিসেবে সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীরের নেতৃতে আজ মঙ্গলবার নগরীর প্রবেশমুখ সিটি গেইট ও অলংকার চেক পোস্টে তল্লাশী অভিযানে নেতৃত্ব দেন সিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ।

অভিযানকালে সড়কে চলাচলকারী কিছু কিছু প্রাইভেট কার, মাইক্রোবাস, মোটর সাইকেল ও রিক্সা যাত্রীকে অতি জরুরী প্রয়োজন ছাড়া বাসা থেকে বের না হওয়ার পরামর্শ দিয়ে দায়িত্ব পালনরত পুলিশ সদস্যদের আরো দায়িত্বশীল আচরণের নির্দেশ প্রদান করেন তিনি।

আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা চেক পোস্টগুলোতে সার্বক্ষণিক তৎপরতা তৎপর রয়েছে। অভিযানে দু’জন আরোহী নিয়ে চলাচলকারী বেশ কিছু মোটরসাইকেল থামিয়ে একজন করে নামিয়ে দিয়ে জরুরী প্রয়োজনে ‘ওয়ান বাইক ওয়ার মোটর সাইকেল’ নিশ্চিত করা হয়।

এসময়ে পাঠাও মোটর সাইকেল চলাচল বা রাইড শেয়ারিং নিষিদ্ধকরণে পুলিশ তৎপর রয়েছে। একইসাথে করোনা মোকাবেলায় মাস্ক বিতরণসহ চালক-যাত্রী প্রত্যেককে স্বাস্থ্যবিধি প্রতিপালনের নির্দেশনা দেয়া হয়। তল্লাশী অভিযান পরিচালনাকালে ট্রাফিক-পশ্চিম বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ বলেন, কঠোর লকডাউনে সব ধরণের যান্ত্রিক গণপরিবহন চলাচল বন্ধ রয়েছে। এ সময়ে যে সকল গার্মেন্টস, কারখানা ও শিল্প প্রতিষ্ঠান খোলা রয়েছে ঐসব প্রতিষ্ঠান নিজ দায়িত্বে গাড়ির ব্যবস্থা করে সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে কর্মকর্তা-কর্মচারীরা আনয়ন করবে।

করোনা প্রতিরোধে মাস্ক পরিধান ও শতভাগ স্বাস্থ্যবিধি প্রতিপালনে আমরা সর্বস্তরের জনগণকে সচেতন করতে চাই।

সর্বশেষ

পার্বত্য চট্টগ্রামে শান্তির সুবাতাস বইছে

পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন , আজ...

সোমালিয়ার জলদস্যুদের চেয়েও বিএনপি অনেক বেশি ভয়ঙ্কর: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক ড....

প্রথমবারের মতো সালমানের বাড়িতে রণবীর-আলিয়া

বলিউডের তারকাদের বাড়ির অনুষ্ঠান মানেই জমকালো আয়োজন। গত ১১...

‘পহেলা বৈশাখে জঙ্গি হামলার আশঙ্কা নেই’

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, বৈশাখের...

কাল পহেলা বৈশাখ, বাংলা ১৪৩১ সালের প্রথম দিন

আগামীকাল পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হবে নতুন...

সৌদিতে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল মিরসরাইয়ের জাহাঙ্গীরের

সৌদি আরবে গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে মিরসরাইয়ের জাহাঙ্গীর আলম ভূঁইয়া...

আরও পড়ুন

পার্বত্য চট্টগ্রামে শান্তির সুবাতাস বইছে

পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন , আজ পার্বত্য অঞ্চলের সকল সম্প্রদায় বর্ণাঢ্য আয়োজনে ঐতিহ্যবাহী ধর্মীয় সামাজিক অনুষ্ঠান বিজু, বৈসু,সংগ্রাই ও নববর্ষ উদযাপন...

কাল পহেলা বৈশাখ, বাংলা ১৪৩১ সালের প্রথম দিন

আগামীকাল পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হবে নতুন বাংলা বর্ষ ১৪৩১ বঙ্গাব্দ।জীর্ণ পুরাতন সবকিছু ভেসে যাক, ‘মুছে যাক গ্লানি’ এভাবে বিদায়ী সূর্যের কাছে...

সৌদিতে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল মিরসরাইয়ের জাহাঙ্গীরের

সৌদি আরবে গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে মিরসরাইয়ের জাহাঙ্গীর আলম ভূঁইয়া ( ৪৭) নামে এক প্রবাসী নিহত হয়েছে। সে উপজেলার ১২ নং খৈয়াছরা ইউনিয়নের মসজিদিয়া মুহুরীপাড়া...

এবারই প্রথম ঈদে মানুষ স্বস্তিতে রেলভ্রমণ করেছে: রেলপথমন্ত্রী

রেলপথমন্ত্রী জিল্লুল হাকিম বলেছেন, এবারই প্রথম ঈদে মানুষ স্বস্তিতে রেলভ্রমণ করেছে। রেলের টিকিটে কোনো কালোবাজারি হয়নি। কালোবাজারি সিন্ডিকেটের অনেকেই ধরা পড়েছে। এটা যখন শুরু...