গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Tuesday, 16 April 2024

টাইগারপাসে র‌্যাবের হাতে তিন ভুয়া সাংবাদিক আটক

চট্টগ্রাম মহানগরীর টাইগারপাস মোড় এলাকা থেকে নামসর্বস্ব পত্রিকার স্টিকার লাগিয়ে সাংবাদিক পরিচয় দিয়ে যাত্রী পরিবহনের সময় ভুয়া তিন সাংবাদিককে আটক করেছে র‌্যাব-৭ এর সদস্যরা।

আজ সোমবার (৫ জুলাই) দুপুরে মহানগরীর টাইগারপাস মোড় এলাকা থেকে তাদের আটক করা হয়।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক নুরুল আবছার বলেন, সোমবার সকালে টাইগারপাস মোড়ে র‌্যাবের চেকপোস্ট বসানো হয়। এসময় মোটরসাইকেলে প্রেসের স্টিকার লাগিয়ে ভাড়ায় যাত্রী পরিবহনের সময় ৩ জনকে আটক করা হয়।

তিনি বলেন, ঘটনাস্থলে সংবাদ সংগ্রহ করতে আসা বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিক ও সাংবাদিক নেতাদের সঙ্গে কথা হলে তারা এই তিনজনকে সাংবাদিক নামধারী হিসেবে চিহ্নিত করেন। পরে যাত্রী পরিবহনের অভিযোগে তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, চলমান লকডাউনে সাংবাদিক পরিচয় দিয়ে কতিপয় ব্যক্তি মোটরসাইকেল, মাইক্রোবাস ও অটোরিকশায় যাত্রী পরিবহন করছে। কেউ কেউ অহেতুক ঘুরে বেড়াচ্ছে।

আইনশৃঙ্খলাবাহিনীর চোখ এড়াতে তারা এসব পরিবহনের সামনে প্রেস বা পত্রিকার ভুয়া স্টিকার লাগিয়ে রেখেছে। এমন একজন দৈনিক আলোকিত প্রতিদিন পত্রিকার পরিচয় দিয়ে, মোটরসাইকেলে স্টিকার লাগিয়ে যাত্রী পরিবহন করছিল। তার গলায় ঝুলানো পরিচয়পত্র দেখে র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে থাকা সাংবাদিকদের কাছে ওই ব্যক্তি সম্পর্কে জানতে চান। পাশাপাশি বিভিন্ন প্রশ্ন করা হলে ওই ব্যক্তি সদুত্তর দিতে পারেননি।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের টিভি ইউনিটের চীফ মাসুদুল হক বলেন, নগরে নামসর্বস্ব গণমাধ্যমের স্টিকার লাগিয়ে মোটরসাইকেল ও গাড়ি দাপিয়ে বেড়াচ্ছে। নিজেদের সাংবাদিক পরিচয় দিয়ে কিছু ব্যক্তি বিভিন্ন অপরাধ করছে।

মোটরসাইকেলে ভুয়া পত্রিকার স্টিকার লাগিয়ে যাত্রী পরিবহনের সময় সোমবার (৫ জুলাই) টাইগারপাস মোড়ে ৩ জনকে আটক করে র‌্যাব। গণমাধ্যমকর্মী পরিচয় দিয়ে নগরে প্রতিদিন এমন ঘটনা ঘটছে। আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ, কেউ ভুয়া সাংবাদিক প্রমাণিত হলে তাদের আইনের আওতায় আনার হোক।

সর্বশেষ

মিরসরাইয়ে চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে ১৩ জনের মনোনয়নপত্র দাখিল

আগামী ৮ মে ১ম ধাপে অনুষ্ঠিতব্য মিরসরাই উপজেলা পরিষদ...

কর্ণফুলীর ডাঙারচর ঘাটে যাত্রী পারাপার বন্ধ, সংঘর্ষের আশঙ্কা

কর্ণফুলী উপজেলার জুলধা ডাঙারচর খেয়া-ঘাটে স্থানীয় লোকজন ও কথিত...

প্রবাসী আয়ে শীর্ষে ঢাকা, দ্বিতীয় স্থানে চট্টগ্রাম

প্রবাসীরা প্রতি মাসে যে পরিমাণ অর্থ দেশে পাঠান তার...

স্বাস্থ্যখাতে নতুন এক অশনি সংকেত অ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স: স্বাস্থ্যমন্ত্রী

বিশ্বব্যাপী স্বাস্থ্যখাতে নতুন এক অশনি সংকেত অ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স, মানুষ...

ইসরায়েলে ইরানের হামলা, মধ্যপ্রাচ্যে বেড়েছে ফ্লাইট সমস্যা

ইসরায়েলে ইরানের ড্রোন ও মিসাইল হামলার পর ইউরোপ এবং...

সরকারের নির্দেশনা উপেক্ষা করে উদীচীর অনুষ্ঠান দুঃখজনক: তথ্য প্রতিমন্ত্রী

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত বলেছেন, জননিরাপত্তার...

আরও পড়ুন

মিরসরাইয়ে চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে ১৩ জনের মনোনয়নপত্র দাখিল

আগামী ৮ মে ১ম ধাপে অনুষ্ঠিতব্য মিরসরাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে...

কর্ণফুলীর ডাঙারচর ঘাটে যাত্রী পারাপার বন্ধ, সংঘর্ষের আশঙ্কা

কর্ণফুলী উপজেলার জুলধা ডাঙারচর খেয়া-ঘাটে স্থানীয় লোকজন ও কথিত খাস কালেকশন আদায়কারীর মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোন মুহূর্তে বড় ধরনের রক্তক্ষয়ী সংঘর্ষের...

প্রবাসী আয়ে শীর্ষে ঢাকা, দ্বিতীয় স্থানে চট্টগ্রাম

প্রবাসীরা প্রতি মাসে যে পরিমাণ অর্থ দেশে পাঠান তার বড় অংশই আসে ঢাকায় অবস্থিত বিভিন্ন ব্যাংকের শাখাগুলোতে। দেশে প্রবাসী আয় আসার ক্ষেত্রে দ্বিতীয় অবস্থানে...

ইসরায়েলে ইরানের হামলা, মধ্যপ্রাচ্যে বেড়েছে ফ্লাইট সমস্যা

ইসরায়েলে ইরানের ড্রোন ও মিসাইল হামলার পর ইউরোপ এবং এশিয়ার মধ্যে বিমান চলাচলের বিকল্প রুটগুলোতে উড়োজাহাজ চলাচল সীমিত হয়ে পড়েছে। ফলে মধ্যপ্রাচ্যে নতুন করে...