গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Tuesday, 23 April 2024

জেলা প্রশাসনের মোবাইল কোর্ট: অর্থদণ্ডসহ ৪৪ মামলা

করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় মন্ত্রিপরিষদ বিভাগ ঘোষিত ১ জুলাই থেকে ৭ জুলাই পর্যন্ত ঘোষিত কোঠোর বিধি-নিষেধ সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে আজ ৪ জুলাই দিনব্যাপী জেলা প্রশাসন, চট্টগ্রামের দশজন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মহানগরীর বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করেন।

এ সময় সরকার ঘোষিত বিধিনিষেধ মেনে না চলায় বিভিন্ন দোকান , রেস্টুরেন্ট এবং শপিং মলে অভিযান পরিচালনা করে অর্থদণ্ড প্রদান করার পাশাপাশি সাধারণ মানুষ কে স্বাস্থ্য বিধি প্রতিপালনে সচেতন করা হয়।

অভিযানে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাসুমা জান্নাত নগরীর ডবলমুরিং ও বন্দর এলাকায় ৪ টা মামলায় মোট ৬শ’ টাকা অর্থদণ্ড আদায় করেন।পাহাড়তলি ও আকবরশাহ এলাকায় অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ আতিকুর রহমান, তিনি ১ টি মামলায় ২শ’ টাকা অর্থদণ্ড আদায় করেন।

অন্যদিকে ইপিজেড ও পতেঙ্গা এলাকায় অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব আশরাফুল হাসান, এ সময় তিনি ৮ টি মামলায় ৬ হাজার ৫শ’ টাকা অর্থদণ্ড আদায় করেন। পাচলাইশ এলাকায় অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোঃ জিল্লুর রহমান, এ সময় তিনি ৫ টি মামলায় ১৫শ’ টাকা অর্থদণ্ড আদায় করেন। বায়েজিদ ও খুলশী এলাকায় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাঈমা ইসলাম মোবাইল কোর্ট পরিচালনা করে ৬ টি মামলায় ৮শ’ টাকা অর্থদণ্ড আদায় করেন।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নূরজাহান আক্তার সাথী হালিশহর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ২ টি মামলায় ১ হাজার টাকা অর্থদণ্ড আদায় করেন। অন্যদিকে হালিশহর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব প্লাবন কুমার বিশ্বাস, তিনি ৩ টি মামলা দায়ের করে ১২শ’ টাকা অর্থদণ্ড আদায় করেন।

চান্দগাঁও এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব প্রতীক দত্ত, এ সময় তিনি ৪ টি মামলায় ১৪৫০ টাকা অর্থদণ্ড আদায় করেন। পাশাপাশি কোতোয়ালি ও সদরঘাট এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৬ টি মামলায় মোট ১৯শ’টাকা অর্থদণ্ড আদায় করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব হুছাইন মুহাম্মদ মোবাইল কোর্ট পরিচালনা করে ৫ টি মামলায় ১৮শ’ টাকা অর্থদণ্ড আদায় করেন।

করোনার দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণ বিস্তার রোধ করার লক্ষ্যে জেলা প্রশাসন, চট্টগ্রাম নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে। সরকারের নির্দেশনা অনুযায়ী জেলা প্রশাসন, চট্টগ্রামের এই অভিযান অব্যাহত থাকবে।

সর্বশেষ

হাঁসের খামার থেকে ১৪ ফুট লম্বা অজগর উদ্ধার, কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ এ কর্মরত কাপ্তাই উপজেলা সদরের...

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র নৌবাহিনীর যৌথ প্রশিক্ষণ এবং মহড়া ‘কারাত-২০২৪’ উদ্বোধন

বাংলাদেশ নৌবাহিনী এবং যুক্তরাষ্ট্র নৌবাহিনীর মধ্যে যৌথ প্রশিক্ষণ ও...

কর্নেলহাটে হিট স্ট্রোকে এক যুবকের মৃত্যু

চট্টগ্রাম নগরীর কর্নেল হাটে যাত্রীবাহী টেম্পোতে ‘হিট স্ট্রোকে’ এক...

আন্দরকিল্লা ওয়ার্ড ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি ও এসডিজি অর্জনের লক্ষ্যে কেন্দ্রীয়...

সকল শ্রেণি-পেশার মানুষের অর্থনৈতিক সুরক্ষায় পেনশন স্কিমের বিকল্প নেই: জেলা প্রশাসক

চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেছেন,...

চট্টগ্রাম-কাপ্তাই সড়কে দুর্ঘটনায় চুয়েটের দুই শিক্ষার্থী নিহত

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর দুজন শিক্ষার্থী চট্টগ্রাম...

আরও পড়ুন

দুই দিনের সফরে ঢাকায় কাতারের আমির

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে দুই দিনের সফরে ঢাকায় এসেছেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি।সোমবার (২২ এপ্রিল) বিকেল...

চট্টগ্রামের দ্বিতীয় ধাপে চার উপজেলায় ৩২ প্রার্থীর মনোনয়নপত্র জমা

চট্টগ্রামে দ্বিতীয় ধাপে চার উপজেলা নির্বাচনে (ফটিকছড়ি, হাটহাজারী, রাউজান ও রাঙ্গুনীয়া) চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান তিন পদে মোট ৩২ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।২১ এপ্রিল...

আইইবি’র প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার আবদুস সবুরের সংবর্ধনা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-১ আসন হতে নির্বাচিত সংসদ সদস্য ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) এর প্রেসিডেন্ট, বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক...

দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যেকোনো বহিঃশত্রুর আক্রমণ থেকে দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত ও দৃঢ়প্রতিজ্ঞ।তিনি বলেন, আমাদের বৈদেশিক নীতির মূল চালিকাশক্তি হচ্ছে ‘সকলের...