গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Saturday, 11 May 2024

সন্তুষ্ট নয় সেই ৪ প্রতিষ্ঠানের ব্যাখ্যায়, ভোক্তা অধিদপ্তরে ফের তলব

চট্টগ্রাম নিউজ ডটকম

ভোজ্যতেলের দামে অসংগতির বিষয়ে সরবরাহকারী চার প্রতিষ্ঠান যে ব্যাখ্যা দিয়েছে তাতে সন্তুষ্ট নয় জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

আজ বুধবার (৩০ মার্চ) তাদের ব্যাখ্যা শোনার পর আগামী ৬ এপ্রিল আবারও এই চার প্রতিষ্ঠানকে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

বুধবার (৩০ মার্চ) সকালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কার্যালয়ে টি কে গ্রুপ, এস আলম গ্রুপ, রূপচাঁদা ব্র্যান্ড, মেঘনা গ্রুপের প্রতিনিধিরা আসেন। তবে বসুন্ধরা গ্রুপের কেউ আসেননি।

এসব কোম্পানির ব্যাখা শোনার পর জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের প্রশাসন ও অর্থ বিভাগের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার সাংবাদিকদের বলেন, প্রতিষ্ঠানগুলো আজ যে ব্যাখা দিয়েছে তাতে আমরা সন্তুষ্ট নই। সেজন্য আগামী বুধবার অধিকতর শুনানির জন্য তাদের আবারও ডাকা হয়েছে।

রূপচাঁদা গ্রুপের প্রতিনিধি মো. দাবিরুল ইসলাম জানান, বাজারের চাহিদা ও জোগানের ওপর সরবরাহ নির্ভর করে। ভ্যাটজনিত সমস্যার কারণে ব্যবসায়ীরা কম আমদানি করেন। ফলে মজুত করা পণ্য দিয়েই তেল উৎপাদন করা হচ্ছে।

মেঘনা গ্রুপের প্রতিনিধি মো. তাসলিম শাহরিয়ার বলেন, তেলের সংকট ও মূল্যবৃদ্ধি বাজার কৌশলের অংশ। রমজান মাস সামনে রেখে তেলের সরবরাহ ঠিক রাখতে তলব করা হয়েছে। তেলের দাম বাড়ার জন্য বৈশ্বিক বাজার দায়ী।

তেলের সরবরাহ কম থাকার বিষয়ে টি কে গ্রুপের প্রতিনিধি শফিউল আতাহার তাসলিম বলেন, ‘চলতি মাসে দুদিন সরকারি ছুটি ছিল এবং মাস এখনো শেষ হয়নি। সে হিসাবে মাসের মাত্র ২৬ দিন।

এখন যদি আমাদের এক মাসের সঙ্গে আরেক মাসের তুলনা করতে হয়, তাহলে আগে মাস শেষ হতে হবে। পাইকারি ও খুচরা পর্যায়ের কারণে বাজারে তেলের সংকট তৈরি হয়েছে।

সর্বশেষ

বিএনপি ভারতের সঙ্গে শত্রুতা করে অবিশ্বাস সৃষ্টি করেছিল : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী...

কেনা সনদের তালিকা প্রস্তুত, জমা দেওয়া হবে কারিগরি বোর্ডে : হারুন

ঢাকা মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন...

চট্টগ্রামে তরুণ খুনের ঘটনায় গ্রেপ্তার ২

চট্টগ্রামের ইপিজেড এলাকায় মেহেদী হাসান নামে এক তরুণ খুনের...

গাঁজা ও ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের খান সিটি সেন্টার এলাকা থেকে ৩০ কেজি...

এমভি আবদুল্লাহ এখন বঙ্গোপসাগরে

সোমালিয়ায় জলদস্যুর কবল থেকে মুক্ত হওয়া জাহাজ এমভি আবদুল্লাহ...

বোরো চাষে বাম্পার ফলনে কৃষকের মুখে হাসি

কক্সবাজারের চকরিয়া উপজেলায় চলতি মৌসুমে ১৭ হাজার ছয়শত ৭০...

আরও পড়ুন

রাজনীতিতে পরিত্যক্ত মানুষ গুলোর ব্যাঙের মত আওয়াজ বড়: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ব্যাঙ প্রাণী হিসেবে অনেক ছোট হলেও আওয়াজ অনেক বড়। রাজনীতিতেও কিছু পরিত্যক্ত...

সড়ক দুর্ঘটনা রোধে সমন্বিত পদক্ষেপ প্রয়োজন: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, প্রতিদিন সড়ক দুর্ঘটনায় মানুষ আহত হচ্ছে, নিহত হচ্ছে। সড়কে খালি হচ্ছে হাজারো মায়ের কোল। এসব দুর্ঘটনার সমস্যা সমাধানে সমন্বিত...

চট্টগ্রাম বিমানবন্দরের টয়লেট থেকে ৭টি সোনার বার উদ্ধার

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরের টয়লেটের ময়লার ঝুড়ি থেকে ৭টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে।শুক্রবার (১০ মে) রাতে বিমানবন্দরের আন্তর্জাতিক আগমনী ১ নম্বর...

তৃণমূল থেকে উন্নয়নই আ.লীগের মূল লক্ষ্য: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তৃণমূল থেকে উন্নয়নই আওয়ামী লীগ সরকারের মূল লক্ষ্য। তবে উন্নয়ন পরিকল্পনা হতে হবে পরিবেশবান্ধব ও ব্যয় সাশ্রয়ী।শনিবার (১১ মে) সকালে...