গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 14 April 2024

লকডাউনের প্রথমদিনে চট্টগ্রামে ৮৭ মামলা, ২৪ গাড়ি জব্দ

চট্টগ্রামে কঠোর লকডাউন অমান্য করায় ৮৭ টি মামলা ও ২৪ টি গাড়ি জব্দ করেছে প্রশাসন।এ সময় সরকার ঘোষিত বিধিনিষেধ মেনে না চলায় বিভিন্ন দোকান , রেস্টুরেন্ট এবং শপিং মলে অভিযান পরিচালনা করে ১৩ হাজার ৭শ টাকা জরিমানা আদায় করেন জেলা প্রশাসন।

আজ ১ জুলাই, বৃহস্পতিবার লকডাউন বাস্তবায়নে চট্টগ্রাম জেলা প্রশাসন ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) দিনব্যাপি পরিচালিত অভিযানে এ এসব মামলা ও গাড়ি জব্দ করা হয়।

জেলা প্রশাসন সুত্রে জানা যায়, চট্টগ্রামে নয় জন নির্বাহী ম্যাজিস্ট্রেট বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করে ৩৭টি মামলা দায়ের করেন। এসময় মামলার পাশাপাশি ১৩ হাজার ৭শ টাকা জরিমানাও আদায় করা হয়।

নগরীর চকবাজার ও বাকলিয়া এলাকায় অভিযান চালান ম্যাজিস্ট্রেট মাসুমা জান্নাত। এ সময় ৭টি মামলায় ৭০০ টাকা জরিমানা আদায় করেন তিনি। একই সঙ্গে খুলশী এলাকায় অভিযান পরিচালনা করেন মুহাম্মদ ইনামুল হাসান। তিনি একটি মামলায় ৫০০ টাকা জরিমানা আদায় করেন। এ ছাড়া মো. উমর ফারুক কোতোয়ালি এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৬টি মামলায় ১ হাজার ৬০০ টাকা, মো. মাসুদ রানা হালিশহর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৪টি মামলায় ৪ হাজার ৭০০ টাকা জরিমানা আদায় করেন।

অপরদিকে, মো. জিল্লুর রহমান ৪টি মামলায় ১ হাজার ২০০ টাকা জরিমানা আদায় করেন। পাশাপাশি পতেঙ্গা এলাকাতেও তিনি অভিযান পরিচালনা করেন। রেজওয়ানা আফরিন একটি মামলায় ১ হাজার টাকা, নুরজাহান আক্তার সাথী বন্দর ও ডবলমুরিং এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৯টি মামলা দায়ের করে ১ হাজার ১০০ টাকা জরিমানা আদায় করেন। পাহাড়তলি ও আকবরশাহ এলাকায় অভিযান পরিচালনা করেন ফাহমিদা আফরোজ। তিনি ৭টি মামলায় ২ হাজার টাকা আদায় করেন। চান্দগাঁও ও পাঁচলাইশ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন প্লাবন কুমার বিশ্বাস।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক জানান, যারা বিনা কারণে ঘর থেকে বের হয়েছেন তাঁদের অর্থদণ্ড করা হয়েছে। এ ছাড়াও নির্দেশনার বাইরে যারা দোকান খোলা রেখেছেন তাঁদেরও অর্থদণ্ড করার পাশাপাশি দোকান বন্ধ করে দেওয়া হয়েছে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ জানান, আজ সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পুলিশ বিভিন্ন জায়গায় চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালান। এ সময় ২৪টি গাড়ি আটকসহ ৫০টি মামলা দায়ের করা হয়েছে।

তিনি আরো বলেন, অভিযানের সময় ৩টি প্রাইভেটকার, ২টি মাইক্রোবাস, ৮টি সিএনজি, ১টি টমটম, ৫টি ব্যাটারিচালিত রিকশা ও অন্যান্য ৫টি যানবাহন জব্দ করা হয়েছে।করোনা লকডাউন বাস্তবায়নে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

সর্বশেষ

পর্যটক বরণে প্রস্তুত ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারি পার্ক

রোজার ঈদে ও কুরবানের ঈদে টানা ছুটিতে দেশ বিদেশি...

পার্বত্য চট্টগ্রামে শান্তির সুবাতাস বইছে

পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন , আজ...

সোমালিয়ার জলদস্যুদের চেয়েও বিএনপি অনেক বেশি ভয়ঙ্কর: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক ড....

প্রথমবারের মতো সালমানের বাড়িতে রণবীর-আলিয়া

বলিউডের তারকাদের বাড়ির অনুষ্ঠান মানেই জমকালো আয়োজন। গত ১১...

‘পহেলা বৈশাখে জঙ্গি হামলার আশঙ্কা নেই’

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, বৈশাখের...

কাল পহেলা বৈশাখ, বাংলা ১৪৩১ সালের প্রথম দিন

আগামীকাল পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হবে নতুন...

আরও পড়ুন

পর্যটক বরণে প্রস্তুত ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারি পার্ক

রোজার ঈদে ও কুরবানের ঈদে টানা ছুটিতে দেশ বিদেশি পর্যটক দর্শনার্থী বরণে অপরুপ সৌন্দর্যের পসরা সাজিয়ে প্রস্তুত রয়েছে কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারি...

পার্বত্য চট্টগ্রামে শান্তির সুবাতাস বইছে

পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন , আজ পার্বত্য অঞ্চলের সকল সম্প্রদায় বর্ণাঢ্য আয়োজনে ঐতিহ্যবাহী ধর্মীয় সামাজিক অনুষ্ঠান বিজু, বৈসু,সংগ্রাই ও নববর্ষ উদযাপন...

কাল পহেলা বৈশাখ, বাংলা ১৪৩১ সালের প্রথম দিন

আগামীকাল পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হবে নতুন বাংলা বর্ষ ১৪৩১ বঙ্গাব্দ।জীর্ণ পুরাতন সবকিছু ভেসে যাক, ‘মুছে যাক গ্লানি’ এভাবে বিদায়ী সূর্যের কাছে...

সৌদিতে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল মিরসরাইয়ের জাহাঙ্গীরের

সৌদি আরবে গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে মিরসরাইয়ের জাহাঙ্গীর আলম ভূঁইয়া ( ৪৭) নামে এক প্রবাসী নিহত হয়েছে। সে উপজেলার ১২ নং খৈয়াছরা ইউনিয়নের মসজিদিয়া মুহুরীপাড়া...