গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Saturday, 27 July 2024

লকডাউনের প্রথমদিনে চট্টগ্রামে ৮৭ মামলা, ২৪ গাড়ি জব্দ

চট্টগ্রামে কঠোর লকডাউন অমান্য করায় ৮৭ টি মামলা ও ২৪ টি গাড়ি জব্দ করেছে প্রশাসন।এ সময় সরকার ঘোষিত বিধিনিষেধ মেনে না চলায় বিভিন্ন দোকান , রেস্টুরেন্ট এবং শপিং মলে অভিযান পরিচালনা করে ১৩ হাজার ৭শ টাকা জরিমানা আদায় করেন জেলা প্রশাসন।

আজ ১ জুলাই, বৃহস্পতিবার লকডাউন বাস্তবায়নে চট্টগ্রাম জেলা প্রশাসন ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) দিনব্যাপি পরিচালিত অভিযানে এ এসব মামলা ও গাড়ি জব্দ করা হয়।

জেলা প্রশাসন সুত্রে জানা যায়, চট্টগ্রামে নয় জন নির্বাহী ম্যাজিস্ট্রেট বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করে ৩৭টি মামলা দায়ের করেন। এসময় মামলার পাশাপাশি ১৩ হাজার ৭শ টাকা জরিমানাও আদায় করা হয়।

নগরীর চকবাজার ও বাকলিয়া এলাকায় অভিযান চালান ম্যাজিস্ট্রেট মাসুমা জান্নাত। এ সময় ৭টি মামলায় ৭০০ টাকা জরিমানা আদায় করেন তিনি। একই সঙ্গে খুলশী এলাকায় অভিযান পরিচালনা করেন মুহাম্মদ ইনামুল হাসান। তিনি একটি মামলায় ৫০০ টাকা জরিমানা আদায় করেন। এ ছাড়া মো. উমর ফারুক কোতোয়ালি এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৬টি মামলায় ১ হাজার ৬০০ টাকা, মো. মাসুদ রানা হালিশহর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৪টি মামলায় ৪ হাজার ৭০০ টাকা জরিমানা আদায় করেন।

অপরদিকে, মো. জিল্লুর রহমান ৪টি মামলায় ১ হাজার ২০০ টাকা জরিমানা আদায় করেন। পাশাপাশি পতেঙ্গা এলাকাতেও তিনি অভিযান পরিচালনা করেন। রেজওয়ানা আফরিন একটি মামলায় ১ হাজার টাকা, নুরজাহান আক্তার সাথী বন্দর ও ডবলমুরিং এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৯টি মামলা দায়ের করে ১ হাজার ১০০ টাকা জরিমানা আদায় করেন। পাহাড়তলি ও আকবরশাহ এলাকায় অভিযান পরিচালনা করেন ফাহমিদা আফরোজ। তিনি ৭টি মামলায় ২ হাজার টাকা আদায় করেন। চান্দগাঁও ও পাঁচলাইশ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন প্লাবন কুমার বিশ্বাস।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক জানান, যারা বিনা কারণে ঘর থেকে বের হয়েছেন তাঁদের অর্থদণ্ড করা হয়েছে। এ ছাড়াও নির্দেশনার বাইরে যারা দোকান খোলা রেখেছেন তাঁদেরও অর্থদণ্ড করার পাশাপাশি দোকান বন্ধ করে দেওয়া হয়েছে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ জানান, আজ সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পুলিশ বিভিন্ন জায়গায় চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালান। এ সময় ২৪টি গাড়ি আটকসহ ৫০টি মামলা দায়ের করা হয়েছে।

তিনি আরো বলেন, অভিযানের সময় ৩টি প্রাইভেটকার, ২টি মাইক্রোবাস, ৮টি সিএনজি, ১টি টমটম, ৫টি ব্যাটারিচালিত রিকশা ও অন্যান্য ৫টি যানবাহন জব্দ করা হয়েছে।করোনা লকডাউন বাস্তবায়নে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

সর্বশেষ

প্রতিটি হামলার বিচার হবে, প্রকৃত শিক্ষার্থীদের হয়রানি নয়: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান...

আমি কখনো চাইনি এভাবে মানুষ আপনজন হারাবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি কখনো  চাইনি এভাবে মানুষ...

স্বর্ণের হারের জন্য বৃদ্ধাকে হত্যা; জামা বদলে ঘটনাস্থলে এসে করেন কান্নার অভিনয়

মিরসরাইয়ে বোনের শাশুড়ির ১০ ভরি ওজনের স্বর্ণের চেইন চুরি...

আহতদের দেখতে ঢামেক হাসপাতালে প্রধানমন্ত্রী

শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনের সময় আহতদের দেখতে ঢাকা মেডিক্যাল...

বিটিভি-মেট্রোরেলে নাশকতাকারীদের খুঁজে বের করতে সহযোগিতা করুন

কোটা সংস্কার আন্দোলন ঘিরে মেট্রোরেল, বিটিভিসহ বিভিন্ন স্থাপনা ধ্বংসের...

শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, আমার...

আরও পড়ুন

প্রতিটি হামলার বিচার হবে, প্রকৃত শিক্ষার্থীদের হয়রানি নয়: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, সাম্প্রতিক নাশকতার প্রতিটি হামলার ঘটনার বিচার হবে। তবে প্রকৃত শিক্ষার্থী আন্দোলনকারীদের কোনো হয়রানি...

আমি কখনো চাইনি এভাবে মানুষ আপনজন হারাবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি কখনো  চাইনি এভাবে মানুষ আপনজন হারাবে, এইভাবে মৃত্যুর মিছিল হবে, এটা কখনো চাইনি। আজ বাংলাদেশে সেটাই করলো।শুক্রবার (২৬ জুলাই)...

স্বর্ণের হারের জন্য বৃদ্ধাকে হত্যা; জামা বদলে ঘটনাস্থলে এসে করেন কান্নার অভিনয়

মিরসরাইয়ে বোনের শাশুড়ির ১০ ভরি ওজনের স্বর্ণের চেইন চুরি করে পালানোর সময় দেখে ফেলায় হাত পা বেঁধে এক বৃদ্ধাকে জবাই করে হত্যা করেছে মো....

আহতদের দেখতে ঢামেক হাসপাতালে প্রধানমন্ত্রী

শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনের সময় আহতদের দেখতে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার (২৬ জুলাই) বিকেল সাড়ে ৪টার দিকে ঢামেকের...