গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 14 April 2024

শাহ্ আমানত সেতু এলাকায় চালক ও পথচারীদের মাঝে সিএমপি’র মাস্ক বিতরণ

বৈশ্বিক মহামারী করোনা মোকাবেলায় চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) পক্ষ থেকে নগরীর বাকলিয়া থানাধীন শাহ আমানত সেতু এলাকায় পথচারী, রিক্সা-ভ্যান ও পণ্য পরিবহন চালকদের মাঝে স্বাস্থ্যবিধি প্রতিপালনের নির্দেশনার পাশাপাশি মাস্ক বিতরণ করা হয়েছে।

আজ ২৯ জুন মঙ্গলবার সকাল ১১টায় সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীরের নির্দেশে অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ মাস্ক বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিএমপি’র উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) এন.এম নাসির উদ্দিন, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) রইছ উদ্দিন, সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) কামরুল ইসলাম, টি.আই (বাকলিয়া) মোঃ সামছুদ্দিন, ট্রাফিক সার্জেন্ট নাজমুল সিদ্দিকী ও ট্রাফিক সার্জেন্ট মোঃ সুমন।

মাস্ক বিতরণকালে সিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ বলেন, লকডাউন চলাকালে কোন মানুষ যাতে করোনায় সংক্রমিত না হয় সে জন্য শতভাগ স্বাস্থ্যবিধি প্রতিপালন সম্পর্কে জনগণকে উদ্বুদ্ধ করতে সিএমপি’র পক্ষ থেকে মাস্ক বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে।

জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ‘করোনামুক্ত বাংলাদেশ’ গড়ার লক্ষ্যে বাংলাদেশ পুলিশের আইজি’র নেতৃত্বে পুলিশ বাহিনী সারাদেশে কর্মসূচী গ্রহণ করেছে। এরই ধারাবাহিকতায় সিএমপি কমিশনারের নেতৃত্বে মহানগরী এলাকায় পথচারী, রিক্সা-ভ্যান ও পণ্য পরিবহন চালকদের মাঝে স্বাস্থ্যবিধি প্রতিপালনের নির্দেশনাসহ মাস্ক বিতরণ করা হচ্ছে। যতদিন লকডাউন থাকবে ততদিন পুলিশের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

তিনি বলেন, সীমিত লকডাউনে সরকারের আদেশ অমান্য করে অলি-গলিতে চলাচলকারী সিএনজি অটোরিক্সা ও ও ভাড়ায় চালিত পাঠাও মোটর সাইকেলের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। একটি বাইকে একজনের বেশী চলতে দেয়া হবেনা। এ ব্যাপাওে ট্রাফিক বিভাগ সতর্ক রয়েছে। করোনা প্রতিরোধে মাস্ক পরিধান ও শতভাগ স্বাস্থ্যবিধি প্রতিপালনে আমরা সর্বস্তরের জনগণকে সচেতন করতে চাই।

সর্বশেষ

পার্বত্য চট্টগ্রামে শান্তির সুবাতাস বইছে

পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন , আজ...

সোমালিয়ার জলদস্যুদের চেয়েও বিএনপি অনেক বেশি ভয়ঙ্কর: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক ড....

প্রথমবারের মতো সালমানের বাড়িতে রণবীর-আলিয়া

বলিউডের তারকাদের বাড়ির অনুষ্ঠান মানেই জমকালো আয়োজন। গত ১১...

‘পহেলা বৈশাখে জঙ্গি হামলার আশঙ্কা নেই’

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, বৈশাখের...

কাল পহেলা বৈশাখ, বাংলা ১৪৩১ সালের প্রথম দিন

আগামীকাল পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হবে নতুন...

সৌদিতে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল মিরসরাইয়ের জাহাঙ্গীরের

সৌদি আরবে গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে মিরসরাইয়ের জাহাঙ্গীর আলম ভূঁইয়া...

আরও পড়ুন

পার্বত্য চট্টগ্রামে শান্তির সুবাতাস বইছে

পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন , আজ পার্বত্য অঞ্চলের সকল সম্প্রদায় বর্ণাঢ্য আয়োজনে ঐতিহ্যবাহী ধর্মীয় সামাজিক অনুষ্ঠান বিজু, বৈসু,সংগ্রাই ও নববর্ষ উদযাপন...

কাল পহেলা বৈশাখ, বাংলা ১৪৩১ সালের প্রথম দিন

আগামীকাল পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হবে নতুন বাংলা বর্ষ ১৪৩১ বঙ্গাব্দ।জীর্ণ পুরাতন সবকিছু ভেসে যাক, ‘মুছে যাক গ্লানি’ এভাবে বিদায়ী সূর্যের কাছে...

সৌদিতে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল মিরসরাইয়ের জাহাঙ্গীরের

সৌদি আরবে গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে মিরসরাইয়ের জাহাঙ্গীর আলম ভূঁইয়া ( ৪৭) নামে এক প্রবাসী নিহত হয়েছে। সে উপজেলার ১২ নং খৈয়াছরা ইউনিয়নের মসজিদিয়া মুহুরীপাড়া...

এবারই প্রথম ঈদে মানুষ স্বস্তিতে রেলভ্রমণ করেছে: রেলপথমন্ত্রী

রেলপথমন্ত্রী জিল্লুল হাকিম বলেছেন, এবারই প্রথম ঈদে মানুষ স্বস্তিতে রেলভ্রমণ করেছে। রেলের টিকিটে কোনো কালোবাজারি হয়নি। কালোবাজারি সিন্ডিকেটের অনেকেই ধরা পড়েছে। এটা যখন শুরু...