গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 14 April 2024

আনোয়ারায় উদ্বেগজনক হারে বাড়ছে করোনা শনাক্তের সংখ্যা

রিয়াদ হোসেন, আনোয়ারা প্রতিনিধি: করোনার তৃতীয় ঢেউতে তছনছ হতে চলেছে আনোয়ারা উপজেলার চিত্র। ইতোমধ্যে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ জন। করোনা আক্রান্ত মানুষের সংখ্যা দিন দিন উদ্বেগজনক হারে বাড়ছে। বেশিরভাগ মানুষ স্বাস্থ্যবিধি না মানায় পরিস্থিতি দ্রুত খারাপ হচ্ছে।

উপজেলায় অবস্থিত কেইপিজেডের হাজার হাজার শ্রমিকের প্রতিনিয়ত যাতায়াত। এছাড়াও আরো বেশ কিছু দেশী বিদেশী কোম্পানির হাজারো শ্রমিক। অপরদিকে স্থানীয় ও এসব শ্রমিকদের স্বাস্থ্য বিধি ও মাস্ক ব্যবহারে সচেতন না হওয়ায় হু হু করে বাড়েই চলেছে করোনা রোগীর সংখ্যা।

শনিবার আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে ৪৩ জনের নমুনা পাঠানো হলে ১৭ জনের শরীরে করোনা পজেটিভ শনাক্ত হয় । উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার দেওয়া তথ্য মতে পহেলা জুন থেকে ২৭ জুন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১১১ জন।

উপজেলা স্বাস্থ্য বিভাগের এক পরিসংখ্যানে দেখা গেছে গত বছরের ১৫ এপ্রিল থেকে চলতি বছরের ২৭জুন পর্যন্ত এই ১বছর দুই মাস ১৪দিনে আনোয়ারায় করোনা রোগী সনাক্ত ৬১৮ জনে দাঁড়িয়েছে।

তারমধ্যে শুধু মাত্র পহেলা জুন থেকে ২৬ জুন পর্যন্ত ৪০৮ জনের নমুনা পরীক্ষায় ১১১ জনের দেহে করোনার বিষ শনাক্ত হয়েছে। এই নিয়ে সর্বমোট ৪২২১ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত ৬১৮ জন। আনোয়ারায় মোট মৃত্যু সংখ্যা ৪ জন।

অপর দিকে আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ টিকা নিয়েছে- ১২০৫৭ জন, দ্বিতীয় ডোজ টিকা নিয়েছে- ১০১৪৩জন । প্রথম ডোজ ও দ্বিতীয় ডোজ টিকা স্থগিত রয়েছে।

এই বিষয়ে কথা হয় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আবু জাহিদ মোঃ সাইফুদ্দীনের সাথে।

তিনি বলেন, যেহেতু আনোয়ারায় সংক্রমণের সংখ্যা কম বেশি বেড়ে চলেছে সেহেতু করোনার বিস্তার বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

তিনি আরো বলেন, বিগত বছরের তুলনায় এই বছর যেহেতু সংক্রামনের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে সেহেতু সকলকে স্বাস্থ্য বিধি নিশ্চিত করতে হবে। বিশেষ করে সকলকে নিরাপদ দুরত্ব বজায় রাখে চলাফেরা করতে হবে এবং মাস্ক পরিধান ও বাইরে থেকে এসে সাবান, স্যানিটাইজার দিয়ে জীবাণু মুক্ত করতে হবে। সচেতনতায় এক মাত্র অবলম্বন ছাড়া বিকল্প কোন উপায় নেই।

সর্বশেষ

পার্বত্য চট্টগ্রামে শান্তির সুবাতাস বইছে

পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন , আজ...

সোমালিয়ার জলদস্যুদের চেয়েও বিএনপি অনেক বেশি ভয়ঙ্কর: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক ড....

প্রথমবারের মতো সালমানের বাড়িতে রণবীর-আলিয়া

বলিউডের তারকাদের বাড়ির অনুষ্ঠান মানেই জমকালো আয়োজন। গত ১১...

‘পহেলা বৈশাখে জঙ্গি হামলার আশঙ্কা নেই’

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, বৈশাখের...

কাল পহেলা বৈশাখ, বাংলা ১৪৩১ সালের প্রথম দিন

আগামীকাল পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হবে নতুন...

সৌদিতে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল মিরসরাইয়ের জাহাঙ্গীরের

সৌদি আরবে গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে মিরসরাইয়ের জাহাঙ্গীর আলম ভূঁইয়া...

আরও পড়ুন

পার্বত্য চট্টগ্রামে শান্তির সুবাতাস বইছে

পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন , আজ পার্বত্য অঞ্চলের সকল সম্প্রদায় বর্ণাঢ্য আয়োজনে ঐতিহ্যবাহী ধর্মীয় সামাজিক অনুষ্ঠান বিজু, বৈসু,সংগ্রাই ও নববর্ষ উদযাপন...

কাল পহেলা বৈশাখ, বাংলা ১৪৩১ সালের প্রথম দিন

আগামীকাল পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হবে নতুন বাংলা বর্ষ ১৪৩১ বঙ্গাব্দ।জীর্ণ পুরাতন সবকিছু ভেসে যাক, ‘মুছে যাক গ্লানি’ এভাবে বিদায়ী সূর্যের কাছে...

সৌদিতে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল মিরসরাইয়ের জাহাঙ্গীরের

সৌদি আরবে গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে মিরসরাইয়ের জাহাঙ্গীর আলম ভূঁইয়া ( ৪৭) নামে এক প্রবাসী নিহত হয়েছে। সে উপজেলার ১২ নং খৈয়াছরা ইউনিয়নের মসজিদিয়া মুহুরীপাড়া...

এবারই প্রথম ঈদে মানুষ স্বস্তিতে রেলভ্রমণ করেছে: রেলপথমন্ত্রী

রেলপথমন্ত্রী জিল্লুল হাকিম বলেছেন, এবারই প্রথম ঈদে মানুষ স্বস্তিতে রেলভ্রমণ করেছে। রেলের টিকিটে কোনো কালোবাজারি হয়নি। কালোবাজারি সিন্ডিকেটের অনেকেই ধরা পড়েছে। এটা যখন শুরু...