গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Wednesday, 17 April 2024

কবরস্থান ও মাদ্রাসার পাশে ৬ পাহাড়ির মদের কারখানার!

কবরস্থান ও মাদ্রাসার পাশের ভবনে ফ্ল্যাট ভাড়া করে ৬ পাহাড়ী মারমা পুলিশের চোখ ফাঁকি দিতে গড়ে তোলেন মদ তৈরির কারখানা। অবশেষে পুলিশের হাতে ধরা পড়েন মদ তৈরির কারিগরসহ। এসময় ৭শ ৬ লিটার দেশিয় মদ উদ্ধার করা হয়।

আজ রোববার (২৭ জুন) চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) উত্তর বিভাগের এডিসি আবু বকর সিদ্দিক এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে খতিবেরহাট চোলাই মদের কারখানায় অভিযান চালানো হয়েছে। এসময় মদ তৈরির উপকরণসহ বিপুল পরিমাণ চোলাই মদ জব্ধ করা হয়। এ কাজে জড়িত ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। খতিবেরহাট এলাকায় মসজিদের পশ্চিম পাশে কবরস্থান ও মাদ্রাসার পিছনে একটি পাঁচ তলা ভবনের ৫ম তলায় দুটি ফ্ল্যাট থেকে ৭শ ৬ লিটার দেশিয় মদ উদ্ধার করা হয়।

গ্রেফতার ৬ জনই রাঙামাটি জেলার পাহাড়ি এলাকার বাসিন্দা। তারা হলেন- উচির দোয়াই মারমা (88), মাসাং মারমা (৪০), আইজিং মারমা (৩৩), যে মারমা (৪০), আছেমা মারমা (৩০) ও ইইয়ং মারমা (২০)।

পাঁচলাইশ থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহিদুল কবির বলেন, মসজিদের পশ্চিম পাশে কবরস্থান ও মাদ্রাসার পাশে একটি দুইটি ফ্ল্যাট ভাড়া নিয়ে ১ বছর ধরে মদ তৈরি করে আসছে তারা। ওই এলাকায় মানুষের চলাচলও বেশি ছিল। কবরস্থান ও মাদ্রাসার পাশের ভবন হিসেবে পুলিশকে ফাঁকি দেওয়ার জন্যই তারা ফ্ল্যাটগুলো বেছে নিয়েছিল।

তিনি আরও বলেন, তৈরিকৃত মদ পলিথিন ও স্যালাইনের ব্যাগে করে নগরের লালখান বাজার, চকবাজারসহ বিভিন্ন স্থানে মাদকসেবীদের কাছে বিক্রি করা হতো। নগরের বিভিন্ন স্থানসহ চট্টগ্রাম জেলার বিভিন্ন এলাকায় তৈরিকৃত দেশিয় মদ ও মদ তৈরির উপকরণ সরবরাহকারী এবং মদের ক্রেতা-বিক্রেতা ও মাদকসেবীদের তথ্যের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়। মদের কারখানা তৈরিতে সহায়তার জন্য ভবনের মালিক বা অন্য কেউ জড়িত আছে কি-না, সেটা তদন্তাধীন। তাদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পাঁচলাইশ জোনের এসি শহীদুল ইসলাম, উত্তর বিভাগের পরিদর্শক (ক্রাইম) মো. মোস্তাফিজুর ও পরিদর্শক (তদন্ত) মো.কবিরুল ইসলাম।

 

সর্বশেষ

আধিপত্য বিস্তারের জেরে চকরিয়ায় দুইজনকে হত্যার অভিযোগ

আধিপত্য বিস্তারের জেরে কক্সবাজারের চকরিয়ায় মো. সেলিম (৪৩) ও...

পটিয়ায় বিচার চলাকালীন চেয়ারম্যানের উপস্থিতিতে সাংবাদিকের ওপর হামলার অভিযোগ

চট্টগ্রামের পটিয়া উপজেলার ১১নং কেলিশহর ইউনিয়ন পরিষদে বিচার চলাকালীন...

ফিরিঙ্গিবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে শিক্ষামন্ত্রীর সহায়তা প্রদান

নগরের ৩৩ নং ফিরিঙ্গিবাজার ওয়ার্ডের আওতাধীন এয়াকুবনগর ও টেকপাড়ায়...

শুধু কিশোর গ্যাং নয়, তাদের গড ফাদারদেরও আইনের আওতায় আনা হবে: জেলা প্রশাসক

চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট আবুল বাসার...

গাজীপুরে ব্যাটারি কারখানায় বিস্ফোরণ, চীনা নাগরিক নিহত

গাজীপুরে একটি ব্যাটারি কারখানায় বিস্ফোরণে পু সুকি (৫২) নামের...

কক্সবাজারের হোটেলে সুইমিংপুলের পানিতে ডুবে শিশুর মৃত্যু

কক্সবাজারের তারকা হোটেল ওশান প্যারাডাইসের সুইমিংপুলের পানিতে ডুবে সাফানা...

আরও পড়ুন

আধিপত্য বিস্তারের জেরে চকরিয়ায় দুইজনকে হত্যার অভিযোগ

আধিপত্য বিস্তারের জেরে কক্সবাজারের চকরিয়ায় মো. সেলিম (৪৩) ও শফিউল আলম (৪৪) নামে দুজনকে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর জখম করার অভিযোগ পাওয়া গেছে। পরে স্থানীয়রা...

পটিয়ায় বিচার চলাকালীন চেয়ারম্যানের উপস্থিতিতে সাংবাদিকের ওপর হামলার অভিযোগ

চট্টগ্রামের পটিয়া উপজেলার ১১নং কেলিশহর ইউনিয়ন পরিষদে বিচার চলাকালীন চেয়ারম্যানের উপস্থিতিতে ফটো সাংবাদিক সুরঞ্জিত শীল নামের এক ব্যক্তির ওপর হামলার অভিযোগ উঠেছে।সাংবাদিক সুরঞ্জিত শীল...

ফিরিঙ্গিবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে শিক্ষামন্ত্রীর সহায়তা প্রদান

নগরের ৩৩ নং ফিরিঙ্গিবাজার ওয়ার্ডের আওতাধীন এয়াকুবনগর ও টেকপাড়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে স্থানীয় সংসদ সদস্য ও শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এর...

শুধু কিশোর গ্যাং নয়, তাদের গড ফাদারদেরও আইনের আওতায় আনা হবে: জেলা প্রশাসক

চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেছেন, আমরা কিশোর গ্যাং দেখতে চাই না। কিশোর গ্যাংয়ের অপতৎপরতা যেভাবে বৃদ্ধি পেয়েছে...