গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 14 April 2024

জনজীবনে নৈরাজ্য সৃষ্টি করলে কঠোরভাবে দমন করা হবে: শিক্ষা উপমন্ত্রী নওফেল

মঙ্গলবার সকাল ১১ টাই নগরী ১৮নং পূর্ব বাকলিয়া ওয়ার্ডের অন্তর্গত আবদুল লতিফ হাটখোলা এলাকায় ‘বড় মৌলভী বাড়ি’ কবরস্থান পরিদর্শন করেছেন চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

কবরস্থান এলাকা পরিদর্শন শেষে ১১জুন সন্ত্রাসী হামলায় গুলিবিদ্ধ ও আহত মোঃ মাসুদ, আব্দুল্লাহ কায়সার, মোঃ মুরাদ, মোঃ ফয়সাল, জাহাঙ্গীর, মান্নান শহীদুল্লাহ শারীরিক অবস্থার খোঁজখবর নেন, এর পরে স্থানীয়দের সাথে মতবিনিময় করেন শিক্ষা উপমন্ত্রী।

মতবিনিময় কালে স্থানীয় জনসাধারণ অভিযোগ করে বলেন, দীর্ঘদিন ধরে কবরস্থানে লাশ দাফন করতে গেলে এয়াকুব আলী ও তার সন্ত্রাসী বাহিনী-কে বিভিন্ন অংকের টাকা পরিশোধ করতে হতো। যারা টাকা দিতে পারতো না তাদের লাশ দাফন করতে দিত না এয়াকুব বাহিনী। এছাড়াও বাড়ি নির্মাণ করতে তাদের চাঁদা না দিলে অস্ত্রের ভয়ভীতি প্রদর্শন করতো বলে জানান স্থানীয়রা।

মত বিনিময় কালে স্থানীয় সাংসদ ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, আগ্নে অস্ত্র নিয়ে সাধারণ মানুষের উপরে হামলা করা হলে তা কখনো সহ্য করা হবে না।

এই এলাকার মানুষ শান্তি প্রিয়, সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করে কেউ যদি চাঁদাবাজি করার চেষ্টা করে তাদের কঠোর ভাবে দমন করা হবে। আগ্নে অস্ত্র নিয়ে সশস্ত্র হামলা জড়িত যারা এখনো গ্রেফতার হয়নি তাদের দ্রুত গ্রেফতার করতে প্রশাসনের প্রতি অনুরোধ জানান।

শিক্ষা উপমন্ত্রী আরো বলেন, এই বাংলাদেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ, এই দেশ পরিচালনা করছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। এই বাংলাদেশ সন্ত্রাসীদের কোন স্থান নেই।
সন্ত্রাসী কর্মকাণ্ড করে যারা জনজীবনে নৈরাজ্য ও অস্থিতিশীল সৃষ্টির চেষ্টা চালাবে তাদের কঠোর ভাবে দমন করা হবে।

কবরস্থান এলাকা পরিদর্শন কালে দুইজন ভাসমান
ব্যবসায়ী সংঘর্ষের দিন তাদের ব্যবসার জিনিসপত্র লুটপাট হওয়ার কথা জানালে শিক্ষা উপমন্ত্রী তাদের অর্থিক সহায়তা প্রদান করেন এবং ওসি বাকলিয়া কে এই বিষয়ে মামলা গ্রহণ করতে জড়িতদের গ্রেফতারে তাৎক্ষণিক নির্দেশনা প্রদান করেন।

কবরস্থান এলাকা পরিদর্শন ও মতবিনিময় কালে উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের কার্যকরী সদস্য ও ১৮নং ওয়ার্ড আওয়ামী লীগে সভাপতি আহমদ ইলিয়াস, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কাউন্সিলর হারুনুর রশিদ, ৩৫ নং বক্সিরহাট ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফয়েজ উল্লাহ বাহাদুর, ১৮নং ওয়ার্ড আওয়ামী লীগের মোনাফ হাজী, বাকলিয়া থানার অফিসার ইনচার্জ রুহুল সবুজ, সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর শাহীন আক্তার রোজী, পূর্ব বাকলিয়া আব্দুল লতিফ হাট সমাজ কমিটির সভাপতি মোঃ ইসমাইল, হাজী মহসিন, এমদাদ উল্লাহ, আব্দুল মাবুদ, এডভোকেট ইব্রাহিম প্রমুখ।

সর্বশেষ

পার্বত্য চট্টগ্রামে শান্তির সুবাতাস বইছে

পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন , আজ...

সোমালিয়ার জলদস্যুদের চেয়েও বিএনপি অনেক বেশি ভয়ঙ্কর: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক ড....

প্রথমবারের মতো সালমানের বাড়িতে রণবীর-আলিয়া

বলিউডের তারকাদের বাড়ির অনুষ্ঠান মানেই জমকালো আয়োজন। গত ১১...

‘পহেলা বৈশাখে জঙ্গি হামলার আশঙ্কা নেই’

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, বৈশাখের...

কাল পহেলা বৈশাখ, বাংলা ১৪৩১ সালের প্রথম দিন

আগামীকাল পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হবে নতুন...

সৌদিতে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল মিরসরাইয়ের জাহাঙ্গীরের

সৌদি আরবে গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে মিরসরাইয়ের জাহাঙ্গীর আলম ভূঁইয়া...

আরও পড়ুন

‘পহেলা বৈশাখে জঙ্গি হামলার আশঙ্কা নেই’

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, বৈশাখের এ অনুষ্ঠান বাঙালির অসাম্প্রদায়িক চেতনার একটি প্রকাশ। এ জন্য এটির ওপর বারবার আঘাত এসেছে।তবে...

ফেসবুকে ওবায়দুল কাদেরের ভালোবাসার বার্তা

ঈদের দ্বিতীয় দিন ফেসবুকে ভালোবাসার বার্তা দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ভালোবাসা দিয়ে ঘৃণাকে জয় করার কথা...

জিমনেসিয়াম মাঠে ঈদের নামাজ আদায় করলেন বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক

চট্টগ্রাম নগরীর এম.এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম মাঠে প্রতি বছরের ন্যায় এবারও জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় ও চট্টগ্রাম কেন্দ্রীয় ঈদ-জামাত কমিটির উদ্যোগে পবিত্র ঈদ-উল ফিতরের...

ফিলিস্তিনসহ সকল দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির

সমাজের সচ্ছল ব্যক্তিদেরকে দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।রাষ্ট্র প্রধান আজ বঙ্গভবনের ক্রিডেনশিয়াল হলে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে দেয়া এক শুভেচ্ছা...