গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Saturday, 27 July 2024

জনজীবনে নৈরাজ্য সৃষ্টি করলে কঠোরভাবে দমন করা হবে: শিক্ষা উপমন্ত্রী নওফেল

মঙ্গলবার সকাল ১১ টাই নগরী ১৮নং পূর্ব বাকলিয়া ওয়ার্ডের অন্তর্গত আবদুল লতিফ হাটখোলা এলাকায় ‘বড় মৌলভী বাড়ি’ কবরস্থান পরিদর্শন করেছেন চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

কবরস্থান এলাকা পরিদর্শন শেষে ১১জুন সন্ত্রাসী হামলায় গুলিবিদ্ধ ও আহত মোঃ মাসুদ, আব্দুল্লাহ কায়সার, মোঃ মুরাদ, মোঃ ফয়সাল, জাহাঙ্গীর, মান্নান শহীদুল্লাহ শারীরিক অবস্থার খোঁজখবর নেন, এর পরে স্থানীয়দের সাথে মতবিনিময় করেন শিক্ষা উপমন্ত্রী।

মতবিনিময় কালে স্থানীয় জনসাধারণ অভিযোগ করে বলেন, দীর্ঘদিন ধরে কবরস্থানে লাশ দাফন করতে গেলে এয়াকুব আলী ও তার সন্ত্রাসী বাহিনী-কে বিভিন্ন অংকের টাকা পরিশোধ করতে হতো। যারা টাকা দিতে পারতো না তাদের লাশ দাফন করতে দিত না এয়াকুব বাহিনী। এছাড়াও বাড়ি নির্মাণ করতে তাদের চাঁদা না দিলে অস্ত্রের ভয়ভীতি প্রদর্শন করতো বলে জানান স্থানীয়রা।

মত বিনিময় কালে স্থানীয় সাংসদ ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, আগ্নে অস্ত্র নিয়ে সাধারণ মানুষের উপরে হামলা করা হলে তা কখনো সহ্য করা হবে না।

এই এলাকার মানুষ শান্তি প্রিয়, সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করে কেউ যদি চাঁদাবাজি করার চেষ্টা করে তাদের কঠোর ভাবে দমন করা হবে। আগ্নে অস্ত্র নিয়ে সশস্ত্র হামলা জড়িত যারা এখনো গ্রেফতার হয়নি তাদের দ্রুত গ্রেফতার করতে প্রশাসনের প্রতি অনুরোধ জানান।

শিক্ষা উপমন্ত্রী আরো বলেন, এই বাংলাদেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ, এই দেশ পরিচালনা করছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। এই বাংলাদেশ সন্ত্রাসীদের কোন স্থান নেই।
সন্ত্রাসী কর্মকাণ্ড করে যারা জনজীবনে নৈরাজ্য ও অস্থিতিশীল সৃষ্টির চেষ্টা চালাবে তাদের কঠোর ভাবে দমন করা হবে।

কবরস্থান এলাকা পরিদর্শন কালে দুইজন ভাসমান
ব্যবসায়ী সংঘর্ষের দিন তাদের ব্যবসার জিনিসপত্র লুটপাট হওয়ার কথা জানালে শিক্ষা উপমন্ত্রী তাদের অর্থিক সহায়তা প্রদান করেন এবং ওসি বাকলিয়া কে এই বিষয়ে মামলা গ্রহণ করতে জড়িতদের গ্রেফতারে তাৎক্ষণিক নির্দেশনা প্রদান করেন।

কবরস্থান এলাকা পরিদর্শন ও মতবিনিময় কালে উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের কার্যকরী সদস্য ও ১৮নং ওয়ার্ড আওয়ামী লীগে সভাপতি আহমদ ইলিয়াস, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কাউন্সিলর হারুনুর রশিদ, ৩৫ নং বক্সিরহাট ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফয়েজ উল্লাহ বাহাদুর, ১৮নং ওয়ার্ড আওয়ামী লীগের মোনাফ হাজী, বাকলিয়া থানার অফিসার ইনচার্জ রুহুল সবুজ, সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর শাহীন আক্তার রোজী, পূর্ব বাকলিয়া আব্দুল লতিফ হাট সমাজ কমিটির সভাপতি মোঃ ইসমাইল, হাজী মহসিন, এমদাদ উল্লাহ, আব্দুল মাবুদ, এডভোকেট ইব্রাহিম প্রমুখ।

সর্বশেষ

প্রতিটি হামলার বিচার হবে, প্রকৃত শিক্ষার্থীদের হয়রানি নয়: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান...

আমি কখনো চাইনি এভাবে মানুষ আপনজন হারাবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি কখনো  চাইনি এভাবে মানুষ...

স্বর্ণের হারের জন্য বৃদ্ধাকে হত্যা; জামা বদলে ঘটনাস্থলে এসে করেন কান্নার অভিনয়

মিরসরাইয়ে বোনের শাশুড়ির ১০ ভরি ওজনের স্বর্ণের চেইন চুরি...

আহতদের দেখতে ঢামেক হাসপাতালে প্রধানমন্ত্রী

শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনের সময় আহতদের দেখতে ঢাকা মেডিক্যাল...

বিটিভি-মেট্রোরেলে নাশকতাকারীদের খুঁজে বের করতে সহযোগিতা করুন

কোটা সংস্কার আন্দোলন ঘিরে মেট্রোরেল, বিটিভিসহ বিভিন্ন স্থাপনা ধ্বংসের...

শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, আমার...

আরও পড়ুন

প্রতিটি হামলার বিচার হবে, প্রকৃত শিক্ষার্থীদের হয়রানি নয়: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, সাম্প্রতিক নাশকতার প্রতিটি হামলার ঘটনার বিচার হবে। তবে প্রকৃত শিক্ষার্থী আন্দোলনকারীদের কোনো হয়রানি...

আমি কখনো চাইনি এভাবে মানুষ আপনজন হারাবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি কখনো  চাইনি এভাবে মানুষ আপনজন হারাবে, এইভাবে মৃত্যুর মিছিল হবে, এটা কখনো চাইনি। আজ বাংলাদেশে সেটাই করলো।শুক্রবার (২৬ জুলাই)...

আহতদের দেখতে ঢামেক হাসপাতালে প্রধানমন্ত্রী

শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনের সময় আহতদের দেখতে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার (২৬ জুলাই) বিকেল সাড়ে ৪টার দিকে ঢামেকের...

শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, আমার বক্তব্যকে বিকৃত করা হয়েছে। তারা নিজেরাই নিজেদের রাজাকার বলে স্নোগান দিয়েছে।শুক্রবার (২৬ জুলাই) সকালে ক্ষতিগ্রস্ত...