গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Wednesday, 17 April 2024

এমপি জাফরকে চকরিয়া উপজেলা আ.লীগের সভাপতি থেকে অব্যাহতি

কক্সবাজার -১ ( চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলমকে চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতির পদ থেকে সাময়িক অব্যাহতি দেয়া হয়েছে। স্থায়ী অব্যাহতির জন্য কেন্দ্রে সুপারিশ পত্র পাঠিয়েছে কক্সবাজার জেলা আওয়ামী লীগ। ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেয়া হয়েছে সিনিয়র সহ সভাপতি সরওয়ার আলমকে।

বৃহস্পতিবার ( ১০ জুন) সন্ধ্যায় কক্সবাজার জেলা আওয়ামী লীগ কার্যনির্বাহী সংসদের জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিম।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে সভায় সাধারণ সম্পাদক মুজিবুর রহমান সঞ্চালনায় জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দের উপস্থিতি এই সিদ্ধান্ত নেয়া হয়।

বারবার দলীয় শৃঙ্খলা ভঙ্গ, আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আলমগীর চৌধুরী ও পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরীকে মারধর, ছাত্রলীগের সভাপতিকে হেনস্তাসহ বিভিন্ন অভিযোগ আনা হয়েছে বলে নিশ্চিত করেন রেজাউল করিম।

এদিকে জেলা আওয়ামী লীগ বুধবার(৯ জুন) রাতে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতির পদ থেকে সাময়িক অব্যাহতি দেয়া হয় জাহেদুল ইসলাম লিটুকে। তার স্থলে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেয়া হয়েছে অধ্যাপক মোসলেহ উদ্দিন মানিককে।

অপরদিকে বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা যুবলীগ কেন্দ্রীয় নির্দেশনায় জরুরী সভায় চকরিয়ার যুবলীগ নেতা হাসানুল ইসলাম আদরকে ডুলাহাজারা ইউনিয়ন যুবলীগের যুগ্ন-সম্পাদকের পদ থেকে বহিষ্কার করেছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতির পদ থেকে এমপি জাফরকে অব্যাহতি দেয়ার খবর জানাজানি হলে রাত সাড়ে ৯ টা থেকে চকরিয়া থানা রাস্তার মাথা ও সিস্টেম কমপ্লেক্সের সামনে মহাসড়কে টায়ারে আগুন দিয়ে বিক্ষোভ প্রদর্শন শুরু করেছে জাফর আলম এমপির সমর্থকরা। সড়কের যান চলাচল বন্ধ রয়েছে। নিকটস্থ দোকানসহ সব ব্যবসায়ীক প্রতিষ্ঠান বন্ধ করে সরে পড়েছে ব্যবসায়ীরা। এনিয়ে চকরিয়া পৌর শহরে আতংক ছড়িয়ে পড়েছে। বড় ধরণের সংঘাতের আশংকা দেখা দিয়েছে।

সর্বশেষ

মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর...

আধিপত্য বিস্তারের জেরে চকরিয়ায় দুইজনকে হত্যার অভিযোগ

আধিপত্য বিস্তারের জেরে কক্সবাজারের চকরিয়ায় মো. সেলিম (৪৩) ও...

পটিয়ায় বিচার চলাকালীন চেয়ারম্যানের উপস্থিতিতে সাংবাদিকের ওপর হামলার অভিযোগ

চট্টগ্রামের পটিয়া উপজেলার ১১নং কেলিশহর ইউনিয়ন পরিষদে বিচার চলাকালীন...

ফিরিঙ্গিবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে শিক্ষামন্ত্রীর সহায়তা প্রদান

নগরের ৩৩ নং ফিরিঙ্গিবাজার ওয়ার্ডের আওতাধীন এয়াকুবনগর ও টেকপাড়ায়...

শুধু কিশোর গ্যাং নয়, তাদের গড ফাদারদেরও আইনের আওতায় আনা হবে: জেলা প্রশাসক

চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট আবুল বাসার...

গাজীপুরে ব্যাটারি কারখানায় বিস্ফোরণ, চীনা নাগরিক নিহত

গাজীপুরে একটি ব্যাটারি কারখানায় বিস্ফোরণে পু সুকি (৫২) নামের...

আরও পড়ুন

মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বুধবার (১৭ এপ্রিল) সকালে ধানমন্ডি ৩২ নম্বর বঙ্গবন্ধু...

আধিপত্য বিস্তারের জেরে চকরিয়ায় দুইজনকে হত্যার অভিযোগ

আধিপত্য বিস্তারের জেরে কক্সবাজারের চকরিয়ায় মো. সেলিম (৪৩) ও শফিউল আলম (৪৪) নামে দুজনকে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর জখম করার অভিযোগ পাওয়া গেছে। পরে স্থানীয়রা...

পটিয়ায় বিচার চলাকালীন চেয়ারম্যানের উপস্থিতিতে সাংবাদিকের ওপর হামলার অভিযোগ

চট্টগ্রামের পটিয়া উপজেলার ১১নং কেলিশহর ইউনিয়ন পরিষদে বিচার চলাকালীন চেয়ারম্যানের উপস্থিতিতে ফটো সাংবাদিক সুরঞ্জিত শীল নামের এক ব্যক্তির ওপর হামলার অভিযোগ উঠেছে।সাংবাদিক সুরঞ্জিত শীল...

ফিরিঙ্গিবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে শিক্ষামন্ত্রীর সহায়তা প্রদান

নগরের ৩৩ নং ফিরিঙ্গিবাজার ওয়ার্ডের আওতাধীন এয়াকুবনগর ও টেকপাড়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে স্থানীয় সংসদ সদস্য ও শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এর...