গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Monday, 15 July 2024

এমপি জাফরকে চকরিয়া উপজেলা আ.লীগের সভাপতি থেকে অব্যাহতি

কক্সবাজার -১ ( চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলমকে চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতির পদ থেকে সাময়িক অব্যাহতি দেয়া হয়েছে। স্থায়ী অব্যাহতির জন্য কেন্দ্রে সুপারিশ পত্র পাঠিয়েছে কক্সবাজার জেলা আওয়ামী লীগ। ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেয়া হয়েছে সিনিয়র সহ সভাপতি সরওয়ার আলমকে।

বৃহস্পতিবার ( ১০ জুন) সন্ধ্যায় কক্সবাজার জেলা আওয়ামী লীগ কার্যনির্বাহী সংসদের জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিম।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে সভায় সাধারণ সম্পাদক মুজিবুর রহমান সঞ্চালনায় জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দের উপস্থিতি এই সিদ্ধান্ত নেয়া হয়।

বারবার দলীয় শৃঙ্খলা ভঙ্গ, আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আলমগীর চৌধুরী ও পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরীকে মারধর, ছাত্রলীগের সভাপতিকে হেনস্তাসহ বিভিন্ন অভিযোগ আনা হয়েছে বলে নিশ্চিত করেন রেজাউল করিম।

এদিকে জেলা আওয়ামী লীগ বুধবার(৯ জুন) রাতে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতির পদ থেকে সাময়িক অব্যাহতি দেয়া হয় জাহেদুল ইসলাম লিটুকে। তার স্থলে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেয়া হয়েছে অধ্যাপক মোসলেহ উদ্দিন মানিককে।

অপরদিকে বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা যুবলীগ কেন্দ্রীয় নির্দেশনায় জরুরী সভায় চকরিয়ার যুবলীগ নেতা হাসানুল ইসলাম আদরকে ডুলাহাজারা ইউনিয়ন যুবলীগের যুগ্ন-সম্পাদকের পদ থেকে বহিষ্কার করেছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতির পদ থেকে এমপি জাফরকে অব্যাহতি দেয়ার খবর জানাজানি হলে রাত সাড়ে ৯ টা থেকে চকরিয়া থানা রাস্তার মাথা ও সিস্টেম কমপ্লেক্সের সামনে মহাসড়কে টায়ারে আগুন দিয়ে বিক্ষোভ প্রদর্শন শুরু করেছে জাফর আলম এমপির সমর্থকরা। সড়কের যান চলাচল বন্ধ রয়েছে। নিকটস্থ দোকানসহ সব ব্যবসায়ীক প্রতিষ্ঠান বন্ধ করে সরে পড়েছে ব্যবসায়ীরা। এনিয়ে চকরিয়া পৌর শহরে আতংক ছড়িয়ে পড়েছে। বড় ধরণের সংঘাতের আশংকা দেখা দিয়েছে।

সর্বশেষ

তিন হাজার বাংলাদেশি কর্মী নেবে ইইউভুক্ত চার দেশ: পররাষ্ট্রমন্ত্রী

ইউরোপীয় ইউনিয়নের চারটি দেশ ইতালি, জার্মানি, গ্রিস ও রোমানিয়া...

ফাঁসকৃত প্রশ্নে চাকরি পেয়ে থাকলে ব্যবস্থা: প্রধানমন্ত্রী

বিসিএসের ফাঁস হওয়া প্রশ্নপত্রে যারা উত্তীর্ণ হয়ে চাকরি করছেন,...

সালিশি বৈঠকে অপমান; কৃষকের আত্মহত্যা

সাতকানিয়ায় স্বামী-স্ত্রীর পারিবারিক কলহের ঘটনায় সালিশি বৈঠকে অপমান করায়...

বান্দরবানে ডেঙ্গুতে প্রাণ গেল কাউন্সিলর পুত্রের

বান্দরবানে ডেঙ্গু রোগে আক্রান্ত প্রাণ গেল নারী কাউন্সিলর শাহানা...

রাজনৈতিক নয়, এখনকার কূটনীতি হবে অর্থনৈতিক: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কোনো একটা পণ্যের ওপর নির্ভরশীল...

৭৭ ব্যবসায়ীর হাতে রপ্তানি ট্রফি তুলে দিলেন প্রধানমন্ত্রী

২০২১-২২ অর্থবছরে বৈদেশিক মুদ্রা আহরণ ও কর্মসংস্থান সৃষ্টিতে অবদান...

আরও পড়ুন

ফাঁসকৃত প্রশ্নে চাকরি পেয়ে থাকলে ব্যবস্থা: প্রধানমন্ত্রী

বিসিএসের ফাঁস হওয়া প্রশ্নপত্রে যারা উত্তীর্ণ হয়ে চাকরি করছেন, খুঁজে বের করা গেলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।রোববার বিকেল ৪টায়...

সালিশি বৈঠকে অপমান; কৃষকের আত্মহত্যা

সাতকানিয়ায় স্বামী-স্ত্রীর পারিবারিক কলহের ঘটনায় সালিশি বৈঠকে অপমান করায় বিষপানে এক কৃষক আত্মহত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে।শনিবার (১৩ জুলাই) রাত ১ টার দিকে উপজেলার...

বান্দরবানে ডেঙ্গুতে প্রাণ গেল কাউন্সিলর পুত্রের

বান্দরবানে ডেঙ্গু রোগে আক্রান্ত প্রাণ গেল নারী কাউন্সিলর শাহানা আক্তার শানুরের ছেলে মো. আব্দুল্লাহর । এসময় তার বয়স হয়েছিল ৮ বছর।আজ রবিবার (১৪ জুলাই)...

রাজনৈতিক নয়, এখনকার কূটনীতি হবে অর্থনৈতিক: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কোনো একটা পণ্যের ওপর নির্ভরশীল হলে চলবে না। রপ্তানির জন্য নতুন পণ্য ও বাজার খুঁজে বের করতে হবে। রাজনৈতিক নয়,...