গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 14 April 2024

মাটিরাঙ্গায় ১০৯ পরিবার পেল শেখ হাসিনার উপহার

মোঃ ফারুক হোসেন, মাটিরাঙ্গা: মুজিববর্ষ উপলক্ষে সারাদেশে দ্বিতীয় দফায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান অনুষ্ঠানের উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রবিবার (২০ জুন) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে একযোগে তিনি এসব ঘর উদ্বোধন করেন।

এরই ধারাবাহিকতায় মাটিরাঙ্গা উপজেলায় অডিটোরিয়ামে উপজেলার গৃহহীন ১০৯ পরিবারের হাতে ঘরের চাবি ও দলিল হস্তান্তর করেন খাগড়াছড়ির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আবু সাইদ।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (অঃদাঃ) ফারজানা আক্তার ববি’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আলী।

অনুষ্ঠানে বর্ণাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী আকবর ও উপকারভোগী মৃদুল চক্রবর্তী প্রমুখ বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আবু সাঈদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক উদ্যোগের ফলেই সারাদেশের ন্যায় মাটিরাঙ্গায় গৃহহীন ও ভুমিহীন পরিবারগুলো মাথা গোজার ঠাই পেল।

মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম বলেন, বর্তমান সরকারের আমলে ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ মাননীয় প্রধানমন্ত্রীর এমন ঘোষনার সুফল পাচ্ছে ও পাবে মাটিরাঙ্গার গৃহহীন মানুষ। ইতিমধ্যে যারা ঘর পেয়েছেন তারা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্য দোয়া করবেন এবং বাড়ির আশেপাশে গাছ লাগাবেন।

এসময় উপস্থিত ছিলেন, সহকারী পোগ্রামার রাজীব রায় চৌধুরী, সমাজ সেবা কর্মকর্তা বাদশাহ ফয়সাল, আমতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুল গনি, তাইন্দং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবির, তবলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের ছাড়াও সরকারী পদস্থ কর্মকর্তা, নির্বাচিত জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিকসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত সারাদেশে প্রথমধাপে ৬৬ হাজার ১শত ৮৯ পরিবারকে ভূমি ও একক গৃহ প্রধান এবং ৩হাজার ৭শত ১৫ পরিবারকে জমিসহ ব্যারাকে পুনবার্সন করা হয়েছে। আজ দ্বিতীয় দফায় ৫৩ হাজার ৩৪০ টি পরিবার জমিসহ ব্যারাকে পুনবার্সন করা হয়েছে।

সর্বশেষ

পার্বত্য চট্টগ্রামে শান্তির সুবাতাস বইছে

পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন , আজ...

সোমালিয়ার জলদস্যুদের চেয়েও বিএনপি অনেক বেশি ভয়ঙ্কর: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক ড....

প্রথমবারের মতো সালমানের বাড়িতে রণবীর-আলিয়া

বলিউডের তারকাদের বাড়ির অনুষ্ঠান মানেই জমকালো আয়োজন। গত ১১...

‘পহেলা বৈশাখে জঙ্গি হামলার আশঙ্কা নেই’

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, বৈশাখের...

কাল পহেলা বৈশাখ, বাংলা ১৪৩১ সালের প্রথম দিন

আগামীকাল পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হবে নতুন...

সৌদিতে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল মিরসরাইয়ের জাহাঙ্গীরের

সৌদি আরবে গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে মিরসরাইয়ের জাহাঙ্গীর আলম ভূঁইয়া...

আরও পড়ুন

পার্বত্য চট্টগ্রামে শান্তির সুবাতাস বইছে

পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন , আজ পার্বত্য অঞ্চলের সকল সম্প্রদায় বর্ণাঢ্য আয়োজনে ঐতিহ্যবাহী ধর্মীয় সামাজিক অনুষ্ঠান বিজু, বৈসু,সংগ্রাই ও নববর্ষ উদযাপন...

কাল পহেলা বৈশাখ, বাংলা ১৪৩১ সালের প্রথম দিন

আগামীকাল পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হবে নতুন বাংলা বর্ষ ১৪৩১ বঙ্গাব্দ।জীর্ণ পুরাতন সবকিছু ভেসে যাক, ‘মুছে যাক গ্লানি’ এভাবে বিদায়ী সূর্যের কাছে...

সৌদিতে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল মিরসরাইয়ের জাহাঙ্গীরের

সৌদি আরবে গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে মিরসরাইয়ের জাহাঙ্গীর আলম ভূঁইয়া ( ৪৭) নামে এক প্রবাসী নিহত হয়েছে। সে উপজেলার ১২ নং খৈয়াছরা ইউনিয়নের মসজিদিয়া মুহুরীপাড়া...

এবারই প্রথম ঈদে মানুষ স্বস্তিতে রেলভ্রমণ করেছে: রেলপথমন্ত্রী

রেলপথমন্ত্রী জিল্লুল হাকিম বলেছেন, এবারই প্রথম ঈদে মানুষ স্বস্তিতে রেলভ্রমণ করেছে। রেলের টিকিটে কোনো কালোবাজারি হয়নি। কালোবাজারি সিন্ডিকেটের অনেকেই ধরা পড়েছে। এটা যখন শুরু...