গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Tuesday, 23 April 2024

বোয়ালখালীতে কলেজ ছাত্র ইমন হত্যা মামলায় হাবিব গ্রেফতার

মোঃ জয়নাল বোয়ালখালী: চট্টগ্রামের বোয়ালখালীতে জায়গা জমি বিরোধের জের ধরে কলেজ ছাত্র আলমগীর ছালাম ইমন হত্যা মামলায় হাবিব মেম্বার নামের এক আসামীকে গ্রেফতার করেছে থানা পুলিশ।

শুক্রবার (১৮ জুন) রাতে গোপন সংবাদের ভিত্তিতে চন্দনাইশ উপজেলার বাগিচার হাটে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছে পুলিশ।

অভিযুক্ত হাবিব মেম্বার (৫০) ইমন হত্যা মামলার ৪নং আসামী। সে উপজেলার শাকপুরা সিপাহীর ঘোনা এলাকার ফয়জুল হকের ছেলে। স্থানীয়রা জানান, ঘটনার সময় হাবিব মেম্বার সন্ত্রাসীদের নেতৃত্বে ছিলেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে হাবিব ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছেন বলে জানিয়েছেন পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল কালাম।

গত ২৫ মে দিবাগত রাত পৌণে ১টার দিকে উপজেলার পূর্ব চরখিজিরপুর গ্রামের মোবারক আলী ফকির বাড়ীর আবদুল ছালামের ছেলে নগরীর হাজী মুহাম্মদ মহসিন সরকারী কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের ১ম বর্ষের ছাত্র আলমগীর ছালাম ইমন খুন হন।

এ ঘটনায় নিহতের বোন তানভী ছালাম বাদী হয়ে ১৮ জনের নাম উল্লেখ করে বোয়ালখালী থানায় মামলা দায়ের করেন। আসামীদের ফাঁসির দাবীতে চরখিজিপুর গ্রামে ও মহসিন কলেজে মানববন্ধন করেছিলেন এলাকাবাসী এবং ইমনের সহপাঠীরা।

হত্যাকান্ডেডড়িত সন্দেহে পুলিশ এ পর্যন্ত তিনজনকে গ্রেফতার করেছে। তবে এ মামলার প্রধান আসামী খোরশেদ এখনো ধরা ছোঁয়ার বাইরে রয়েছে। অভিযুক্ত প্রধান আসামী খোরশেদ গ্রেফতার না হওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন নিহত ইমনের পরিবার। এ মামলার বাদী তানভী ছালাম অভিযোগ করে বলেন, মামলা তুলে নিতে বিভিন্নভাবে চাপ সৃষ্টি করছে একটি মহল। প্রধান আসামী খোরশেদ এখনো ধরা পড়েনি।

বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল করিম বলেন, কলেজ ছাত্র ইমন হত্যাকরে অন্যতম আসামী হাবিব ঘটনার পর থেকে পলাতক ছিলেন। তাকে গ্রেফতার করতে সক্ষম হয়েছি। এর আগে মোহাম্মদ সৈয়দ ও মাহবুবুর রহমান নামের দুই আসামীকে গ্রেফতার করা হয়েছে। বাকী আসামীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

সর্বশেষ

হাঁসের খামার থেকে ১৪ ফুট লম্বা অজগর উদ্ধার, কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ এ কর্মরত কাপ্তাই উপজেলা সদরের...

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র নৌবাহিনীর যৌথ প্রশিক্ষণ এবং মহড়া ‘কারাত-২০২৪’ উদ্বোধন

বাংলাদেশ নৌবাহিনী এবং যুক্তরাষ্ট্র নৌবাহিনীর মধ্যে যৌথ প্রশিক্ষণ ও...

কর্নেলহাটে হিট স্ট্রোকে এক যুবকের মৃত্যু

চট্টগ্রাম নগরীর কর্নেল হাটে যাত্রীবাহী টেম্পোতে ‘হিট স্ট্রোকে’ এক...

আন্দরকিল্লা ওয়ার্ড ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি ও এসডিজি অর্জনের লক্ষ্যে কেন্দ্রীয়...

সকল শ্রেণি-পেশার মানুষের অর্থনৈতিক সুরক্ষায় পেনশন স্কিমের বিকল্প নেই: জেলা প্রশাসক

চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেছেন,...

চট্টগ্রাম-কাপ্তাই সড়কে দুর্ঘটনায় চুয়েটের দুই শিক্ষার্থী নিহত

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর দুজন শিক্ষার্থী চট্টগ্রাম...

আরও পড়ুন

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র নৌবাহিনীর যৌথ প্রশিক্ষণ এবং মহড়া ‘কারাত-২০২৪’ উদ্বোধন

বাংলাদেশ নৌবাহিনী এবং যুক্তরাষ্ট্র নৌবাহিনীর মধ্যে যৌথ প্রশিক্ষণ ও মহড়া 'Cooperation Afloat Readiness and Training (CARAT)- 2024' এর উদ্বোধনী অনুষ্ঠান সোমবার (২২-০৪-২০২৪) চট্টগ্রামের বানৌজা...

কর্নেলহাটে হিট স্ট্রোকে এক যুবকের মৃত্যু

চট্টগ্রাম নগরীর কর্নেল হাটে যাত্রীবাহী টেম্পোতে ‘হিট স্ট্রোকে’ এক যাত্রীর মৃত্যুর ঘটনা ঘটেছে।সোমবার (২২ এপ্রিল) সকালে কর্নেল হাট শ্যামলী বাস কাউন্টারের সামনে নিস্তেজ অবস্থায়...

চট্টগ্রাম-কাপ্তাই সড়কে দুর্ঘটনায় চুয়েটের দুই শিক্ষার্থী নিহত

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর দুজন শিক্ষার্থী চট্টগ্রাম কাপ্তাই সড়কের সেলিনা কাদের চৌধুরী কলেজ সংলগ্ন এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে। তারা হলেন শান্ত...

সর্বজনীন পেনশন ব্যবস্থায় যুক্ত হলে শেষ বয়সে দুঃশ্চিন্তায় থাকতে হবে না: কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ বলেছেন, কেউ সর্বজনীন পেনশন ব্যবস্থায় যুক্ত হলে মৃত্যুর আগ পর্যন্ত তাঁকে দুঃশ্চিন্তায় থাকতে হবে না। এই পেনশন ব্যবস্থা অবসরকালীন...