Tuesday, 24 September 2024

অমিত শাহ’র বক্তব্যের কড়া প্রতিবাদ জানাল ঢাকা

চট্টগ্রাম নিউজ ডেস্ক:

‘বাংলাদেশি অনুপ্রবেশকারীদের উল্টো করে ঝুলিয়ে সোজা করা হবে’— ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ’র এই বক্তব্যের কড়া প্রতিবাদ ক‌রে‌ছে বাংলা‌দেশ।

সোমব‌ার (২৩ সে‌প্টেম্বর) ঢাকায় ভারতের ডেপুটি হাইকমিশনারের কাছে হস্তান্তর করা নোটে এ প্রতিবাদ জানায় পররাষ্ট্র মন্ত্রণালয়।

এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সম্প্রতি ভারতের ঝাড়খন্ড সফরে গি‌য়ে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বাংলাদেশি নাগরিকদের নি‌য়ে অত্যন্ত অশোভন মন্তব‌্য ক‌রে‌ছেন। তার এমন বক্তব্যের কড়া প্রতিবাদ জানিয়েছে বাংলা‌দেশ।

ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব‌্য নিয়ে অস‌ন্তোষ প্রকাশ ক‌রে‌ছে। একই স‌ঙ্গে ভারত সরকারকে রাজনৈতিক নেতাদের এ ধরনের আপত্তিকর ও অগ্রহণ‌যোগ‌্য কাজ করা থেকে বিরত থাকার পরামর্শের আহ্বান জানানো হ‌য়ে‌ছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, প্রতিবেশী দেশের নাগরিকদের বিরুদ্ধে দায়িত্বশীল অবস্থান থেকে আসা এই ধরনের মন্তব্য দুটি বন্ধুত্বপূর্ণ দেশের মধ্যে পারস্পরিক শ্রদ্ধা ও বোঝাপড়ার মনোভাবকে ক্ষুণ্ন করে।

এর আগে শুক্রবার ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য ঝাড়খণ্ডে এক নির্বাচনী সমাবেশে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বাংলাদেশি অবৈধ অনুপ্রবেশকারীদের উল্টো ঝুলিয়ে সোজা করবেন বলে হুমকি দেন।

তিনি বলেন, ঝাড়খণ্ডে বিজেপি সরকার গঠন করতে পারলে প্রত্যেক বাংলাদেশি অনুপ্রবেশকারীকে খুঁজে বের করে উল্টো ঝুলিয়ে রাখা হবে।

দেশটির পূর্বাঞ্চলীয় এই রাজ্যে বিজেপিকে সরকার গঠনে সহায়তা করার জন্য জনতার প্রতি আহ্বান জানান অমিত শাহ। এ সময় তিনি বাংলাদেশি অবৈধ অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার হুঁশিয়ারি দেন।

ঝাড়খণ্ডের সাঁওতাল পরগণা জেলায় উপজাতি জনগোষ্ঠীর লোকজনের সংখ্যা কমে যাওয়া এবং বাংলাদেশি অনুপ্রবেশকারীদের ক্রমবর্ধমান সংখ্যা সম্পর্কে অতীতে বিজেপির বিভিন্ন নেতার করা মন্তব্যের সঙ্গে সুর মেলান তিনি।

সর্বশেষ

আনোয়ারায় বন্যহাতির আক্রমণে প্রাণ গেল বৃদ্ধের 

আনোয়ারা উপজেলার বৈরাগে বন্যহাতির আক্রমণে মোঃ দুলাল নামে এক...

আগামী সপ্তাহের মধ্যে গণমাধ্যম সংস্কার কমিশন ঘোষণার ব্যাপারে আশাবাদী নাহিদ

তথ্য ও সম্প্রচার উপদেষ্টা মো. নাহিদ ইসলাম  বলেছেন, অন্তর্বর্তী...

ড. ইউনূস-বাইডেনের বৈঠক আগামীকাল

আগামীকাল নিউইয়র্কে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে একান্তে বৈঠক...

বাংলাদেশকে শতভাগ শুল্কমুক্ত বাজার সুবিধা দেবে চীন

চল‌তি বছরের ১ ডিসেম্বর থেকে বাংলাদেশকে শতভাগ শুল্কমুক্ত বাজার...

দুর্গাপূজার নিরাপত্তায় আইন-শৃঙ্খলা বাহিনী  নিয়োজিত থাকবে : বিভাগীয় কমিশনার 

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ তোফায়েল ইসলাম বলেছেন, সাম্প্রতিক সময়ে...

বঙ্গোপসাগরে ভাসমান অজ্ঞাত লাশ উদ্ধার

বঙ্গোপসাগরের আনোয়ারা উপকূলে ভাসমান একটি অজ্ঞাত (৪০) লাশ উদ্ধার...

আরও পড়ুন

আগামী সপ্তাহের মধ্যে গণমাধ্যম সংস্কার কমিশন ঘোষণার ব্যাপারে আশাবাদী নাহিদ

তথ্য ও সম্প্রচার উপদেষ্টা মো. নাহিদ ইসলাম  বলেছেন, অন্তর্বর্তী সরকার আগামী সপ্তাহের মধ্যে গণমাধ্যম সংস্কার কমিশন গঠনের ঘোষণা দেওয়ার বিষয়ে আশাবাদী।তিনি বলেন, আগামী সপ্তাহের...

ড. ইউনূস-বাইডেনের বৈঠক আগামীকাল

আগামীকাল নিউইয়র্কে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে একান্তে বৈঠক করবেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারাদের বরাতে এই তথ্য জানিয়েছে মার্কিন...

বাংলাদেশকে শতভাগ শুল্কমুক্ত বাজার সুবিধা দেবে চীন

চল‌তি বছরের ১ ডিসেম্বর থেকে বাংলাদেশকে শতভাগ শুল্কমুক্ত বাজার সুবিধা দেবে চীন। সোমবার ঢাকাস্থ চীনা দূতাবাস এক বিবৃ‌তিতে এ তথ্য জা‌নিয়েছে।চীনা দূতাবাস জানায়, গত...

দুর্গাপূজার নিরাপত্তায় আইন-শৃঙ্খলা বাহিনী  নিয়োজিত থাকবে : বিভাগীয় কমিশনার 

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ তোফায়েল ইসলাম বলেছেন, সাম্প্রতিক সময়ে পার্বত্য জেলা খাগড়াছড়িতে পাহাড়ি-বাঙালীদের মধ্যে সহিংসতায় হতাহতদের ঘটনা অত্যন্ত অনাকাঙ্খিত ও দুঃখজনক। খাগড়াছড়িতে সহিংসতার পর...