Sunday, 15 September 2024

শেখ হাসিনা সরকার দলীয়করণ করে  সকল সেক্টরকে ধ্বংস করেছে : ওয়াদুদ ভূইয়া

শংকর চৌধুরী , খাগড়াছড়ি প্রতিনিধি

খাগড়াছড়িতে প্রাথমিক বিদ্যালয় গুলোতে শিক্ষার মান উন্নয়নে মত বিনিময় সভা ও শিক্ষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ৩১ আগস্ট সকালে শহরের পৌর টাউন হল মিলনায়তনে জেলা প্রাথমিক শিক্ষক সমিতির আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়।

প্রাথমিক শিক্ষক সমিতির জেলা সভাপতি মাসুদ পারভেজ’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, বিএনপির কেন্দ্রীয় কর্মসংস্থান বিষয়ক সম্পাদক ও খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়া।

শিক্ষকদের দলবাজি না করে শিক্ষকতায় নিজেদের মনোনিবেশ করার আহবান জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, পালিয়ে যাওয়া শেখ হাসিনার সরকার দেশের সকল সেক্টরকে দলীয়করণের মাধ্যমে ধ্বংস করে দিয়ে গেছে। সারাদেশের মতো খাগড়াছড়ির সরকারি প্রাথমিক শিক্ষকরাও এ দলীয়করণ থেকে বাদ যায়নি। গত ১৫ বছরে খাগড়াছড়িতে প্রাথমিক শিক্ষক নিয়োগে মেধাকে প্রাধান্য না দিয়ে অর্থের বিনিময়ে অযোগ্যদের নিয়োগ দেওয়া হয়েছে।

অভিযোগ করে তিনি আরো বলেন, ছাত্র-জনতার অভ্যূত্থানে শেখ হাসিনা পালিয়ে যাওয়ার পর অনেকে নানাভাবে অরাজকতা করার চেষ্টা করেছে। তাদের মধ্যে কিছু বিএনপি নামধারীও ছিল। এ সব অরাজককারীদের বিরুদ্ধে খাগড়াছড়ি জেলা বিএনপি ব্যবস্থা নিয়েছে, তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

 

ওয়াদুদ ভূইয়া আগামীতে শোষণ ও নিপীড়ন মুক্ত বাংলাদেশ বিনির্মাণে সকলের সহযোগিতা প্রত্যাশা করে বলেন, ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত খাগড়াছড়িতে প্রাথমিক শিক্ষাসহ সকল নিয়োগে স্বচ্ছতা ও জবাবদিহিতা ছিল। মেধার ভিত্তিতে অসংখ্য শিক্ষক নিয়োগ দেওয়া হয়েছে। কিন্তু বিগত ১৫ বছরে শিক্ষক নিয়োগে বাণিজ্য হয়েছে। খোদ এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা শিক্ষক নিয়োগে ১৫ থেকে ২০ লাখ টাকা পর্যন্ত নিয়েছেন। যা ফেসবুকে ভাইরাল হয়েছে।

ছাত্র-জনতার অভ্যূত্থানকে পুঁজি করে একটি মহল খাগড়াছড়িতে অরাজক পরিস্থিতি সৃষ্টি করার পাঁয়তারা করেছে যা তাঁর নির্দেশে বিএনপির নেতাকর্মীরা প্রতিহত করেছে বলে জানান, সাবেক সাংসদ ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান ওয়াদুদ ভূইয়া।

জেলা বিএনপির উপদেষ্টা ‘ওয়াদুদ ভূইয়ার সহধর্মীণী জাকিয়া জিন্নাত বিথী ছাড়াও বিশেষ অতিথি ছিলেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এন আবছার, যুগ্ম সম্পাদক এ্যাড. মালেক মিন্টু, মো. মোশাররফ হোসেন, যুগ্ম সম্পাদক অনিমেষ চাকমা রিংকু, সাংগঠনিক সম্পাদক আব্দুর রব রাজা, জেলা জিয়া পরিষদের সভাপতি মোজাম্মেল হোসেন, জেলা যুবদলের সভাপতি মাহাবুব আলম সবুজ ও খাগড়াছড়ি প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাহী সভাপতি মোঃ আনোয়ার হোসেন।

এসময় জেলা প্রাথমিক শিক্ষক সমিতির নেতৃবৃন্দ ও বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান ও সহকারি শিক্ষক বৃন্দ এবং জেলার সুশীল সমাজের ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ

ছাত্র আন্দোলনে নিহত বোয়ালখালী ও নগরীসহ তিন জনের পরিবারের পাশে নবাগত জেলা প্রশাসক

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন সময়ে রাজধানী ঢাকায় নিহত বিএটিসি’র...

‘আমরা রাজনৈতিক দল নই, তবে উদ্যোগ রাজনৈতিক’

জাতীয় নাগরিক কমিটির নেতারা বলেছেন, আমরা রাজনৈতিক দল নই,...

একটি নিরেপক্ষ নির্বাচনের ক্ষেত্রে রাজনৈতিক দলগুলোকে সৎ হতে হবে

বিদ্যমান আইন দিয়ে স্বচ্ছ ও নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন...

মাতারবাড়ী মেগা প্রকল্পের দুর্নীতি ও অনিয়মের অভিযোগ তদন্ত করা হবে: জ্বালানি উপদেষ্টা

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির...

ভারতের সীমান্তে প্রতিটি গুলির বিচার করতে হবে : সারজিস আলম

ছাত্র আন্দোলনের সংস্কার ঘর থেকে শুরু হয়ে জেলায় পৌঁছাবে,...

সপ্তাহে একদিন নগরবাসীর অভিযোগ শুনবে সিএমপি কমিশনার

প্রতি সপ্তাহে একদিন নগরবাসীর কাছ থেকে সরাসরি অভিযোগ ও...

আরও পড়ুন

মিরসরাইয়ে বিশ্ব গণতন্ত্র দিবস পালিত

মিরসরাইয়ে বিশ্ব গণতন্ত্র দিবস শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।শনিবার (১৪ সেপ্টেম্বর) উপজেলার ওয়াহেদপুর ইউনিয়নে উত্তর খাজুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়  মিলনায়তনে এ আলোচনা সভা...

ফের খুলে দেওয়া হলো কাপ্তাই পানি বিদ্যুৎ কেন্দ্রের স্পীল ওয়ের ১৬ টি জলকপাট

গত ৯ সেপ্টেম্বর সোমবার রাঙামাটির কাপ্তাই কর্ণফুলী পানি বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের ১৬ টি জলকপাট বন্ধ করে দেওয়া পর গত কয়েকদিনের ক্রমাগত বৃষ্টিতে উজান হতে...

মিরসরাইয়ে বিনামূল্যে চিকিৎসা সেবা পেলেন সহস্রাধিক রোগী

বন্যা পরবর্তি সময়ে চট্টগ্রামের মিরসরাইয়ে বিনামূল্যে চিকিৎসা সেবা পেয়েছেন সহস্রাধিক রোগী।শনিবার (১৪ সেপ্টেম্বর) সকাল থেকে দিনব্যাপী উপজেলার মিঠানালা ইউনিয়নের রহমতাবাদ আবুল বশর মেম্বার বাড়ি...

অস্ত্র ও গুলিসহ রাঙ্গুনিয়ায় যুবক আটক

অভিযান চালিয়ে রাঙ্গুনিয়া উপজেলায় তৌহিদুল ইসলাম মামুন (৩৪) নামে এক যুবককে আটক করা হয়েছে।শুক্রবার (১৩ সেপ্টেম্বর) রাতে চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়কের রানীরহাট বাজার এলাকার কেবিএস কনভেনশন...