Tuesday, 17 September 2024

পাগলা মসজিদে এবার পাওয়া গেলো সাত কোটি ২২ লাখ ১৩ হাজার টাকা

অনলাইন ডেস্ক

কিশোরগঞ্জের ঐতিহাসিক পাগলা মসজিদের ৯টি সিন্দুকে এবার মিলেছে সাত কোটি ২২ লাখ ১৩ হাজার টাকা। এছাড়া, বিপুল পরিমাণ স্বর্ণালংকার ও বৈদেশিক মুদ্রাও পাওয়া গেছে।

শনিবার (১৭ আগস্ট) সকাল থেকে সিন্দুক খুলে চলে অর্থ গণনার কাজ। তিন মাস ২৮ দিন পর আবার খোলা হলো কিশোরগঞ্জের ঐতিহাসিক পাগলা মসজিদের ৯টি দান সিন্দুক। এবার মিলেছে ২৮ বস্তা টাকা।

মাদ্রাসার দেড় শতাধিক খুদে শিক্ষার্থী, ব্যাংকের অর্ধশত স্টাফ এবং মসজিদ কমিটি ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মিলে গণনা করা হয় এসব টাকা।

কিশোরগঞ্জ শহরের নরসুন্দা নদীর তীরের ঐতিহাসিক মসজিদটিতে তিন থেকে পাঁচ মাস পরপর খোলা হয় এই সিন্দুক। স্থানীয়রা বলছে, মসজিদে দান করলে মনের বাসনা পূরণ হয়। মুশকিল আসানসহ মেলে রোগ-ব্যাধি থেকে মুক্তি। এমন বিশ্বাসে দান করেন দেশ বিদেশের অসংখ্য মানুষ।

মসজিদটিতে নগদ টাকা ছাড়াও স্বর্ণালঙ্কার, চাল, ডাল, গরু, ছাগল, হাসঁমুরগীসহ অনেক কিছু দান করেন সাধারণ মানুষ। দানের টাকায় জেলার বিভিন্ন মসজিদ, মাদ্রাসা ও এতিমখানায় অনুদান দেয়ার পাশাপাশি অসহায় ও জটিল রোগে আক্রান্তদের সহায়তা করা হয়। সারাবছর চলে সমাজ সেবামুলক কাজ। এছাড়া মসজিদ ঘিরে আন্তর্জাতিক মানের দৃষ্টিনন্দন বহুতল ইসলামী কমপ্লেক্স নির্মাণ করার পরিকল্পনা সংশ্লিষ্টদের।

এর আগে ২০ এপ্রিল সর্বশেষ পাগলা মসজিদের ৯টি দান সিন্দুকে পাওয়া গিয়েছিলো সাত কোটি ৭৮ লাখ ৬৭ হাজার পাঁচশ ৩৭ টাকাসহ বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রাসহ স্বর্ণ রূপার বিভিন্ন অলংকার। দিন যত যাচ্ছে পাগলা মসজিদের খ্যাতি ও জৌলুসের পাশাপাশি দানের পরিমাণ ততই বাড়ছে।

সর্বশেষ

হাজেরা-তজু ডিগ্রি কলেজ রোভার স্কাউটসের ওরিয়েন্টেশন সম্পন্ন

হাজেরা-তজু ডিগ্রি কলেজ রোভার স্কাউট গ্রুপের নবাগত রোভার সহচরদের...

মিরসরাইয়ের মিঠাছড়া জেনারেল হাসপাতালে ‘ভুল চিকিৎসায়’ প্রসূতির মৃত্যুর অভিযোগ

মিরসরাইয়ের মিঠাছড়া জেনারেল হাসপাতালে ‘ভুল চিকিৎসায়’ সানজিদা আক্তার (১৯)...

ফটিকছড়িতে স্থানীয় সাংবাদিকদের সাথে জামায়াতে ইসলামীর  মতবিনিময় 

ফটিকছড়িতে কর্মরত সাংবাদিকদের সাথে  মতবিনিময় সভা করেছে  বাংলাদেশ জামায়াতে...

গড়িমসি ছাড়া স্বল্পতম সময়ে গ্রাহককে হয়রানিমুক্ত সেবা দিতে হবে: চট্টগ্রামে ভূমি উপদেষ্টা 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের অন্তর্র্বতী সরকারের ভূমি উপদেষ্টা এ.এফ হাসান আরিফ...

ঢাকার যানজট নিরসনের উপায় খোঁজার নির্দেশ প্রধান উপদেষ্টার

রাজধানী ঢাকার যানজট নিরসনের উপায় খুঁজতে পুলিশ ও দেশের...

প্রয়োজনীয় কিছু সংস্কার করেই নির্বাচন দেবে অন্তবর্তীকালীন সরকার: ধর্ম উপদেষ্টা

অন্তর্বর্তী কালীন সরকারের উপদেষ্টা পরিষদ প্রয়োজনীয় কিছু সংস্কার করেই...

আরও পড়ুন

বাংলাদেশে বিনিয়োগ বাড়াতে আগ্রহ প্রকাশ যুক্তরাষ্ট্রের

বাংলাদেশে বাণিজ্য ও বিনিয়োগ বাড়াতে আগ্রহ প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র।শনিবার (১৪ সেপ্টেম্বর) রাজধানীর একটি হোটেলে ঢাকা সফররত মার্কিন প্রতিনিধিদল আমেরিকান চেম্বার অব কমার্স ইন বাংলাদেশের...

সীমান্তে বিএসএফ’র গুলিতে কিশোর শ্রী জয়ন্ত নিহত

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে ধনতলা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলি করে শ্রী জয়ন্ত নামে (১৫) এক বাংলাদেশি কিশোরকে হত্যা করেছে।নিহত জয়ন্ত লাহীড়ি ধানতলা ইউনিয়নের বটতলী...

কাপ্তাই লেকে কচুরিপানা : নৌ চলাচল বিঘ্নিত 

রাঙামাটির কাপ্তাই লেকের কাপ্তাই জেটিঘাট সংলগ্ন কয়েক কি: মি: এলাকা জুড়ে অস্বাভাবিক ভাবে বেড়েছে কচুরিপানা। ফলে এই নৌ পথে চলাচলকারী ছোট বড় বোট গুলোর...

ফটিকছড়িতে অজগর উদ্ধারে সংরক্ষিত বনে অবমুক্ত 

ফটিকছড়িতে লোকালয় থেকে  ১৪ ফুট লম্বা একটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে। সোমবার (২ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার নাজিরহাট পৌরসভার কুম্ভারপাড়া এলাকা থেকে এটি উদ্ধার...