গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 8 September 2024

জেনারেল হাসপাতাল পরিদর্শন করলেন অতিরিক্ত সচিব ওয়াহিদুজ্জামান

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের জরুরী বিভাগ, আউটডোর-ইনডোরসহ বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব (হাসপাতাল) মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, এনডিসি।

এসময় অতিরিক্ত সচিবকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান জেনারেল হাসপাতলের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ও সিনিয়র কনসালট্যান্ট (অর্থোপেডিকস) ডা. অজয় দাশ। চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মোঃ ইফতেখার আহমদ, সাবেক বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মোঃ মহিউদ্দিন, স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সহকারী সচিব ¯েœহাশীষ দাশ, হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. গোলাম মোস্তফা জামাল, সিনিয়র কনসালট্যান্ট, জুনিয়র কনসালট্যান্ট, মেডিকেল অফিসারবৃন্দ ও গণপূর্ত বিভাগের কর্মকর্তাগণ অতিরিক্ত সচিবের সাথে ছিলেন।

পরিদর্শনকালে স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব (হাসপাতাল) মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, এনডিসি হাসপাতালের আউট ডোর-ইনডোর, মেডিসিন ও সার্জারীসহ বিভিন্ন ওয়ার্ড ঘুরে সন্তোষ প্রকাশ করেন এবং চিকিৎসা-সেবার মান আরও কিভাবে বৃদ্ধি করা যায় সে বিষয়ে বিষয়ে গুরুত্বারোপ করেন। পরে তিনি হাসপাতালের সম্মেলন কক্ষে চিকিৎসকদের সাথে মতবিনিময় সভায় মিলিত হন।

জেনারেল হাসপাতলের ভারপ্রাপ্ত তত্ত¡াবধায়ক ও সিনিয়র কনসালট্যান্ট (অর্থোপেডিকস) ডা. অজয় দাশ সভায় সভাপতিত্ব করেন।

সভায়জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়কের বক্তব্যের ভিত্তিতে প্রধান অতিথি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব (হাসপাতাল) মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, এনডিসি বলেন, হাসপাতালটি ২৫০ শয্যার হলেও চিকিৎসাসামগ্রী ও জনবল হয়েছে ১০০ শয্যার। হাসপাতালের ইমার্জেন্সী সার্ভিস আরও বেগবান করতে বিভিন্ন হাসপাতাল ও স্বাস্থ্য কমপ্লেক্সগুলোর যেখানে লোকবলের কোন সমস্যা নেই সেখান থেকে কিছু কিছু চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী এ হাসপাতালে সংযুক্তিতে দেয়া যায় কি না সে ব্যাপারে সংশ্লিষ্টদের সাথে আলাপ করে সিদ্ধান্ত নেয়া হবে। হাসপাতালের জনবল ও যন্ত্রপাতি সংকটের বিষয়ে তালিকা প্রেরণের নির্দেশ দেন তিনি।

অতিরিক্ত সচিব বলেন, জেনারেল হাসপাতালটি চট্টগ্রাম শহরের কেন্দ্রস্থলে অবস্থিত। এ হাসপাতালকে ২৫০ শয্যা থেকে ৫০০ শয্যায় উন্নীত করে শীঘ্রই পূর্ণাঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে রূপান্তরের বিষয়টি সরকারের নজরে রয়েছে। এজন্য এটির গুরুত্ব বিবেচনায় এখানে প্রথমত নতুন ১০ তলা বহুতল ভবন ও পরবর্তীতে ২০ তলা বিশিষ্ট বহুতল ভবন নির্মাণের অনুমোদনের জন্য সংশ্লিষ্ট মন্ত্রনালয়ে প্রস্তাব পাঠানোর কথা শোনা গিয়েছিল। প্রস্তাবনার ডকুমেন্টগুলো পূনঃরায় মন্ত্রণালয়ে প্রেরণ করলে বিষয়টি গুরুত্বসহকারে সমাধানের চেষ্টা করবো। একইসাথে প্রয়োজনীয় জনবল নিয়োগ অন্যান্য সুযোগ-সুবিধা বৃদ্ধির ব্যাপারেও মন্ত্রণালয়কে অবহিত করা হবে।

বহুতল ভবন নির্মাণ হয়ে গেলে পর্যায়ক্রমে সব ধরণের সমস্যা সমাধান হয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন অতিরিক্ত সচিব মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, এনডিসি।

সর্বশেষ

শিক্ষার উন্নয়নে বহুমুখী উদ্যোগ গ্রহণে সকলকে এগিয়ে আসতে হবে: রাষ্ট্রপতি

শিক্ষা খাতের উন্নয়নে বহুমুখী উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন নিশ্চিত...

সবার জন্য গুণগত শিক্ষা নিশ্চিত করতে আহ্বান প্রধান উপদেষ্টার

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস সাক্ষরতার অভীষ্ট...

দেশে ফিরলেন আরব আমিরাতে আন্দোলন করা ১৪ জন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পক্ষে সংযুক্ত আরব আমিরাতে বিক্ষোভ করা...

রেমিটেন্স উত্তোলন করা যাবে প্রবাসী কল্যাণ ব্যাংকের মাধ্যমে 

প্রবাসী কল্যাণ ব্যাংকের গ্রাহকরা সিটি ব্যাংক পিএলসি’র এক্সচেঞ্জ হাউজের...

সীতাকুন্ডের জাহাজ ভাঙ্গা কারখানায় বিস্ফোরণ; ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন

সীতাকুন্ডের জাহাজ ভাঙ্গা কারখানায় বিস্ফোরণের ঘটনায় ছয় সদস্য বিশিষ্ট...

সাতকানিয়ায় গণতান্ত্রিক যুবদলের কর্মী সম্মেলনে কেঁওচিয়ার ৩ ওয়ার্ডে কমিটি গঠন 

সাতকানিয়া উপজেলার কেঁওচিয়া ইউনিয়নের ১,২ ও ৩ নম্বর ওয়ার্ড...

আরও পড়ুন

দেশে ফিরলেন আরব আমিরাতে আন্দোলন করা ১৪ জন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পক্ষে সংযুক্ত আরব আমিরাতে বিক্ষোভ করা বাংলা‌দেশির‌া অব‌শে‌ষে দে‌শে ফির‌লেন।বি‌ক্ষো‌ভের সময় ৫৭ বাংলা‌দে‌শি গ্রেপ্তার ক‌রে বি‌ভিন্ন মেয়া‌দে সাজা দেয় সেই দে‌শের...

রেমিটেন্স উত্তোলন করা যাবে প্রবাসী কল্যাণ ব্যাংকের মাধ্যমে 

প্রবাসী কল্যাণ ব্যাংকের গ্রাহকরা সিটি ব্যাংক পিএলসি’র এক্সচেঞ্জ হাউজের মাধ্যমে রেমিটেন্স পাঠাতে পারবেন এবং ঋণ সমন্বয়ের পর, প্রেরিত রেমিটেন্সের বাকি টাকা প্রবাসী কল্যাণ ব্যাংক...

সীতাকুন্ডের জাহাজ ভাঙ্গা কারখানায় বিস্ফোরণ; ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন

সীতাকুন্ডের জাহাজ ভাঙ্গা কারখানায় বিস্ফোরণের ঘটনায় ছয় সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।আজ শনিবার শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. শাহ মো. হেলাল উদ্দীনকে...

বিএনপির রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পূরণের : আমীর খসরু মাহমুদ

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশে একটি নতুন যুগের সূচনা হয়েছে। আমরা নতুন এক বাংলাদেশের স্বপ্ন দেখছি। আগামীর বাংলাদেশের...