গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Wednesday, 24 July 2024

প্রতিমন্ত্রীর নির্দেশনার পর জোরদার অভিযান শুরু

সাতকানিয়ায় ছিনতাইয়ের প্রস্তুতিকালে কিশোর গ্যাংয়ের ৩ সদস্য গ্রেপ্তার

সুকান্ত বিকাশ ধর, সাতকানিয়া।

চট্টগ্রামের সাতকানিয়ায় কিশোর গ্যাং ও নানা ধরনের অপরাধ দমনে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রীর নির্দেশনা দেওয়ার ২৪ ঘণ্টা অতিক্রম না হতেই থানা পুলিশ অভিযান চালিয়ে ছিনতাইয়ের প্রস্তুতিকালে তিন ছিনতাইকারী কিশোর গ্যাং সদস্যকে গ্রেপ্তার করেছেন। এসময় একজনের দেহ তল্লাশি করে ধারালো চাকু উদ্ধার করা হয়।

শুক্রবার (২২ জুন) রাতে উপজেলার ঢেমশা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের সাতকানিয়া রাস্তার মাথা সংলগ্ন মাইনু ফুডসের সামনে থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, উপজেলার কেঁওচিয়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মো. ইসলামের ছেলে নাজমুল ইসলাম ইমন (২১), একই ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মো. আমিনের ছেলে আবীর মাহমুদ শাওন (২০) ও লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের মো. আলীর ছেলে মো. সাঈদ হোসেন রানা (২০)।

পুলিশ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে সাতকানিয়া থানা পুলিশ জানতে পারে কিশোর গ্যাংয়ের একদল সদস্য সাতকানিয়া রাস্তার মাথা সংলগ্ন এলাকায় ছুরি ও খুরসহ ছিনতাই করার প্রস্তুতি নিচ্ছিল। তাৎক্ষণিকভাবে থানার সেকেন্ড অফিসার উপ-পরিদর্শক মোস্তাক আহমদের নেতৃত্বে একটি টিম ঘটনাস্থলে পৌঁছে। পুলিশের উপস্থিতি টের পেয়ে ছিনতাইকারীরা দৌঁড়ে পালানোর চেষ্টাকালে পুলিশ ৩ জনকে আটক করতে সক্ষম হলেও তাদের অপর সহযোগী পালিয়ে যায়। এসময় … একজনের দেহ তল্লাশি করে স্টিলের ভাঁজ ওয়ালা ছুরি উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানান, কিশোর গ্যাংয়ের নানা অপকর্মে এলাকাবাসী অতিষ্ঠ। রাতের অন্ধকারে সুযোগ বুঝে রাস্তায় চলাচলরত পথচারীদের ছুরির ভয় দেখিয়ে নগদ টাকা-পয়সা ও মোবাইল ফোন লুট করায় এদের একমাত্র কাজ। তাদের ভয়ে রাতে ঝুঁকি নিয়ে রাস্তায় চলাচল করতে হয়।

সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ প্রিটন সরকার বলেন, ছিনতাইয়ের প্রস্তুতিকালে ৩ কিশোর গ্যাং সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে জোরদার অভিযান চলমান থাকবে। এ ছাড়া শীঘ্রই সভা ও সেমিনারের মাধ্যমে থানার প্রতিটা এলাকায় কিশোর গ্যাং নির্মূলে গণসচেতনতা গড়ে তোলা হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, শুক্রবার (২১ জুন) বিকাল ৪ টায় চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার কেরানিহাট শপিং সেন্টার চত্বরে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে শক্ত অবস্থান নিতে সাতকানিয়া থানা পুলিশকে কঠোর নির্দেশনা দেন চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য ও শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম চৌধুরী এমপি।

এ সময় তিনি বলেন, সমাজের নতুন ক্যান্সার হিসেবে পরিচিত কিশোর গ্যাং। কিশোর গ্যাংয়ের সদস্যদের দ্বারা সাতকানিয়ায় প্রতিদিন দু’একটি অপ্রীতিকর ঘটনা ঘটছে বলে খবর পাওয়া যাচ্ছে । এ ছাড়াও কিশোর গ্যাংয়ের কয়েকটি সক্রিয় গ্রুপ অস্থিরতা সৃষ্টির মাধ্যমে স্টেশনকেন্দ্রিক এলাকায় অপরাধ সংগঠিত করে যাচ্ছে। এদের বিরুদ্ধে শক্ত অবস্থান নিতে হবে। আগামী ১৫ দিনের মধ্যে সাতকানিয়াকে কিশোর গ্যাং মুক্ত করতে থানার ওসিকে নির্দেশ দেন।

সর্বশেষ

কোটা সংস্কার আইনি প্রক্রিয়ায় সমস্যা সমাধানের সুযোগ রয়েছে: প্রধানমন্ত্রী

সরকারি চাকরিতে কোটাব্যবস্থা সংস্কারের দাবিতে চলা সংকট আইনি প্রক্রিয়ায়...

কোটা আন্দোলনে নিহত শিক্ষার্থীদের জন্য চট্টগ্রামে গায়েবানা জানাযায় মানুষের ঢল

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে চট্টগ্রামে সাধারণ শিক্ষার্থী ও যুবলীগ-ছাত্রলীগের...

ফটিকছড়িতে সড়ক দুর্ঘটনায় যুবকের মৃত্যু 

ফটিকছড়িতে সড়ক  দুর্ঘটনায় লোকমান  (৪০) নামে এক যুবক নিহত...

ফটিকছড়িতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোরের মৃত্যু

চট্টগ্রামের ফটিকছড়িতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শয়ন নাথ (১৫) নামে এক...

হাটহাজারীতে সিএনজি চালকের ছুরিকাঘাতে দু’জনের মৃত্যু

চট্টগ্রামের হাটহাজারীতে সিএনজিচালিত অটোরিকশা চালকের ছুরিকাঘাতে দুই জনের মৃত্যু...

পবিত্র আশুরা উপলক্ষে ইছানগর যুব সংঘে’র উদ্যোগে শরবত বিতরণ

পবিত্র আশুরা আজ। কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটার ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন...

আরও পড়ুন

কোটা সংস্কার আইনি প্রক্রিয়ায় সমস্যা সমাধানের সুযোগ রয়েছে: প্রধানমন্ত্রী

সরকারি চাকরিতে কোটাব্যবস্থা সংস্কারের দাবিতে চলা সংকট আইনি প্রক্রিয়ায় সমাধানের সুযোগ রয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।রোববার (১৭ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টায় দেওয়া ভাষণে...

কোটা আন্দোলনে নিহত শিক্ষার্থীদের জন্য চট্টগ্রামে গায়েবানা জানাযায় মানুষের ঢল

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে চট্টগ্রামে সাধারণ শিক্ষার্থী ও যুবলীগ-ছাত্রলীগের সংঘর্ষে নিহত আন্দোলনকারী শিক্ষার্থীদের গায়েবানা জানাযা অনুষ্ঠিত হয়েছে।এতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রদের পাশাপাশি বিপুলসংখ্যক সাধারণ জনতা...

ফটিকছড়িতে সড়ক দুর্ঘটনায় যুবকের মৃত্যু 

ফটিকছড়িতে সড়ক  দুর্ঘটনায় লোকমান  (৪০) নামে এক যুবক নিহত হয়েছে। ১৭ জুলাই( বুধবার)  বিকালে উপজেলা সদর বিবিরহাটে এ ঘটনা ঘটে।নিহত যুবক  ফটিকছড়ি পৌরসভার  ৪নং ওয়ার্ডের...

ফটিকছড়িতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোরের মৃত্যু

চট্টগ্রামের ফটিকছড়িতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শয়ন নাথ (১৫) নামে এক কিশোরের মর্মান্তিক মৃত্যু হয়েছে।১৭ জুলাই (বুধবার) বেলা আড়াইটার দিকে  উপজেলা সদর বিবিরহাটস্থ ঈদগাহের দক্ষিণ পাশে...