গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 23 June 2024

সহজ জয়ে বিশ্বকাপ শুরু ভারতের

অনলাইন ডেস্ক

ভারতকে জয়ের পথটা দেখিয়ে গিয়েছিলেন বোলাররা। জাসপ্রিত বুমরাহ ও হার্দিক পান্ডিয়াদের তোপের পর রোহিত শর্মা ও রিশভ পন্তের ব্যাটে আয়ারল্যান্ডের বিপক্ষে সহজ জয় পায় তারা। ৮ উইকেটের বড় জয়ের ম্যাচে ৩ ওভারে মাত্র ৬ রান দিয়ে ২ উইকেট নেন বুমরাহ।

বুধবার (৫ জুন) ভারতকে মাত্র ৯৭ রানের লক্ষ্য দিয়েছিল আয়ারল্যান্ড। সেই লক্ষ্যে খেলতে নেমে মাত্র ১২.২ ওভারে জয় পায় টিম ইন্ডিয়া।

গুঞ্জন ছিল, ভারতের হয়ে রোহিতের সঙ্গে বিরাট কোহলি ওপেনিংয়ে নামতে পারেন। আইপিএলে ওপেনিংয়ে খেলে কোহলির সাফল্য ও বাংলাদেশের বিপক্ষে এই পজিশনে যশ্বসী জয়সওয়ালকে না খেলানোয় তৈরি হয় সেই আলোচনা। সেটাকে সত্যি করে আইরিশদের বিপক্ষে ওপেনিংয়েই নামেন কোহলি। তবে আইপিএলের সফলতা আন্তর্জাতিক ক্রিকেটে টেনে নিয়ে যেতে পারেননি তিনি, এদিন আউট হন মাত্র ১ রানে।

রোহিত ছোট লক্ষ্য তাড়া করতে নেমেও হাফসেঞ্চুরি পূর্ণ করেন। ৩৭ বলে ৫২ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন তিনি। জয়ের কাছাকাছি থাকাবস্থায় বিদায় নেন সূর্যকুমার যাদব। ২ রান করেন তিনি। শেষ পর্যন্ত অপরাজিত থাকা পন্ত ২৬ বলে করেন ৩৬ রান।

নাসাউয়ের অদ্ভুতুড়ে পিচে শুরুতে ব্যাট করা আয়ারল্যান্ড ভারতের শক্তিশালী বোলিং লাইনের সামনে রীতিমতো অসহায় হয়ে পড়ে। হার্দিক পান্ডিয়া, জাসপ্রিত বুমরাহ এবং আর্শদীপ সিংদের তোপে মাত্র ৯৬ রানে অলআউট হয় পল স্টার্লিংয়ের দল।

টস হেরে ব্যাটিংয়ে নেমে ভারতীয় বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি আয়ারল্যান্ড। শুরু থেকেই একতরফা দাপট দেখিয়েছেন ভারতীয় পেসাররা। শুরুটা করেন আর্শদীপ সিং। ইনিংসের তৃতীয় ওভারে এই পেসারের বল মারতে গিয়েই ক্যাচ তুলে দেন আইরিশ অধিনায়ক পল স্টার্লিং। একই ওভারে দলীয় ৯ রানে দ্বিতীয় উইকেট হারায় আইরিশরা।

তৃতীয় উইকেটে লরকান টাকার এবং হ্যারি টেক্টর মিলে যোগ করেন ১৯ রান। পান্ডিয়ার বলে টাকার বোল্ড হলে ভাঙে সেই জুটি। টেক্টর ফেরেন পরের ওভারে। বুমরাহর বাউন্সার খেলতে গিয়ে টপএজ হয়ে ফেরেন তিনি। পিচের ধরনের বিপরীতে গিয়ে আগ্রাসী ক্রিকেট খেলার চেষ্টা করছিলেন কার্টিস ক্যাম্ফার। তবে তাকেও স্থায়ী হতে দেননি পান্ডিয়া। নবম ওভারে ১২ রান করে আউট হন ক্যাম্ফার।

উইকেট পড়তে থাকলেও দায়িত্বশীলতার পরিচয় দিতে পারেননি আইরিশ ব্যাটাররা। দশম এবং একাদশ ওভারে আউট হয়ে উইকেটের মিছিলে যোগ দেন জর্জ ডকরেল এবং মার্ক অ্যাডায়ার। দ্বাদশ ওভারে অক্ষর প্যাটেলকে ক্যাচ দিয়ে আউট হন ব্যারি ম্যাকার্থি। ৫০ রানে ৮ উইকেট হারানোর পর আয়ারল্যান্ড কিছুটা পুঁজি এনে দেন জশ লিটল এবং গ্যারেথ ডেলানি। ১৩ বলে ১৪ রান করেছেন লিটল। ডেলানির ব্যাট থেকে আসে ১৪ বলে ২৬ রান। ২ ছক্কা এবং ২ চার মারা এই সেট ব্যাটার শেষমেশ রান আউট হন। আর তাতে শেষ হয় আইরিশদের ইনিংস।

ভারতের হয়ে এদিন ৪ ওভার বোলিং করে ২৭ রানে ৩ উইকেট নিয়েছেন হার্দিক পান্ডিয়া। বুমরাহ ৩ ওভারে মাত্র ৬ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। আর্শদীপও পেয়েছেন ২ উইকেট। এছাড়া একটি করে উইকেট পেয়েছেন মোহাম্মদ সিরাজ এবং অক্ষর প্যাটেল।

সর্বশেষ

৮ ঘণ্টায়ও খোঁজ মেলেনি চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর পরিচালকের 

কালুরঘাটে নৌকা থেকে ছিটকে পড়ে নিখোঁজের ৮ ঘণ্টা পেরিয়ে...

ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরে শ্রীজগন্নাথ দেবের স্নানযাত্রা অনুষ্ঠিত

আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরের উদ্যোগে আজ...

দিল্লী সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতে দুই দিনের সরকারি সফর শেষে...

রাসেল ভাইপার সাপে কাটা আক্রান্ত হওয়ার ভীতি দূরীকরণসহ ব্যবস্থা গ্রহণে চট্টগ্রাম সিভিল সার্জনের নির্দেশনা

সাম্প্রতিক সময়ে রাসেল ভাইপারের উপস্থিতি উদ্বেগজনক হারে বৃদ্ধি পাওয়ার...

চকরিয়ায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু

চকরিয়ায় পুকুরে ডুবে মো. সাফওয়ান নামে তিন বছর বয়সী...

কালুরঘাটে ফেরি থেকে ছিটকে পড়ে যুবক নিখোঁজ, উদ্ধার ১

চট্টগ্রামের কর্ণফুলী নদীর কালুরঘাটে ফেরি থেকে ছিটকে পড়ে এক...

আরও পড়ুন

কর্ণফুলীতে টার্ফ মাঠে খেলতে গিয়ে স্কুল শিক্ষার্থীর মৃত্যু

কর্ণফুলীতে বন্ধুদের সাথে একটি ফুটবল টার্ফ মাঠে খেলতে গিয়ে মোহাম্মদ আরাফাত (১২) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।সোমবার (১৮ জুন) বিকেলে উপজেলার শিকলবাহা এলাকার মইজ্জ্যারটেক...

নেপালকে হারিয়ে সুপার এইটে বাংলাদেশ

টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্বে নিজেদের চতুর্থ ও শেষ ম্যাচে নেপালকে ২১ রানে হারিয়ে সুপার এইটে বাংলাদেশ।সোমবার ভোরে ওয়েস্ট ইন্ডিজের কিংস্টনের সেন্ট ভিনসেন্টের অ্যারনস ভেলের...

ডাচদের হারিয়ে সুপার এইটের পথে বাংলাদেশ

টি-টোয়েন্টি বিশ্বকাপে নেদারল্যান্ডসকে ২৫ রানে হারিয়ে সমীকরণ সহজ করল বাংলাদেশ। ৩ ম্যাচ থেকে ৪ পয়েন্ট নিয়ে সুপার এইটে এক পা দিয়ে রাখলো টাইগাররা।বৃহস্পতিবার (১৩...

ব্যাংকক ইন্টারন্যাশনাল টুর্নামেন্টে রানার আপ হল বাংলাদেশী ফুটি হ্যাগস

ব্যাংকক ইন্টারন্যাশনাল টুর্নামেন্টের জমজমাট ফাইনাল ম্যাচে রানারআপ হওয়ার গৌরব অর্জন করেছে বাংলাদেশী ব্যাতিক্রমী ফুটবল দল ফুটি হ্যাগস টিম। এই টুর্নামেন্টে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, জাপান, যুক্তরাষ্ট্র,...