গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Saturday, 27 July 2024

সহজ জয়ে বিশ্বকাপ শুরু ভারতের

অনলাইন ডেস্ক

ভারতকে জয়ের পথটা দেখিয়ে গিয়েছিলেন বোলাররা। জাসপ্রিত বুমরাহ ও হার্দিক পান্ডিয়াদের তোপের পর রোহিত শর্মা ও রিশভ পন্তের ব্যাটে আয়ারল্যান্ডের বিপক্ষে সহজ জয় পায় তারা। ৮ উইকেটের বড় জয়ের ম্যাচে ৩ ওভারে মাত্র ৬ রান দিয়ে ২ উইকেট নেন বুমরাহ।

বুধবার (৫ জুন) ভারতকে মাত্র ৯৭ রানের লক্ষ্য দিয়েছিল আয়ারল্যান্ড। সেই লক্ষ্যে খেলতে নেমে মাত্র ১২.২ ওভারে জয় পায় টিম ইন্ডিয়া।

গুঞ্জন ছিল, ভারতের হয়ে রোহিতের সঙ্গে বিরাট কোহলি ওপেনিংয়ে নামতে পারেন। আইপিএলে ওপেনিংয়ে খেলে কোহলির সাফল্য ও বাংলাদেশের বিপক্ষে এই পজিশনে যশ্বসী জয়সওয়ালকে না খেলানোয় তৈরি হয় সেই আলোচনা। সেটাকে সত্যি করে আইরিশদের বিপক্ষে ওপেনিংয়েই নামেন কোহলি। তবে আইপিএলের সফলতা আন্তর্জাতিক ক্রিকেটে টেনে নিয়ে যেতে পারেননি তিনি, এদিন আউট হন মাত্র ১ রানে।

রোহিত ছোট লক্ষ্য তাড়া করতে নেমেও হাফসেঞ্চুরি পূর্ণ করেন। ৩৭ বলে ৫২ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন তিনি। জয়ের কাছাকাছি থাকাবস্থায় বিদায় নেন সূর্যকুমার যাদব। ২ রান করেন তিনি। শেষ পর্যন্ত অপরাজিত থাকা পন্ত ২৬ বলে করেন ৩৬ রান।

নাসাউয়ের অদ্ভুতুড়ে পিচে শুরুতে ব্যাট করা আয়ারল্যান্ড ভারতের শক্তিশালী বোলিং লাইনের সামনে রীতিমতো অসহায় হয়ে পড়ে। হার্দিক পান্ডিয়া, জাসপ্রিত বুমরাহ এবং আর্শদীপ সিংদের তোপে মাত্র ৯৬ রানে অলআউট হয় পল স্টার্লিংয়ের দল।

টস হেরে ব্যাটিংয়ে নেমে ভারতীয় বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি আয়ারল্যান্ড। শুরু থেকেই একতরফা দাপট দেখিয়েছেন ভারতীয় পেসাররা। শুরুটা করেন আর্শদীপ সিং। ইনিংসের তৃতীয় ওভারে এই পেসারের বল মারতে গিয়েই ক্যাচ তুলে দেন আইরিশ অধিনায়ক পল স্টার্লিং। একই ওভারে দলীয় ৯ রানে দ্বিতীয় উইকেট হারায় আইরিশরা।

তৃতীয় উইকেটে লরকান টাকার এবং হ্যারি টেক্টর মিলে যোগ করেন ১৯ রান। পান্ডিয়ার বলে টাকার বোল্ড হলে ভাঙে সেই জুটি। টেক্টর ফেরেন পরের ওভারে। বুমরাহর বাউন্সার খেলতে গিয়ে টপএজ হয়ে ফেরেন তিনি। পিচের ধরনের বিপরীতে গিয়ে আগ্রাসী ক্রিকেট খেলার চেষ্টা করছিলেন কার্টিস ক্যাম্ফার। তবে তাকেও স্থায়ী হতে দেননি পান্ডিয়া। নবম ওভারে ১২ রান করে আউট হন ক্যাম্ফার।

উইকেট পড়তে থাকলেও দায়িত্বশীলতার পরিচয় দিতে পারেননি আইরিশ ব্যাটাররা। দশম এবং একাদশ ওভারে আউট হয়ে উইকেটের মিছিলে যোগ দেন জর্জ ডকরেল এবং মার্ক অ্যাডায়ার। দ্বাদশ ওভারে অক্ষর প্যাটেলকে ক্যাচ দিয়ে আউট হন ব্যারি ম্যাকার্থি। ৫০ রানে ৮ উইকেট হারানোর পর আয়ারল্যান্ড কিছুটা পুঁজি এনে দেন জশ লিটল এবং গ্যারেথ ডেলানি। ১৩ বলে ১৪ রান করেছেন লিটল। ডেলানির ব্যাট থেকে আসে ১৪ বলে ২৬ রান। ২ ছক্কা এবং ২ চার মারা এই সেট ব্যাটার শেষমেশ রান আউট হন। আর তাতে শেষ হয় আইরিশদের ইনিংস।

ভারতের হয়ে এদিন ৪ ওভার বোলিং করে ২৭ রানে ৩ উইকেট নিয়েছেন হার্দিক পান্ডিয়া। বুমরাহ ৩ ওভারে মাত্র ৬ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। আর্শদীপও পেয়েছেন ২ উইকেট। এছাড়া একটি করে উইকেট পেয়েছেন মোহাম্মদ সিরাজ এবং অক্ষর প্যাটেল।

সর্বশেষ

প্রতিটি হামলার বিচার হবে, প্রকৃত শিক্ষার্থীদের হয়রানি নয়: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান...

আমি কখনো চাইনি এভাবে মানুষ আপনজন হারাবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি কখনো  চাইনি এভাবে মানুষ...

স্বর্ণের হারের জন্য বৃদ্ধাকে হত্যা; জামা বদলে ঘটনাস্থলে এসে করেন কান্নার অভিনয়

মিরসরাইয়ে বোনের শাশুড়ির ১০ ভরি ওজনের স্বর্ণের চেইন চুরি...

আহতদের দেখতে ঢামেক হাসপাতালে প্রধানমন্ত্রী

শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনের সময় আহতদের দেখতে ঢাকা মেডিক্যাল...

বিটিভি-মেট্রোরেলে নাশকতাকারীদের খুঁজে বের করতে সহযোগিতা করুন

কোটা সংস্কার আন্দোলন ঘিরে মেট্রোরেল, বিটিভিসহ বিভিন্ন স্থাপনা ধ্বংসের...

শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, আমার...

আরও পড়ুন

কর্ণফুলী উপজেলা ক্রীড়া সংস্থার কার্যক্রম ৬ মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট

কর্ণফুলী উপজেলা ক্রীড়া সংস্থা কমিটির সকল ধরনের কার্যক্রম ৬ মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। এ নিয়ে জনস্বার্থে উচ্চ আদালতে একটি রিট পিটিশন দাখিল করেন...

টেন মিনিট স্কুলের ৫ কোটি টাকার বিনিয়োগ প্রস্তাব বাতিল করলো স্টার্টআপ

টেন মিনিট স্কুল'র জন্য পাঁচ কোটি টাকার বিনিয়োগ প্রস্তাব বাতিল করেছে স্টার্টআপ বাংলাদেশ।মঙ্গলবার (১৬ জুলাই) সকালে অফিসিয়াল ফেসবুক পেজে আইসিটি বিভাগের ফ্ল্যাগশিপ ভেঞ্চার...

যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্রশিক্ষণের মাধ্যমে খেলোয়াড়দের আন্তর্জাতিক মানের করে গড়ে তুলতে তাঁর সরকার পদক্ষেপ নিচ্ছে, যেকারণে প্রতিটি বিভাগে বিকেএসপি প্রতিষ্ঠা করা হচ্ছে।তিনি বলেন,...

দাপুটে জয়ে টানা দ্বিতীয়বার কোপার ফাইনালে আর্জেন্টিনা

কানাডার বিপক্ষে জয়টা প্রত্যাশিতই ছিল। মাঠের পারফরম্যান্সেও দেখা গেল দাপুটে আর্জেন্টিনার পুরো চিত্র। স্কোরলাইন যদিও বলছে আর্জেন্টিনা ম্যাচ জিতেছে ২-০ গোলের ব্যবধানে। তবে নব্বই...