গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 23 June 2024

চট্টগ্রামে অপহৃত মাদ্রাসা ছাত্র মিরপুর থেকে উদ্ধার, অপহরণকারী গ্রেপ্তার

সুকান্ত বিকাশ ধর, সাতকানিয়া।

চট্টগ্রামের সাতকানিয়ার মাদ্রাসা থেকে নানার বাড়ি যাওয়ার পথে চট্টগ্রাম নগরীর রেল স্টেশন এলাকা থেকে অপহরণের আট দিন পর তৌসিফ মাহমুদ জিহাদ (১৪) নামে এক মাদ্রাসা ছাত্রকে উদ্ধার করেছেন র‍্যাব-৪ এর একটি টিম।

সোমবার (৩ জুন) সকালে ঢাকা মিরপুর-১ এর আহমেদ নগর পাইকপাড়া আবাসিক এলাকার একটি বাসা থেকে ছাত্র জিহাদকে উদ্ধার করা হয়। এসময় অপহরণে জড়িত মো.রাজু (২৮)নামে এক যুবককে গ্রেপ্তার করা হয়। সে কুষ্টিয়া জেলার দৌলতপুর থানার মথুরাপুর ইউনিয়নের মৃত আবুল হাসেমের ছেলে।

উদ্ধারকৃত মাদ্রাসার ছাত্র জিহাদ সাতকানিয়া উপজেলার এওচিয়া ইউনিয়নের গাটিয়াডেঙ্গা আইনুল উলুম মাদ্রাসার দশম শ্রেণির ছাত্র এবং একই উপজেলার কাঞ্চনা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড খন্দকার পাড়ার মসজিদের ইমাম আব্দুর রহিমের ছেলে।

উদ্ধারকৃত ছাত্রের মামা আমজাদ হোসেন জানান, বিগত ২৬ মে আমার ভাগিনা ভোর পাঁচটার দিকে আমাদের বাড়ি চট্টগ্রাম নগরীর ফিশারীঘাট এলাকায় আসার জন্য মাদ্রাসা থেকে বের হয়ে চট্টগ্রাম নগরী রেলস্টেশন এলাকায় পৌঁছলে সেখান থেকে অপহরণ হয়। একই দিন রাত দশটার দিকে আমার বোন (জিহাদের মা শিরিন আকতার) বাদী হয়ে সাতকানিয়া থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) দায়ের করেন। একইদিন বিকাল চারটার দিকে আমার বোনকে একটি মোবাইল ফোন থেকে কল দিয়ে জানায়, আমার ভাগিনা সড়ক দুর্ঘটনা আহত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছে। পরদিন ফোন দিয়ে চিকিৎসা বাবদ ৯ হাজার টাকা দাবি করে এবং ওই টাকা বিকাশে প্রদান করে ভাগিনাকে নিয়ে যেতে বলে। এর মধ্যে তিন দফা টাকা চেয়ে চাপ প্রয়োগ করতে থাকে অপহরণকারীরা। টাকা না দিলে ছেলের লাশ পাঠাবে না হয় ভারতে পাচার করে দিবে বলে আমার বোনের মোবাইল নাম্বারে কল দিয়ে হুমকি প্রদান করে। এর মধ্যে ৫ দিন পর ছেলের হদিস না পেয়ে অসুস্থ হয়ে পড়ে জিহাদের বাবা আব্দুর রহিম।

মামা আমজাদ আরও বলেন, ঘটনার বেশ কয়েকদিন অতিবাহিত হওয়ার পর দেশের বিভিন্ন স্থানে তদবির করে র‍্যাব-৭ এর চান্দগাঁও কোম্পানি কমান্ডারের নিকট কক্সবাজার র‍্যার-১৫ তে কর্মরত আমার চাচাতো ভাই কনস্টেবল মো. রিয়াদ বাদি হয়ে অজ্ঞাতনামা আসামি করে একটি অপহরণ মামলা দায়ের করেন। এরই ভিত্তিতে র‍্যাব-৪ ঢাকার মিরপুর-১ এর আবাসিক এলাকার বাসা থেকে ভাগিনাকে উদ্ধার করে ও অপহরণে জড়িত এক ব্যক্তিকে গ্রেপ্তার করে সাতকানিয়া থানা পুলিশের নিকট হস্তান্তর করেন।

র‍্যাব-৪ টিম এ উদ্ধার অভিযানে থাকা উপ- পরিদর্শক শামীনুল ইসলাম অপহৃত ছাত্র উদ্ধার ও এক অপহরণকারী গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন।

র‍্যাব-৪ টিম থেকে উদ্ধারকৃত ছাত্র ও অপহরণকারী ব্যক্তিকে সাতকানিয়া থানা পুলিশের জিম্মায় নেওয়া থানার উপ- পরিদর্শক হুমায়ুন কবির বলেন, ভিকটিম ও আসামিকে থানায় নিয়ে গেলে উর্ধ্বতন অফিসাররা আলোচনা করে আইনগত পদক্ষেপ গ্রহণ করবেন।

সর্বশেষ

৮ ঘণ্টায়ও খোঁজ মেলেনি চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর পরিচালকের 

কালুরঘাটে নৌকা থেকে ছিটকে পড়ে নিখোঁজের ৮ ঘণ্টা পেরিয়ে...

ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরে শ্রীজগন্নাথ দেবের স্নানযাত্রা অনুষ্ঠিত

আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরের উদ্যোগে আজ...

দিল্লী সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতে দুই দিনের সরকারি সফর শেষে...

রাসেল ভাইপার সাপে কাটা আক্রান্ত হওয়ার ভীতি দূরীকরণসহ ব্যবস্থা গ্রহণে চট্টগ্রাম সিভিল সার্জনের নির্দেশনা

সাম্প্রতিক সময়ে রাসেল ভাইপারের উপস্থিতি উদ্বেগজনক হারে বৃদ্ধি পাওয়ার...

চকরিয়ায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু

চকরিয়ায় পুকুরে ডুবে মো. সাফওয়ান নামে তিন বছর বয়সী...

কালুরঘাটে ফেরি থেকে ছিটকে পড়ে যুবক নিখোঁজ, উদ্ধার ১

চট্টগ্রামের কর্ণফুলী নদীর কালুরঘাটে ফেরি থেকে ছিটকে পড়ে এক...

আরও পড়ুন

দিল্লী সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতে দুই দিনের সরকারি সফর শেষে দেশে ফিরেছেন।শনিবার রাত ৮টা ২৫ মিনিটে প্রধানমন্ত্রী ও তার সফর সঙ্গীদের বহনকারী ফ্লাইটটি হযরত শাহজালাল...

রাসেল ভাইপার সাপে কাটা আক্রান্ত হওয়ার ভীতি দূরীকরণসহ ব্যবস্থা গ্রহণে চট্টগ্রাম সিভিল সার্জনের নির্দেশনা

সাম্প্রতিক সময়ে রাসেল ভাইপারের উপস্থিতি উদ্বেগজনক হারে বৃদ্ধি পাওয়ার কারণে জনমনে ভীতির সঞ্চার হয়েছে। রাসেল ভাইপার সাপে কাটা আক্রান্ত হওয়ার ভীতি দূরীকরণসহ কার্যকরী ব্যবস্থা...

চকরিয়ায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু

চকরিয়ায় পুকুরে ডুবে মো. সাফওয়ান নামে তিন বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। নিহত শিশু সাফওয়ান ওই এলাকার মো. রাশেদের ছেলে।শনিবার (২২ জুন) দুপুর...

কালুরঘাটে ফেরি থেকে ছিটকে পড়ে যুবক নিখোঁজ, উদ্ধার ১

চট্টগ্রামের কর্ণফুলী নদীর কালুরঘাটে ফেরি থেকে ছিটকে পড়ে এক যুবক তলিয়ে গেছে। উদ্ধারে কাজ করছে নৌপুলিশ ফায়ার সার্ভিসের ডুবুরি দল।শনিবার (২২ জুন) বিকেল পৌনে...