গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Saturday, 27 July 2024

সাতকানিয়ায় পারিবারিক দ্বন্দ্বের জেরে বসতঘরে আগুন, নিঃস্ব ৫ পরিবার

সুকান্ত বিকাশ ধর, সাতকানিয়া

সাতকানিয়ায় জায়গা সংক্রান্ত বিষয় নিয়ে দু’ভাইয়ের দ্বন্দ্বের জেরে সৃষ্ট আগুনে পুড়ে ৫ পরিবার নিঃস্ব হয়ে গেছে। 

গত শনিবার (১ মে) দুপুর ২ টায় উপজেলার কেঁওচিয়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড ব্যবসায়ী পাড়ায় এ ঘটনা ঘটে। পরে সাতকানিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের এক ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণ আসে।

এ ঘটনায় ভুক্তভোগীদের পক্ষে মো. হানিফ বাদী হয়ে দুই জনকে অভিযুক্ত করে রোববার (২ মে) সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর ১৮ জন ভুক্তভোগীর স্বাক্ষরিত কপি সংযুক্ত করে একটি অভিযোগ দায়ের করেন।

অভিযুক্তরা হলেন, মো. দেলোয়ার হোসেন ও মো. রেজাউল করিম। উভয়ই ওই এলাকার বাসিন্দা মৃত আব্দুল করিমের প্রকাশ (বদনির বাপ) ছেলে।

অভিযোগ সূত্রে জানা যায়,মো. দেলোয়ার হোসেন ও মো. রেজাউল করিম দুই সহোদর।তাদের মধ্যে প্রায় সময় জায়গা সংক্রান্ত বিষয় নিয়ে ঝগড়া-বিবাদ ও মারামারি লেগেই থাকত। সর্বশেষ শনিবার (২জুন) ষমো. দেলোয়ার হোসেন তাদের ভাই-ভাইয়ের মধ্যে পারিবারিক দ্বন্দ্বের জের ধরে নিজের বাড়িতে আগুন লাগিয়ে দেয়। মুহূর্তেই আগুন পার্শ্ববর্তী ৫ টি বাড়িতে ছড়িয়ে পড়ে। পরে আরও ২ টি বাড়ি আংশিক ক্ষতিগ্রস্ত হয়। এ নিয়ে মোট ৭ টি পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। বর্তমানে তারা কেউ খোলা আকাশের নিচে আবার, কেউ পার্শ্ববর্তী প্রতিবেশীর বাড়িতে আশ্রয় নিয়েছেন।

এ ঘটনার অভিযোগের বাদী মো. হানিফ জানান, বসতবাড়ির জায়গা নিয়ে দেলোয়ার এবং রেজাউল দু’ভাইয়ের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এক পর্যায়ে তারা দু’ভাই পরিবারসহ ভাড়া বাসায় চলে যান। এরপর থেকে বাড়িটি পরিত্যক্ত অবস্থায় পড়ে ছিল। গত শনিবার দেলোয়ার হঠাৎ করে এসে তার বাচ্চার সাইকেলটি নিয়ে বাসা থেকে বের হয়ে যান। সে বের হওয়ার কিছুক্ষণের মধ্যেই আগুনের সৃষ্টি হয়। এ ছাড়াও দেলোয়ার বিভিন্ন সময় তার ভাই রেজাউলের সাথে ঝগড়া বিবাদে লিপ্ত হলে বাড়িতে আগুন লাগিয়ে দেওয়ার হুমকি দিয়ে আসছিল।

একই ঘটনায় ক্ষতিগ্রস্ত জান্নাতুল আদন বলেন, দেলোয়ার ও রেজাউলের বাসা থেকে সৃষ্ট আগুন হঠাৎ করে আশেপাশের বাড়িগুলোতে ছড়িয়ে পড়ে। আমার বাড়ি তাদের পার্শ্ববর্তী হওয়ায় আগুনে বাড়ির একাংশ পুড়ে ছাই হয়ে গেছে। আগুনের তীব্রতা এতটাই বেশি ছিল যে বেশিরভাগ মালামাল বের করতে পারিনি।

এ ঘটনায় প্রধান অভিযুক্ত দেলোয়ার হোসেনের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও সংযোগ পাওয়া না যাওয়ায় তার বক্তব্য পাওয়া যায়নি।

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিল্টন বিশ্বাস জানান, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তরা আমার নিকট একটি অভিযোগ দায়ের করেছেন। এ বিষয়ে সাতকানিয়া থানাকে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ প্রদান করেছি।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার বলেন, অভিযোগ পত্র আমি এখনও আমি হাতে পায়নি। অভিযোগ পেলে তদন্ত করে রিপোর্ট প্রদান করা হবে। তদন্তে পাওয়া অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ

প্রতিটি হামলার বিচার হবে, প্রকৃত শিক্ষার্থীদের হয়রানি নয়: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান...

আমি কখনো চাইনি এভাবে মানুষ আপনজন হারাবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি কখনো  চাইনি এভাবে মানুষ...

স্বর্ণের হারের জন্য বৃদ্ধাকে হত্যা; জামা বদলে ঘটনাস্থলে এসে করেন কান্নার অভিনয়

মিরসরাইয়ে বোনের শাশুড়ির ১০ ভরি ওজনের স্বর্ণের চেইন চুরি...

আহতদের দেখতে ঢামেক হাসপাতালে প্রধানমন্ত্রী

শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনের সময় আহতদের দেখতে ঢাকা মেডিক্যাল...

বিটিভি-মেট্রোরেলে নাশকতাকারীদের খুঁজে বের করতে সহযোগিতা করুন

কোটা সংস্কার আন্দোলন ঘিরে মেট্রোরেল, বিটিভিসহ বিভিন্ন স্থাপনা ধ্বংসের...

শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, আমার...

আরও পড়ুন

স্বর্ণের হারের জন্য বৃদ্ধাকে হত্যা; জামা বদলে ঘটনাস্থলে এসে করেন কান্নার অভিনয়

মিরসরাইয়ে বোনের শাশুড়ির ১০ ভরি ওজনের স্বর্ণের চেইন চুরি করে পালানোর সময় দেখে ফেলায় হাত পা বেঁধে এক বৃদ্ধাকে জবাই করে হত্যা করেছে মো....

শনিবারও ঢাকাসহ চার জেলায় কারফিউ ; শিথিল থাকবে ৯ ঘণ্টা

আগামীকাল শনিবার ঢাকা মহানগর ও ঢাকা জেলা, গাজীপুর মহানগর ও গাজীপুর জেলা, নারায়ণগঞ্জ ও নরসিংদী জেলায় সকাল আটটা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত (৯ঘণ্টা)কারফিউ শিথিল...

রুমে পড়ে ছিলো নারীর নিথর দেহ 

মিরসরাইয়ে নিজ ঘর থেকে সাজেদা আক্তার (৫৫) নামের এক নারীর মরদেহ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুর আড়াইটার দিকে মিরসরাই পৌরসভার ২ নন্বর ওয়ার্ডের...

শুক্রবার চট্টগ্রামে ১২ ঘণ্টা কারফিউ শিথিল

আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকায় শুক্রবার (২৬ জুলাই) চট্টগ্রামে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে।বৃহস্পতিবার (২৫ জুলাই) রাতে চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল...