গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 23 June 2024

মহানগর আ’লীগের উদ্যোগে ডা: আফছারুল আমীনের মৃত্যুবার্ষিকীর আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেছেন, সৎ ও জনদরদী নেতৃত্ব ছাড়া কখনো একটি রাজনৈতিক বলয় পরিশুদ্ধ হতে পারে না। প্রয়াত জননেতা ডা: মো: আফছারুল আমিনের মত পরিশুদ্ধ রাজনৈতিকরাই দল ও দেশের সম্পদ। এ ধরনের রাজনৈতিক নেতার দুর্ভিক্ষ রাজনীতির অঙ্গনকে বিচলিত ও বিব্রত করেছে।

আজ রোববার (২ জুন) সকালে কাজির দেউড়ীস্থ ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে সাবেক মন্ত্রী ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা: মো: আফছারুল আমিনের প্রথম মৃত্যুবার্ষিকীতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, বিত্ত-বৈভব থাকতেই পারে। তবে ব্যক্তির অর্জিত বিত্ত-বৈভবের অংশীদারীত্ব সাধারণ মানুষের মধ্যে বিলিয়ে দিতে পারাটাই মহত্বের লক্ষণ। এই চট্টগ্রামে অনেক বিত্তবান রাজনীতিক তাদের সম্পদের একটি বড় অংশকে জনকল্যাণে নিবেদিত করেছেন। আফছারুল আমিন তেমনি একজন বিত্তবান সমাজসেবীর যোগ্য উত্তরসুরী।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেছেন, সাহসিকতা ও নির্ভীকতা একজন আদর্শিক রাজনীতিকের সবচেয়ে বড় গুণ। একজন রাজনীতিককে অবশ্যই ভাবতে হবে ব্যক্তি স্বার্থের ঊর্দ্বে থেকে দল ও জাতির জন্য নিবেদিত হতে পারলেই তিনি সার্থক হবেন। নচেৎ বিস্মৃতির অতলে হারিয়ে যেতে হবে।

তিনি আরো বলেন, আমরা একটি কঠিন সময় অতিক্রম করতে যাচ্ছি। নানাবিধ বৈশ্বিক সংকটের মধ্য দিয়েও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ ও দুরদর্শী নেতৃত্বে বাংলাদেশ আজ অভাবনীয় উচ্চতায় আসীন হয়েছে। এটা অনেকের সহ্য হচ্ছে না। বারবার জনগণের কাছে প্রত্যাখাত হয়েও সরকার উৎখাতের জন্য চক্রান্তের জাল বুনছে। তারা ৭১’র পরাজিত শক্তির প্রেতাত্মা। তাদের প্রত্যাখানই শুধু নয়, বাংলার মাটি থেকে তাদের বীজ ও অস্তিত্ব চিরতরে নির্মূল করে দিয়ে এই দেশকে ভবিষ্যৎ প্রজন্মের জন্য বাসযোগ্য করে গড়ে তুলতে হবে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ্ব শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সম্পাদকমন্ডলীর সদস্য এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, মাহবুবুল হক মিয়া, চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন, মরহুমের সহধর্মিনী ডা: কামরুন্নেছা, মরহুমের ভাই ডা: আরিফুল আমিন, নির্বাহী সদস্য সাইফুদ্দিন খালেদ বাহার, মহানগর যুবলীগের সভাপতি মাহবুবুল হক সুমন, সাধারণ সম্পাদক দিদারুল আলম দিদার, থানা আওয়ামী লীগের আলহাজ্ব ছিদ্দিক আলম, আসলাম হোসেন, রেজাউল করিম কায়সার, ওয়ার্ড আওয়ামী লীগের নুরুল আমিন, ইসকান্দর মিয়া, হাজী মো: হাসান, সাইফুদ্দিন খালেদ, কায়সার মালিক।

সভামঞ্চে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ জাতীয় পরিষদের সদস্য চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি আলহাজ্ব নঈম উদ্দিন চৌধুরী, উপদেষ্টা শেখ মাহমুদ ইছহাক, সম্পাদকমন্ডলীর সদস্য হাসান মাহমুদ শমসের, হাজী মো: হোসেন, ইঞ্জি: মানস রক্ষিত, আবু তাহের, ডা: ফয়সল ইকবাল চৌধুরী, শহিদুল আলম, নির্বাহী সদস্য আবুল মনসুর, সৈয়দ আমিনুল হক, বখতিয়ার উদ্দিন খান, জাফর আলম চৌধুরী, মহব্বত আলী খান, ড. নেছার উদ্দিন মঞ্জু, মরহুমের সন্তান মো: ফয়সাল আমিন।

এর আগে সকালে খতমে কোরআন, দোয়া মিলাদ মাহফিল ও মরহুমের কবরে ফুল দিয়ে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীনের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করা হয়।

সর্বশেষ

৮ ঘণ্টায়ও খোঁজ মেলেনি চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর পরিচালকের 

কালুরঘাটে নৌকা থেকে ছিটকে পড়ে নিখোঁজের ৮ ঘণ্টা পেরিয়ে...

ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরে শ্রীজগন্নাথ দেবের স্নানযাত্রা অনুষ্ঠিত

আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরের উদ্যোগে আজ...

দিল্লী সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতে দুই দিনের সরকারি সফর শেষে...

রাসেল ভাইপার সাপে কাটা আক্রান্ত হওয়ার ভীতি দূরীকরণসহ ব্যবস্থা গ্রহণে চট্টগ্রাম সিভিল সার্জনের নির্দেশনা

সাম্প্রতিক সময়ে রাসেল ভাইপারের উপস্থিতি উদ্বেগজনক হারে বৃদ্ধি পাওয়ার...

চকরিয়ায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু

চকরিয়ায় পুকুরে ডুবে মো. সাফওয়ান নামে তিন বছর বয়সী...

কালুরঘাটে ফেরি থেকে ছিটকে পড়ে যুবক নিখোঁজ, উদ্ধার ১

চট্টগ্রামের কর্ণফুলী নদীর কালুরঘাটে ফেরি থেকে ছিটকে পড়ে এক...

আরও পড়ুন

৮ ঘণ্টায়ও খোঁজ মেলেনি চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর পরিচালকের 

কালুরঘাটে নৌকা থেকে ছিটকে পড়ে নিখোঁজের ৮ ঘণ্টা পেরিয়ে গেলেও সন্ধান মেলেনি চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর পরিচালক আশরাফ উদ্দিন কাজলের (৪৮) ।শনিবার (২২...

দিল্লী সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতে দুই দিনের সরকারি সফর শেষে দেশে ফিরেছেন।শনিবার রাত ৮টা ২৫ মিনিটে প্রধানমন্ত্রী ও তার সফর সঙ্গীদের বহনকারী ফ্লাইটটি হযরত শাহজালাল...

রাসেল ভাইপার সাপে কাটা আক্রান্ত হওয়ার ভীতি দূরীকরণসহ ব্যবস্থা গ্রহণে চট্টগ্রাম সিভিল সার্জনের নির্দেশনা

সাম্প্রতিক সময়ে রাসেল ভাইপারের উপস্থিতি উদ্বেগজনক হারে বৃদ্ধি পাওয়ার কারণে জনমনে ভীতির সঞ্চার হয়েছে। রাসেল ভাইপার সাপে কাটা আক্রান্ত হওয়ার ভীতি দূরীকরণসহ কার্যকরী ব্যবস্থা...

চকরিয়ায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু

চকরিয়ায় পুকুরে ডুবে মো. সাফওয়ান নামে তিন বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। নিহত শিশু সাফওয়ান ওই এলাকার মো. রাশেদের ছেলে।শনিবার (২২ জুন) দুপুর...