গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Tuesday, 23 April 2024

কেন্দ্রের নির্দেশনা পেলেই যথাসময়ে নগর আওয়ামীলীগের সম্মেলন: আ.জ.ম নাছির উদ্দীন

সাংগঠনিক বার্তা নিয়ে আগামী ২০ ও ২১ জুন দুইদিনব্যাপী চট্টগ্রাম সফরে আসছেন আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক টিমের সদস্যরা।

দুইদিনব্যাপী কেন্দ্রীয় নেতারা চট্টগ্রামের সংসদ সদস্য ও তাদের সংসদীয় এলাকার ওয়ার্ড ও থানা আওয়ামীলীগের সভাপতি-সাধারণ সম্পাদকদের নিয়ে বৈঠক করবেন।

আগামী ২০ ও ২১শে জুন কেন্দ্রীয় আওয়ামী লীগের দু’দিনব্যাপী কর্মসূচি সফল বাস্তবায়নের লক্ষ্যে আজ বিকেলে থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেন, আমাদের মধ্যে প্রথম শর্ত দলকে সুসংগঠিত করা। এর নামে বৈরীতা বা আত্মঘাতী সমালোচনা প্রতিপক্ষকে ইন্ধন দেবে।

তিনি বলেন, মহানগর আওয়ামী লীগ দলকে গতিশীল রেখেছে, ভয়কে জয় করেছে। কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী মেয়াদ উর্ত্তীণ তৃণমূল স্তরের কমিটিগুলোকে পুনঃগঠিত করে মহানগর নেতৃত্ব প্রতিষ্ঠিত হবে এবং কেন্দ্রের নির্দেশনা থেকে মহানগর আওয়ামী লীগের সম্মেলন করতে আমরা প্রস্তুত আছি।

তিনি আরো বলেন, ২০ ও ২১ জুন দু’দিনব্যাপী অনুষ্ঠিতব্য কেন্দ্রঘোষিত মতবিনিময় সভায় চট্টগ্রাম ৪,৫,৮ সংসদীয় আসন, চট্টগ্রাম-৯ সংসদীয় আসন, চট্টগ্রাম-১০ সংসদীয় আসন, চট্টগ্রাম-১১ সংসদীয় আসনের সংশ্লিষ্ট সংসদ সদস্য আলহাজ্ব মোছলেম উদ্দিন আহমেদ, সাংসদ দিদারুল আলম, সাংসদ ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সাংসদ ডা: মো: আফছারুল আমীন, সাংসদ এম এ লতিফ সহ সংশ্লিষ্ট থানা এবং ওয়ার্ডের সভাপতি, সাধারণ সম্পাদক, আহ্বায়ক, যুগ্ম আহ্বায়কগণ উপস্থিত থাকবেন।

উল্লেখ্য যে, উপরোক্ত সভায় অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখবেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এম.পি, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এম.পি, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত) জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এম.পি, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়েশা খান এম.পি, ত্রাণ ও সমাজকল্যাণস সম্পাদক সুজিত রায় নন্দী, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন সহ মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি, সাধারণ সম্পাদক উপস্থিত থাকবেন।

সভায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, মহানগর আওয়ামী লীগ এক ও অভিন্ন সত্তা নিয়ে সংগঠনকে তৃণমূল পর্যায়ে শক্তিশালী করতে সকলকে একযোগে কাজ করতে হবে।

সকল ভেদাভেদ ও সংর্কীণতাকে পরিহার করে প্রয়োজনে দলের মধ্যে শুদ্ধি অভিযান চালাতে হবে। কারণ তৃতীয় মেয়াদে ক্ষমতা থাকায় আওয়ামী লীগে অবঞ্চিত সুযোগ সন্ধানীদের ভীড় বেড়ে গেছে। তাই এই প্রবণতাকে অবশ্যই রুখতে হবে। আমরা জহুর-আজিজ-মান্নান-মহিউদ্দিন-দানুর উত্তরসূরী হিসেবে তাদের আকাক্সক্ষা পূরণ করতে বদ্ধপরিকর। কোন ষড়যন্ত্রই মহানগর আওয়ামী লীগের অগ্রযাত্রাকে রুখতে পারবে না।

আজকের বর্ধিত সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব নঈম উদ্দিন চৌধুরী, এড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলহাজ্ব খোরশেদ আলম সুজন, যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব বদিউল আলম, উপদেষ্টা আলহাজ্ব শফর আলী, শেখ মো: ইছহাক, সম্পাদকমন্ডলীর সদস্য আলহাজ্ব আবদুচ ছালাম, নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, আলহাজ্ব শফিকুল ইসলাম ফারুক, হাসান মাহমুদ শমসের, এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, মাহবুবুল হক মিয়া, হাজী মো: হোসেন, দিদারুল আলম চৌধুরী, জোবাইরা নার্গিস খান, আবদুল আহাদ, ডা: ফয়সাল ইকবাল চৌধুরী, শহীদুল আলম, নির্বাহী সদস্য এম এ জাফর, মো: আবুল মনসুর, গাজী শফিউল আজিম, বিজয় কিষাণ চৌধুরী, জাফর আলম চৌধুরী, ছৈয়দ আমিনুল হক, বখতেয়ার উদ্দিন খান, মহব্বত আলী খান, সাইফুদ্দিন খালেদ বাহার, আহমেদ ইলিয়াস, নেছার উদ্দিন মঞ্জু, মো: জাবেদ, হাজী বেলাল আহমেদ সহ ১৫টি থানা ও ৪৩টি সাংগঠনিক ওয়ার্ডের সভাপতি, সাধারণ সম্পাদক, আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়কগণ উপস্থিত ছিলেন।

আগামীকাল ১৮ জুন শুক্রবার বিকাল ৪টায় থিয়েটার ইনস্টিটিউটে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্বোধন অনুষ্ঠান।

উক্ত কর্মসূচিতে যথাসময়ে উপস্থিত থাকার জন্য চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সকল কর্মকর্তা ও সদস্যবৃন্দ, থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দদের উপস্থিত থাকার জন্য চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন।

সর্বশেষ

হাঁসের খামার থেকে ১৪ ফুট লম্বা অজগর উদ্ধার, কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ এ কর্মরত কাপ্তাই উপজেলা সদরের...

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র নৌবাহিনীর যৌথ প্রশিক্ষণ এবং মহড়া ‘কারাত-২০২৪’ উদ্বোধন

বাংলাদেশ নৌবাহিনী এবং যুক্তরাষ্ট্র নৌবাহিনীর মধ্যে যৌথ প্রশিক্ষণ ও...

কর্নেলহাটে হিট স্ট্রোকে এক যুবকের মৃত্যু

চট্টগ্রাম নগরীর কর্নেল হাটে যাত্রীবাহী টেম্পোতে ‘হিট স্ট্রোকে’ এক...

আন্দরকিল্লা ওয়ার্ড ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি ও এসডিজি অর্জনের লক্ষ্যে কেন্দ্রীয়...

সকল শ্রেণি-পেশার মানুষের অর্থনৈতিক সুরক্ষায় পেনশন স্কিমের বিকল্প নেই: জেলা প্রশাসক

চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেছেন,...

চট্টগ্রাম-কাপ্তাই সড়কে দুর্ঘটনায় চুয়েটের দুই শিক্ষার্থী নিহত

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর দুজন শিক্ষার্থী চট্টগ্রাম...

আরও পড়ুন

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র নৌবাহিনীর যৌথ প্রশিক্ষণ এবং মহড়া ‘কারাত-২০২৪’ উদ্বোধন

বাংলাদেশ নৌবাহিনী এবং যুক্তরাষ্ট্র নৌবাহিনীর মধ্যে যৌথ প্রশিক্ষণ ও মহড়া 'Cooperation Afloat Readiness and Training (CARAT)- 2024' এর উদ্বোধনী অনুষ্ঠান সোমবার (২২-০৪-২০২৪) চট্টগ্রামের বানৌজা...

কর্নেলহাটে হিট স্ট্রোকে এক যুবকের মৃত্যু

চট্টগ্রাম নগরীর কর্নেল হাটে যাত্রীবাহী টেম্পোতে ‘হিট স্ট্রোকে’ এক যাত্রীর মৃত্যুর ঘটনা ঘটেছে।সোমবার (২২ এপ্রিল) সকালে কর্নেল হাট শ্যামলী বাস কাউন্টারের সামনে নিস্তেজ অবস্থায়...

সকল শ্রেণি-পেশার মানুষের অর্থনৈতিক সুরক্ষায় পেনশন স্কিমের বিকল্প নেই: জেলা প্রশাসক

চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেছেন, সকল নাগরিকের আর্থিক সুরক্ষা নিশ্চিত করণের লক্ষ্যে বর্তমান সরকার সর্বজনীন পেনশন স্কিম ব্যবস্থা চালু করেছে।...

চট্টগ্রাম-কাপ্তাই সড়কে দুর্ঘটনায় চুয়েটের দুই শিক্ষার্থী নিহত

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর দুজন শিক্ষার্থী চট্টগ্রাম কাপ্তাই সড়কের সেলিনা কাদের চৌধুরী কলেজ সংলগ্ন এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে। তারা হলেন শান্ত...