গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Saturday, 27 July 2024

কেন্দ্রের নির্দেশনা পেলেই যথাসময়ে নগর আওয়ামীলীগের সম্মেলন: আ.জ.ম নাছির উদ্দীন

সাংগঠনিক বার্তা নিয়ে আগামী ২০ ও ২১ জুন দুইদিনব্যাপী চট্টগ্রাম সফরে আসছেন আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক টিমের সদস্যরা।

দুইদিনব্যাপী কেন্দ্রীয় নেতারা চট্টগ্রামের সংসদ সদস্য ও তাদের সংসদীয় এলাকার ওয়ার্ড ও থানা আওয়ামীলীগের সভাপতি-সাধারণ সম্পাদকদের নিয়ে বৈঠক করবেন।

আগামী ২০ ও ২১শে জুন কেন্দ্রীয় আওয়ামী লীগের দু’দিনব্যাপী কর্মসূচি সফল বাস্তবায়নের লক্ষ্যে আজ বিকেলে থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেন, আমাদের মধ্যে প্রথম শর্ত দলকে সুসংগঠিত করা। এর নামে বৈরীতা বা আত্মঘাতী সমালোচনা প্রতিপক্ষকে ইন্ধন দেবে।

তিনি বলেন, মহানগর আওয়ামী লীগ দলকে গতিশীল রেখেছে, ভয়কে জয় করেছে। কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী মেয়াদ উর্ত্তীণ তৃণমূল স্তরের কমিটিগুলোকে পুনঃগঠিত করে মহানগর নেতৃত্ব প্রতিষ্ঠিত হবে এবং কেন্দ্রের নির্দেশনা থেকে মহানগর আওয়ামী লীগের সম্মেলন করতে আমরা প্রস্তুত আছি।

তিনি আরো বলেন, ২০ ও ২১ জুন দু’দিনব্যাপী অনুষ্ঠিতব্য কেন্দ্রঘোষিত মতবিনিময় সভায় চট্টগ্রাম ৪,৫,৮ সংসদীয় আসন, চট্টগ্রাম-৯ সংসদীয় আসন, চট্টগ্রাম-১০ সংসদীয় আসন, চট্টগ্রাম-১১ সংসদীয় আসনের সংশ্লিষ্ট সংসদ সদস্য আলহাজ্ব মোছলেম উদ্দিন আহমেদ, সাংসদ দিদারুল আলম, সাংসদ ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সাংসদ ডা: মো: আফছারুল আমীন, সাংসদ এম এ লতিফ সহ সংশ্লিষ্ট থানা এবং ওয়ার্ডের সভাপতি, সাধারণ সম্পাদক, আহ্বায়ক, যুগ্ম আহ্বায়কগণ উপস্থিত থাকবেন।

উল্লেখ্য যে, উপরোক্ত সভায় অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখবেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এম.পি, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এম.পি, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত) জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এম.পি, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়েশা খান এম.পি, ত্রাণ ও সমাজকল্যাণস সম্পাদক সুজিত রায় নন্দী, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন সহ মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি, সাধারণ সম্পাদক উপস্থিত থাকবেন।

সভায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, মহানগর আওয়ামী লীগ এক ও অভিন্ন সত্তা নিয়ে সংগঠনকে তৃণমূল পর্যায়ে শক্তিশালী করতে সকলকে একযোগে কাজ করতে হবে।

সকল ভেদাভেদ ও সংর্কীণতাকে পরিহার করে প্রয়োজনে দলের মধ্যে শুদ্ধি অভিযান চালাতে হবে। কারণ তৃতীয় মেয়াদে ক্ষমতা থাকায় আওয়ামী লীগে অবঞ্চিত সুযোগ সন্ধানীদের ভীড় বেড়ে গেছে। তাই এই প্রবণতাকে অবশ্যই রুখতে হবে। আমরা জহুর-আজিজ-মান্নান-মহিউদ্দিন-দানুর উত্তরসূরী হিসেবে তাদের আকাক্সক্ষা পূরণ করতে বদ্ধপরিকর। কোন ষড়যন্ত্রই মহানগর আওয়ামী লীগের অগ্রযাত্রাকে রুখতে পারবে না।

আজকের বর্ধিত সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব নঈম উদ্দিন চৌধুরী, এড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলহাজ্ব খোরশেদ আলম সুজন, যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব বদিউল আলম, উপদেষ্টা আলহাজ্ব শফর আলী, শেখ মো: ইছহাক, সম্পাদকমন্ডলীর সদস্য আলহাজ্ব আবদুচ ছালাম, নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, আলহাজ্ব শফিকুল ইসলাম ফারুক, হাসান মাহমুদ শমসের, এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, মাহবুবুল হক মিয়া, হাজী মো: হোসেন, দিদারুল আলম চৌধুরী, জোবাইরা নার্গিস খান, আবদুল আহাদ, ডা: ফয়সাল ইকবাল চৌধুরী, শহীদুল আলম, নির্বাহী সদস্য এম এ জাফর, মো: আবুল মনসুর, গাজী শফিউল আজিম, বিজয় কিষাণ চৌধুরী, জাফর আলম চৌধুরী, ছৈয়দ আমিনুল হক, বখতেয়ার উদ্দিন খান, মহব্বত আলী খান, সাইফুদ্দিন খালেদ বাহার, আহমেদ ইলিয়াস, নেছার উদ্দিন মঞ্জু, মো: জাবেদ, হাজী বেলাল আহমেদ সহ ১৫টি থানা ও ৪৩টি সাংগঠনিক ওয়ার্ডের সভাপতি, সাধারণ সম্পাদক, আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়কগণ উপস্থিত ছিলেন।

আগামীকাল ১৮ জুন শুক্রবার বিকাল ৪টায় থিয়েটার ইনস্টিটিউটে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্বোধন অনুষ্ঠান।

উক্ত কর্মসূচিতে যথাসময়ে উপস্থিত থাকার জন্য চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সকল কর্মকর্তা ও সদস্যবৃন্দ, থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দদের উপস্থিত থাকার জন্য চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন।

সর্বশেষ

প্রতিটি হামলার বিচার হবে, প্রকৃত শিক্ষার্থীদের হয়রানি নয়: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান...

আমি কখনো চাইনি এভাবে মানুষ আপনজন হারাবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি কখনো  চাইনি এভাবে মানুষ...

স্বর্ণের হারের জন্য বৃদ্ধাকে হত্যা; জামা বদলে ঘটনাস্থলে এসে করেন কান্নার অভিনয়

মিরসরাইয়ে বোনের শাশুড়ির ১০ ভরি ওজনের স্বর্ণের চেইন চুরি...

আহতদের দেখতে ঢামেক হাসপাতালে প্রধানমন্ত্রী

শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনের সময় আহতদের দেখতে ঢাকা মেডিক্যাল...

বিটিভি-মেট্রোরেলে নাশকতাকারীদের খুঁজে বের করতে সহযোগিতা করুন

কোটা সংস্কার আন্দোলন ঘিরে মেট্রোরেল, বিটিভিসহ বিভিন্ন স্থাপনা ধ্বংসের...

শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, আমার...

আরও পড়ুন

প্রতিটি হামলার বিচার হবে, প্রকৃত শিক্ষার্থীদের হয়রানি নয়: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, সাম্প্রতিক নাশকতার প্রতিটি হামলার ঘটনার বিচার হবে। তবে প্রকৃত শিক্ষার্থী আন্দোলনকারীদের কোনো হয়রানি...

আমি কখনো চাইনি এভাবে মানুষ আপনজন হারাবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি কখনো  চাইনি এভাবে মানুষ আপনজন হারাবে, এইভাবে মৃত্যুর মিছিল হবে, এটা কখনো চাইনি। আজ বাংলাদেশে সেটাই করলো।শুক্রবার (২৬ জুলাই)...

স্বর্ণের হারের জন্য বৃদ্ধাকে হত্যা; জামা বদলে ঘটনাস্থলে এসে করেন কান্নার অভিনয়

মিরসরাইয়ে বোনের শাশুড়ির ১০ ভরি ওজনের স্বর্ণের চেইন চুরি করে পালানোর সময় দেখে ফেলায় হাত পা বেঁধে এক বৃদ্ধাকে জবাই করে হত্যা করেছে মো....

শনিবারও ঢাকাসহ চার জেলায় কারফিউ ; শিথিল থাকবে ৯ ঘণ্টা

আগামীকাল শনিবার ঢাকা মহানগর ও ঢাকা জেলা, গাজীপুর মহানগর ও গাজীপুর জেলা, নারায়ণগঞ্জ ও নরসিংদী জেলায় সকাল আটটা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত (৯ঘণ্টা)কারফিউ শিথিল...