গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Friday, 24 May 2024

চট্টগ্রামের দ্বিতীয় ধাপে চার উপজেলায় ৩২ প্রার্থীর মনোনয়নপত্র জমা

রাউজান ও রাঙ্গুনীয়া উপজেলায় চেয়ারম্যান পদে একক প্রার্থী

সিনিয়র রিপোর্টার

চট্টগ্রামে দ্বিতীয় ধাপে চার উপজেলা নির্বাচনে (ফটিকছড়ি, হাটহাজারী, রাউজান ও রাঙ্গুনীয়া) চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান তিন পদে মোট ৩২ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

২১ এপ্রিল রবিবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষদিনে চট্টগ্রাম জেলা ও স্ব স্ব উপজেলা নির্বাচন কার্যালয়ে তারা এসব মনোনয়নপত্র জমা দেন।

চট্টগ্রামের চার উপজেলার মধ্যে রাউজান উপজেলায় এবারও চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী।

তাঁরা হলেন-চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা চেয়ারম্যান একেএম এহেছানুল হায়দর চৌধুরী বাবুল, ভাইস চেয়ারম্যান পদে নুর মোহাম্মদ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে রুবিনা ইয়াছমিন রুজি। তাঁদের বিরুদ্ধে কোন প্রতিদ্বন্দ্বি প্রার্থী নেই।

রাঙ্গুনীয়া উপজেলায়ও চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী। চেয়ারম্যান পদে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদ সদস্য আবুল কাশেম চিশতী এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে হোসেন আরা বেগমের প্রতিদ্বন্দ্বি কোন প্রার্থী নেই। তবে এই উপজেলার ভাইস চেয়ারম্যান পদে চারজন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তাঁরা হলেন-ওমর ফারুক, খায়রুল বশর, মো. আব্দুল মান্নান ও শেখর বিশ্বাস।

ফটিকছড়ি উপজেলায় তিনটি পদে ৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে দুইজন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

চেয়ারম্যান পদে দুই প্রার্থী হলেন-ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নাজিম উদ্দিন মুহুরী ও বখতেয়ার সাঈদ। পাঁচ ভাইস চেয়ারম্যান প্রার্থী হলেন-আনোয়ারুল হক, ছালামত উল্লাহ, জসিম উদ্দিন, নাজীম উদ্দীন ছিদ্দিকী ও সৈয়দ জাহেদ উল্লাহ কুরাইশী। দুই মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হলেন- জেবুন্নাহার ও শারমীন আক্তার।

হাটহাজারী উপজেলায় তিনটি পদে ১৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে পাঁচজন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে চার প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। পাঁচ চেয়ারম্যান প্রার্থীরা হলেন-বর্তমান উপজেলা চেয়ারম্যান এস এম রাশেদুল আলম, ইউনুস গণি চৌধুরী, জসীম উদ্দিন শাহ, মো. সোহরাব হোসেন চৌধুরী নোমান ও মো. নুর খান।

পাঁচ ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন-অশোক কুমার নাথ, এম এ খালেদ চৌধুরী, মো, আশরাফ উদ্দিন জীবন, মো. নাজমুল হুদা ও মো. নুরুল আবছার। চার মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন-বিবি ফাতেমা শিল্পী, মোক্তার বেগম, শারমীন আক্তার ও সাজেদা বেগম।

এ প্রসঙ্গে নির্বাচনের রিটানিং কর্মকর্তা ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা এনামুল হক বলেন, চট্টগ্রামের চার উপজেলার তিনটি পদে মোট ৩২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। আগামী মঙ্গলবার এসব পদ প্রার্থীদের মনোনয়নপত্র যাছাই-বাছাই করা হবে।

তফসিল অনুযায়ী আগামী ২২ এপ্রিল প্রার্থীতা প্রত্যাহার ও ২৩ এপ্রিল প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে। ২৪ থেকে ২৬ এপ্রিলের মধ্যে বাছাইয়ের বিরুদ্ধে আপিল করা যাবে। আপিল নিষ্পত্তি হবে ২৭ থেকে ২৯ এপ্রিল। ৩০ এপ্রিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। প্রতীক বরাদ্দ ২ মে। ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ২১ মে।

সর্বশেষ

কর্ণফুলী উপজেলা ক্রীড়া সংস্থা বিষয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের নির্দেশ

চট্টগ্রাম কর্ণফুলী উপজেলা ক্রীড়া সংস্থার কমিটি বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা...

আনোয়ারা উপজেলা পরিষদ নির্বাচনের প্রচারণায় ব্যস্ত নারীরাও

দিন যতো এগোচ্ছে ততোই নির্বাচনের প্রচারণার মাঠ জমজমাট হয়ে...

নানিয়াচরে আস্থা প্রকল্পের ইয়ুথ সভা অনুষ্ঠিত

রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলায় আস্থা প্রকল্পের ৪র্থ ত্রৈ-মাসিক ইয়ুথগ্রুপ সক্রিয়-করণ...

রাঙ্গুনিয়ায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় খেলতে গিয়ে পুকুরে ডুবে এক শিশুর মৃত্যু...

প্রকৌশলী পরিচয়ে তরুণীকে ধর্ষণ, গ্রেপ্তার ১

প্রকৌশলীর ভুয়া পরিচয়ে অনলাইনে ‘পাত্রী চাই’ বিজ্ঞাপন দিয়ে প্রতারণার...

কুতুবদিয়ায় ছুরিকাঘাতে যুবক খুন

কক্সবাজারের কুতুবদিয়ায় প্রতিপক্ষের ছুরিকাঘাতে ফরহাদ হোসেন (২৪) নামের এক...

আরও পড়ুন

কর্ণফুলী উপজেলা ক্রীড়া সংস্থা বিষয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের নির্দেশ

চট্টগ্রাম কর্ণফুলী উপজেলা ক্রীড়া সংস্থার কমিটি বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জাতীয় ক্রীড়া পরিষদের সচিবকে নির্দেশ দিয়েছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। কেননা, সম্প্রতি কর্ণফুলী উপজেলা...

আনোয়ারা উপজেলা পরিষদ নির্বাচনের প্রচারণায় ব্যস্ত নারীরাও

দিন যতো এগোচ্ছে ততোই নির্বাচনের প্রচারণার মাঠ জমজমাট হয়ে উঠছে। প্রার্থীর সঙ্গে নির্বাচনের মাঠে ভোট চাইতে পরিবারের লোকজনসহ স্বজনরাও নেমে গেছেন পুরোদমে।প্রচন্ড তাপদাহ উপেক্ষা...

নানিয়াচরে আস্থা প্রকল্পের ইয়ুথ সভা অনুষ্ঠিত

রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলায় আস্থা প্রকল্পের ৪র্থ ত্রৈ-মাসিক ইয়ুথগ্রুপ সক্রিয়-করণ সভা  অনুষ্ঠিত হয়েছে।আজ বৃহস্পতিবার সকালে এ সভা  অনুষ্ঠিত হয়েছে।সভায় প্রকল্পের ইয়ুথগ্রুপের যুগ্ম আহবায়ক  হালিমা আক্তারের...

রাঙ্গুনিয়ায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় খেলতে গিয়ে পুকুরে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে।বৃহস্পতিবার (২৩ মে) সন্ধ্যা ৭টার দিকে রাঙ্গুনিয়া পৌরসভার ১নং ওয়ার্ড উত্তর নোয়াগাও এলাকায় এ ঘটনা...