গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Saturday, 27 July 2024

চট্টগ্রামের দ্বিতীয় ধাপে চার উপজেলায় ৩২ প্রার্থীর মনোনয়নপত্র জমা

রাউজান ও রাঙ্গুনীয়া উপজেলায় চেয়ারম্যান পদে একক প্রার্থী

সিনিয়র রিপোর্টার

চট্টগ্রামে দ্বিতীয় ধাপে চার উপজেলা নির্বাচনে (ফটিকছড়ি, হাটহাজারী, রাউজান ও রাঙ্গুনীয়া) চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান তিন পদে মোট ৩২ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

২১ এপ্রিল রবিবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষদিনে চট্টগ্রাম জেলা ও স্ব স্ব উপজেলা নির্বাচন কার্যালয়ে তারা এসব মনোনয়নপত্র জমা দেন।

চট্টগ্রামের চার উপজেলার মধ্যে রাউজান উপজেলায় এবারও চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী।

তাঁরা হলেন-চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা চেয়ারম্যান একেএম এহেছানুল হায়দর চৌধুরী বাবুল, ভাইস চেয়ারম্যান পদে নুর মোহাম্মদ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে রুবিনা ইয়াছমিন রুজি। তাঁদের বিরুদ্ধে কোন প্রতিদ্বন্দ্বি প্রার্থী নেই।

রাঙ্গুনীয়া উপজেলায়ও চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী। চেয়ারম্যান পদে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদ সদস্য আবুল কাশেম চিশতী এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে হোসেন আরা বেগমের প্রতিদ্বন্দ্বি কোন প্রার্থী নেই। তবে এই উপজেলার ভাইস চেয়ারম্যান পদে চারজন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তাঁরা হলেন-ওমর ফারুক, খায়রুল বশর, মো. আব্দুল মান্নান ও শেখর বিশ্বাস।

ফটিকছড়ি উপজেলায় তিনটি পদে ৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে দুইজন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

চেয়ারম্যান পদে দুই প্রার্থী হলেন-ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নাজিম উদ্দিন মুহুরী ও বখতেয়ার সাঈদ। পাঁচ ভাইস চেয়ারম্যান প্রার্থী হলেন-আনোয়ারুল হক, ছালামত উল্লাহ, জসিম উদ্দিন, নাজীম উদ্দীন ছিদ্দিকী ও সৈয়দ জাহেদ উল্লাহ কুরাইশী। দুই মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হলেন- জেবুন্নাহার ও শারমীন আক্তার।

হাটহাজারী উপজেলায় তিনটি পদে ১৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে পাঁচজন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে চার প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। পাঁচ চেয়ারম্যান প্রার্থীরা হলেন-বর্তমান উপজেলা চেয়ারম্যান এস এম রাশেদুল আলম, ইউনুস গণি চৌধুরী, জসীম উদ্দিন শাহ, মো. সোহরাব হোসেন চৌধুরী নোমান ও মো. নুর খান।

পাঁচ ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন-অশোক কুমার নাথ, এম এ খালেদ চৌধুরী, মো, আশরাফ উদ্দিন জীবন, মো. নাজমুল হুদা ও মো. নুরুল আবছার। চার মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন-বিবি ফাতেমা শিল্পী, মোক্তার বেগম, শারমীন আক্তার ও সাজেদা বেগম।

এ প্রসঙ্গে নির্বাচনের রিটানিং কর্মকর্তা ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা এনামুল হক বলেন, চট্টগ্রামের চার উপজেলার তিনটি পদে মোট ৩২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। আগামী মঙ্গলবার এসব পদ প্রার্থীদের মনোনয়নপত্র যাছাই-বাছাই করা হবে।

তফসিল অনুযায়ী আগামী ২২ এপ্রিল প্রার্থীতা প্রত্যাহার ও ২৩ এপ্রিল প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে। ২৪ থেকে ২৬ এপ্রিলের মধ্যে বাছাইয়ের বিরুদ্ধে আপিল করা যাবে। আপিল নিষ্পত্তি হবে ২৭ থেকে ২৯ এপ্রিল। ৩০ এপ্রিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। প্রতীক বরাদ্দ ২ মে। ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ২১ মে।

সর্বশেষ

প্রতিটি হামলার বিচার হবে, প্রকৃত শিক্ষার্থীদের হয়রানি নয়: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান...

আমি কখনো চাইনি এভাবে মানুষ আপনজন হারাবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি কখনো  চাইনি এভাবে মানুষ...

স্বর্ণের হারের জন্য বৃদ্ধাকে হত্যা; জামা বদলে ঘটনাস্থলে এসে করেন কান্নার অভিনয়

মিরসরাইয়ে বোনের শাশুড়ির ১০ ভরি ওজনের স্বর্ণের চেইন চুরি...

আহতদের দেখতে ঢামেক হাসপাতালে প্রধানমন্ত্রী

শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনের সময় আহতদের দেখতে ঢাকা মেডিক্যাল...

বিটিভি-মেট্রোরেলে নাশকতাকারীদের খুঁজে বের করতে সহযোগিতা করুন

কোটা সংস্কার আন্দোলন ঘিরে মেট্রোরেল, বিটিভিসহ বিভিন্ন স্থাপনা ধ্বংসের...

শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, আমার...

আরও পড়ুন

প্রতিটি হামলার বিচার হবে, প্রকৃত শিক্ষার্থীদের হয়রানি নয়: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, সাম্প্রতিক নাশকতার প্রতিটি হামলার ঘটনার বিচার হবে। তবে প্রকৃত শিক্ষার্থী আন্দোলনকারীদের কোনো হয়রানি...

স্বর্ণের হারের জন্য বৃদ্ধাকে হত্যা; জামা বদলে ঘটনাস্থলে এসে করেন কান্নার অভিনয়

মিরসরাইয়ে বোনের শাশুড়ির ১০ ভরি ওজনের স্বর্ণের চেইন চুরি করে পালানোর সময় দেখে ফেলায় হাত পা বেঁধে এক বৃদ্ধাকে জবাই করে হত্যা করেছে মো....

আহতদের দেখতে ঢামেক হাসপাতালে প্রধানমন্ত্রী

শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনের সময় আহতদের দেখতে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার (২৬ জুলাই) বিকেল সাড়ে ৪টার দিকে ঢামেকের...

শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, আমার বক্তব্যকে বিকৃত করা হয়েছে। তারা নিজেরাই নিজেদের রাজাকার বলে স্নোগান দিয়েছে।শুক্রবার (২৬ জুলাই) সকালে ক্ষতিগ্রস্ত...