গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Tuesday, 30 April 2024

মুজিবনগর সরকার দিবসের আলোচনা সভায় আ.জ.ম নাছির উদ্দীন

যারা ইতিহাসের সত্যকে অস্বীকার করে তাদের বিরুদ্ধে মৃত্যু পরোয়ানা জারি হলো

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, মুজিবনগর সরকার ৭১’র এই দিনে শপথ গ্রহণের মাধ্যমে মহান মুক্তিযুদ্ধের প্রথম ভিত্তি সোপান নির্মিত হয়। এই সোপান থেকে উৎসারিত বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের মহান বিজয়।

এই ইতিহাস স্বর্ণাক্ষরে লেখা রয়েছে। যারা এই সত্যকে অস্বীকার কারে তারা পাকিস্তানী প্রেতাত্মা।

তিনি আজ ঐতিহাসিক মুজিবনগর সরকার দিবস পালন উপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে থিয়েটার ইনিষ্টিটিউট চট্টগ্রাম মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে একথা বলেন।

তিনি আরো বলেন, একটি ঐক্যবদ্ধ বাঙালি জাতিসত্তার বিরুদ্ধে ধর্মের নামে এবং বিভিন্ন কল্পিত অজুহাত তুলে বাংলাদেশকে যারা ধ্বংষ করতে চাই তাদের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন সাফল্যের শিখড়ে তখনই এদেশকে পদানত করার জন্য গভীর ষড়যন্ত্র চলছে। এই ষড়যন্ত্র অতীতেও মোকাবেলা করেছি, এখনো করছি এবং ভবিষ্যতেও করবো।

প্রধানমন্ত্রীর আরাধ্য র্ষ্মাট বাংলাদেশ বিনির্মাণে আগেই আমাদেরকে সু-শিক্ষিত ষ্মার্ট নাগরীকে পরিণত হতে হবে। তার চেয়ে বড় সত্য হলো আমাদের নতুন প্রজন্মকে যারা ইতিহাস বিকৃতির মিথ্যা পাঠ দিয়েছে তাদেরকে নির্মূল করা।

এজন্য বর্তমান প্রজন্মকে পরিশুদ্ধ করার লক্ষ্যে আমাদের ছেলে-সন্তানদের প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলে অসম্প্রদায়িক, গণতান্ত্রিক, সাম্য ও সম্প্রীতির বাংলাদেশ গড়ে তুলতে হবে।

তিনি আরো বলেন, মুজিবনগর সরকার আজকের এই দিনে শপথ গ্রহণের মাধ্যমে বাংলাদেশর অস্তিত্বকে বিশ্বব্যাপী স্বীকৃতির বার্তা পৌঁছে দেয়। আজ যারা আওয়ামী লীগের বিরুদ্ধে অবস্থান নিয়েছে তারা ৭ মার্চ, ২৬ মার্চ, ১৬ ডিসেম্বর, ১৭ এপ্রিলকে স্বীকার করে না।

যারা এই সত্যকে অস্বীকার করে তাদের বিরুদ্ধে মৃত্যুপরোয়ানা জারি হলো। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ্ব শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব নঈম উদ্দিন চৌধুরী, এডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, উপদেষ্টা এ.কে.এম বেলায়েত হোসেন, সাবেক সংসদ সদস্য, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, উপদেষ্টা শেখ মাহমুদ ইসহাক, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক হাজী মোহাম্মদ হোসেন, উপ প্রচার সম্পাদক শহিদুল আলম, নির্বাহী সদস্য আবুল মুনসুর, জাফর আলম চৌধুরী, থানা আওয়ামী লীগের সিদ্দিক আলম, অধ্যক্ষ আসলাম হোসেন, মোমিনুল হক, মোহাম্মদ সালাউদ্দিন, ওয়ার্ড আওয়ামী লীগের আবুল হাশেম বাবুল, আতিকুর রহমান, মাহবুব আলম কোম্পানী, লায়ন আশীর্ষ কুমার ভট্টাচার্য, হুমায়ুন আলম মুন্না, মোহাম্মদ ইলিয়াস সরকার, আকবার আলী আকাশ। সভা মঞ্চে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সৈয়দ হাসান মাহমুদ শমসের, নির্বাহী সদস্য বখতেয়ার উদ্দিন খান, মোহাব্বত আলী খান, রোটারিয়ান মোহাম্মদ ইলিয়াস, হাজী বেলাল আহমদ, থানা আওয়ামী লীগের আলহাজ্ব জাহাঙ্গীর চৌধুরী সিইনসি স্পেশাল, আলহাজ্ব শাহাব উদ্দিন আহমেদ, আনসারুল হক, আব্দুল নবী লেদু সহ মহানগর আওয়ামী লীগ, থানা, ওয়ার্ড, ইউনিট আওয়ামী লীগ সহ অঙ্গ ও সহযোগি সংগঠনের অসংখ্যা নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সভার শুরুতে ৭১’র মহান স্বাধীনতা যুুদ্ধে সকল বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনায় এক মিনিট নিরাবতা পালন করা।

সর্বশেষ

কাপ্তাইয়ে ৩ প্রার্থীর মনোনয়ন পত্র প্রত্যাহার

রাঙামাটির কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে ২...

আওয়ামী লীগ নেতা বাবরের ব্যবস্থাপনায় পথচারীদের মাঝে শরবত, পানি ও গামছা বিতরণ

মানবতার সেবায় এগিয়ে যাওয়ার শপথে বলিয়ান চট্টলার কৃতি সন্তান...

কর্ণফুলীতে বিরল প্রজাতির দুটি চশমা হনুমান উদ্ধার, আটক বাসের সুপারভাইজার

চট্টগ্রামের কর্ণফুলীতে বিরল প্রজাতির দুটি চশমা হনুমানের বাচ্চা উদ্ধার...

বাংলাদেশ মানবাধিকার এসোসিয়েশন চট্টগ্রামের উদ্যোগে বস্ত্র বিতরণ

বাংলাদেশ মানবাধিকার এসোসিয়েশন চট্টগ্রাম’র উদ্যোগে গরীব, অসহায় ও দুঃস্থদের...

প্রচারণা বন্ধ করে উপজেলা পরিষদ নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছেন আওয়ামীলীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী

বান্দরবানে সদর উপজেলা পরিষদ নির্বাচন থেকে সকল প্রচার প্রচারনা...

মিরসরাইয়ে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ২০ হাজার টাকা জরিমানা 

মিরসরাইয়ে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে এক মহিলা ভাইস চেয়ারম্যান...

আরও পড়ুন

কাপ্তাইয়ে ৩ প্রার্থীর মনোনয়ন পত্র প্রত্যাহার

রাঙামাটির কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে ২ জন এবং ভাইস চেয়ারম্যান পদে ১ জন মনোনয়ন পত্র প্রত্যাহার করেছে।মঙ্গলবার ( ৩০ এপ্রিল)  বিকেল...

আওয়ামী লীগ নেতা বাবরের ব্যবস্থাপনায় পথচারীদের মাঝে শরবত, পানি ও গামছা বিতরণ

মানবতার সেবায় এগিয়ে যাওয়ার শপথে বলিয়ান চট্টলার কৃতি সন্তান এবং চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবরের ব্যবস্থাপনায় তীব্র গরমে অতিষ্ঠ খেটে...

কর্ণফুলীতে বিরল প্রজাতির দুটি চশমা হনুমান উদ্ধার, আটক বাসের সুপারভাইজার

চট্টগ্রামের কর্ণফুলীতে বিরল প্রজাতির দুটি চশমা হনুমানের বাচ্চা উদ্ধার করেছে থানা পুলিশ। এ সময় রাসেল চৌধুরী প্রকাশ সজল (৪৫) নামে এক ব্যক্তিকে আটক করা...

প্রচারণা বন্ধ করে উপজেলা পরিষদ নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছেন আওয়ামীলীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী

বান্দরবানে সদর উপজেলা পরিষদ নির্বাচন থেকে সকল প্রচার প্রচারনা কার্যক্রম স্থগিত করে সরে দাঁড়ানোর কথা জানিয়েছেন আওয়ামীলীগ সমর্থিত আনারশ প্রতিক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করা...