গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Tuesday, 30 April 2024

২৪ ঘণ্টায় সড়ক দুর্ঘটনায় ২৩ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক

গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় দুর্ঘটনায় ২১ জন নিহত হয়েছেন। এসব ঘটনায় আরও অনেকে আহত হয়েছেন। মঙ্গলবার (৯ এপ্রিল) সকালে থেকে রাত ১২টা পর্যন্ত বিভিন্ন গণমাধ্যম থেকে এ তথ্য জানা গেছে।

চট্টগ্রাম:  সীতাকুণ্ডে ট্রাকের পেছনে বাসের ধাক্কায় দুজনের মৃত্যু হয়েছে। এসময় আহত হয়েছে বাসে থাকা আরও ১০ জন যাত্রী। মঙ্গলবার (৯ এপ্রিল) বিকেল পৌনে ৫টার দিকে উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শীতলপুর আবুল খায়ের কারখানার গেট সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ফেনী সোনাগাজী এলাকার বাসিন্দা ও গ্রামবাংলা বাসের চালক মো. নুরের নবী শিমুল (২৪) ও কুমিল্লার বাসিন্দা বাসযাত্রী গৌতম ভৌমিক (৫০)।

বার আউলিয়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোকন চন্দ্র ঘোষ বলেন, মরদেহ উদ্ধার করে থানায় এনে রাখা হয়েছে। সেই সঙ্গে দুর্ঘটনা কবলিত বাসটি মহাসড়ক থেকে সরিয়ে নেয়া হয়েছে। আইনগত প্রক্রিয়া শেষে দুজনের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

হাটহাজারী উপজেলার ১নং ফরহাদাবাদ ইউনিয়নে মঙ্গলবার সন্ধ্যা ৭ টার দিকে সড়ক দুর্ঘটনায় মো.ইউছুপ (৬০) নামের এক সবজি ব্যবসায়ীর মৃত্যু হয়েছে।

মাহমুদদবাদস্থ ১নং ওয়ার্ডের ইউপি সদস্য শফিউল আযম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নাজিরহাট হাইওয়ে থানার ওসি আনিসুর রহমান জানান, এ ঘটনায় যথাযথ আইনী পদক্ষেপ নেয়া হচ্ছে।

বাঁশখালী উপজেলার চাম্বল বাজার এলাকায় দুপুর আড়াইটার দিকে সড়ক দুর্ঘটনায় চট্টগ্রাম সরকারি মহিলা কলেজে পড়ুয়া ইমতেহান সুলতানা (২৩) নামের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এ সময় নিহতের সহোদর বোন আঁখি আক্তার (১৭) গুরুতর আহত হয়।

নিহত ইমতেহান ও আহত আঁখি কুতুবদিয়া উত্তর ধূরুং ইউনিয়নের আজিম উদ্দিন সিকদার পাড়ার মৃত ফরিদ আলমের মেয়ে।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ বলেন , পরিবারের পক্ষে কোনো অভিযোগ না থাকায় নিহতের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে,অপরদিকে ঘাতক গাড়ি জব্দ করা হয়েছে বলে জানান।

নোয়াখালী: নোয়াখালীর হাতিয়ায় দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে সিহাব নামে এক বিশ্ববিদ্যালয়ের ছাত্র নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও চার জন। আহত চারজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার (৯ এপ্রিল) রাত ৯টার সময় উপজেলা সদরের উত্তর পাশে জাহাজমারা-নলচিরা প্রধান সড়কে এই ঘটনা ঘটে।

নিহত সিহাব জাহাজমারা ইউনিয়নের বিরবিরি গ্রামের মাইন উদ্দিনের ছেলে। সে ঢাকার একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে ছাত্র।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিসান আহাম্মেদ বলেন, আমাদের টিম হাসপাতালে অবস্থান করছে। নিহতের পরিবারের সাথে কথা বলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

জামালপুর: জামালপুরের দেওয়ানগঞ্জে দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। মঙ্গলবার (৯ এপ্রিল) উপজেলার পাররামরামপুর-পাথরের চর সড়কের মাঠের ঘাট এলাকায় এই দুর্ঘটনা ঘটনা ঘটে।

পুলিশ জানায়, ইফতারের আগে মোটরসাইকেল দুটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মো. দেলোয়ার হোসেন (১৭) নামের একজন মারা যান। গুরুতর আহত মো. জীবন মিয়াকে (২২) ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে রাত নয়টার দিকে মারা যান।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন দেওয়ানগঞ্জ উপজেলার তারাটিয়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. তোফাজ্জল ।

ময়মনসিংহ: মঙ্গলবার (৯ এপ্রিল) সকাল থেকে বিকেল পর্যন্ত জেলার সদর, ত্রিশাল ও তারাকান্দা উপজেলা এলাকায় এ তিনটি দুর্ঘটনা ঘটে। এসব ঘটনায় একই পরিবারের তিনজনসহ আটজন নিহত হয়েছেন।

কোতোয়ালি মডেল থানার ওসি (তদন্ত) আনোয়ার হোসেন জানান, ময়মনসিংহ-টাঙ্গাইল মহাসড়কের ল্যাংড়াবাজার এলাকায় টাঙ্গাইলগামী বাসের পেছনে একটি মাহেন্দ্র গাড়ি ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই ওই মাহেন্দ্রের যাত্রী একই পরিবারের তিনজন মারা যান। এই ঘটনায় আহত হয়েছেন আরও সাতজন।

নিহতরা হলেন, লুৎফর রহমান (৩০) তার স্ত্রী শাহনাজ (২৫) ছেলে মাহিত (২)। ঘটনাস্থলে শিশু মাহিত এবং ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর তার বাবা-মা দুইজন মারা যান। লুৎফর-শাহনাজ দম্পতির আরেক সন্তান মোজাহিদ (৬) আহত অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন।

এদিকে দুপুরে ত্রিশালের বালিপাড়া রোডে বাসের ধাক্কায় দাঁড়িয়ে থাকা অটোরিকশার দুই যাত্রী নিহত হয়েছেন। এছাড়া তারাকান্দা উপজেলার ধোবাউড়া সড়কে দুর্ঘটনায় একজন মারা গেছেন বলে জানিয়েছে পুলিশ।

কুড়িগ্রাম: মঙ্গলবার (৯ এপ্রিল) দুপুরে কুড়িগ্রাম-ভূরুঙ্গামারী মহসড়কে ট্রলি ও মোটরসাইকেলের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এছাড়াও আহত হয়েছেন আরও একজন।

নিহতের নাম আব্দুর রহিম (২৮) এবং আহতের নাম আব্দুর রহমান (৩২)। তারা সম্পর্কে আপন ভাই। নিহতরা জেলার ফুলবাড়ি উপজেলার ভাঙ্গামোড় ইউনিয়নের সুজনেরকুটি গ্রামের মৃত মনছার আলীর ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন ভূরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রহুল আমিন।

টাঙ্গাইল: মঙ্গলবার (৯ এপ্রিল) বিকেলে টাঙ্গাইলের মধুপুরে পিকআপভ্যান ও সিএনজির সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এছাড়াও এ ঘটনায় আহত হয়েছেন আরও একজন।

নিহতের নাম ছাহেরা (৩৫)। তিনি উপজেলার কাইত কাই গ্রামের মুদি ব্যবসায়ী শাহজাহানের স্ত্রী। আহতের নাম সোয়াইব (৬)। তারা সম্পর্কে মা-ছেলে। মধুপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা আজিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

হিলি: মঙ্গলবার (৯ এপ্রিল) দুপুর ২ টার দিকে দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের মির্জাপুর নামকস্থানে দুই মোটরসাইকেলের সংঘর্ষে বাবুল হোসেন (৪০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় আতিয়ার রহমান নামে আরও একজন আহত হয়েছেন।

নিহত বাবুল হোসেন পার্শ্ববর্তী হাকিমপুর উপজেলার চেংগ্রাম গ্রামের মৃত রইচ আলীর ছেলে। আহত আতিয়ার একই উপজেলার নয়ানগর গ্রামের মৃত আব্বাস উদ্দিনের ছেলে। বিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সুব্রত কুমার সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।

নরসিংদী: নরসিংদীর মনোহরদীতে ট্রলি চাপায় সানাউল্লাহ সানু (৫২) নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার (৯ এপ্রিল) সকালে উপজেলার বিলাগী গ্রামেএ ঘটনা ঘটে।

মনোহরদী থানার সাব ইন্সপেক্টর হারুন অর রশীদ জানান, পুলিশ মরদেহের সুরতহাল রিপোর্ট তৈরি করেছে এবং ময়না তদন্তসহ পরবর্তী আইনী প্রক্রিয়া চলমান রয়েছে। এছাড়াও মুন্সিগঞ্জ, বগুড়া ও গাইবান্ধায়ও ৩ জন নিহত হয়েছেন।

সর্বশেষ

বাংলাদেশ মানবাধিকার এসোসিয়েশন চট্টগ্রামের উদ্যোগে বস্ত্র বিতরণ

বাংলাদেশ মানবাধিকার এসোসিয়েশন চট্টগ্রাম’র উদ্যোগে গরীব, অসহায় ও দুঃস্থদের...

প্রচারণা বন্ধ করে উপজেলা পরিষদ নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছেন আওয়ামীলীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী

বান্দরবানে সদর উপজেলা পরিষদ নির্বাচন থেকে সকল প্রচার প্রচারনা...

মিরসরাইয়ে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ২০ হাজার টাকা জরিমানা 

মিরসরাইয়ে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে এক মহিলা ভাইস চেয়ারম্যান...

ঈদগাঁওতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু

চলছে তীব্র তাপদাহ। প্রচন্ড গরমের কারণে ঈদগাঁওতে এক যুবকের...

পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারবদ্ধ: পররাষ্ট্রমন্ত্রী

পারমাণবিক শক্তির অ-প্রসারণ এবং শান্তিপূর্ণ ব্যবহার বিশেষ করে জ্বালানি,...

ফটিকছড়িতে হিট স্ট্রোকে গৃহবধূর মৃত্যু

চট্টগ্রামের ফটিকছড়িতে হিট স্ট্রোকে সীমা আক্তার (৩৫) নামের এক...

আরও পড়ুন

প্রচারণা বন্ধ করে উপজেলা পরিষদ নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছেন আওয়ামীলীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী

বান্দরবানে সদর উপজেলা পরিষদ নির্বাচন থেকে সকল প্রচার প্রচারনা কার্যক্রম স্থগিত করে সরে দাঁড়ানোর কথা জানিয়েছেন আওয়ামীলীগ সমর্থিত আনারশ প্রতিক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করা...

মিরসরাইয়ে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ২০ হাজার টাকা জরিমানা 

মিরসরাইয়ে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে এক মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।মঙ্গলবার (৩০ এপ্রিল) মিরসরাই উপজেলা পরিষদ মিলনায়তনে মহিলা...

ঈদগাঁওতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু

চলছে তীব্র তাপদাহ। প্রচন্ড গরমের কারণে ঈদগাঁওতে এক যুবকের মৃত্যু হয়েছে।নিহত হাফেজ মনির উদ্দিন উপজেলার জালালাবাদ ইউনিয়নের উত্তর পালাকাটা ৯নং ওয়ার্ডের মরহুম ইলিয়াসের তৃতীয়...

ফটিকছড়িতে হিট স্ট্রোকে গৃহবধূর মৃত্যু

চট্টগ্রামের ফটিকছড়িতে হিট স্ট্রোকে সীমা আক্তার (৩৫) নামের এক গৃহবধূর মৃত্যু হয়েছে।আজ মঙ্গলবার সকাল ১১টায় উপজেলার ধর্মপুর ইউনিয়নে এ ঘটনা ঘটে।নিহত সীমা আক্তার ধর্মপুর...