গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Tuesday, 30 April 2024

বাংলা নবর্বষ উদযাপন উপলক্ষে সিএমপি’র ট্রাফিক-দক্ষিণের নিদের্শনা  

অনলাইন ডেস্ক

বছর পেরিয়ে আবার এলো নতুন বর্ষ । আগামী পহেলা বৈশাখ শুভ বাংলা নববর্ষ-১৪৩১ বঙ্গাব্দ, ১৪ এপ্রিল ২০২৪ খ্রীস্টাব্দ রোববার উদযাপন উপলক্ষে চট্টগ্রাম মহানগরীর ডি.সি হিল সংলগ্ন নজরুল স্কয়ার ও সিআরবি শিরিষ তলায় বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

একইসাথে পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে নগরীর চারুকলা ইনস্টিটিউট থেকে মঙ্গল শোভাযাত্রা বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করবে। এ উপলক্ষে অনুষ্ঠানস্থল গুলোতে আগত দর্শনার্থী ও মঙ্গল শোভাযাত্রা নির্বিঘ্ন চলাচল ও পহেলা বৈশাখের অনুষ্ঠানাদি সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে সম্পন্নের লক্ষ্যে নির্দিষ্ট সড়কে ঐদিন সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত (প্রয়োজন সাপেক্ষে) সকল প্রকার যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করার বিষয়ে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক-দক্ষিণ বিভাগ কর্তৃক বিশেষ ট্রাফিক পুলিশী ব্যবস্থা গ্রহণসহ কতিপয় নির্দেশনা দেয়া হয়েছে। আজ ৯ এপ্রিল মঙ্গলবার ট্রাফিক-দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার এন.এম নাসিরুদ্দিন কর্তৃক গণমাধ্যমে প্রেরিত এক বিজ্ঞপ্তিতে নির্দেশনাসমূহ জারী করা হয়। নির্দেশনাগুলোঅনুসরণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

ডি.সি হিল কেন্দ্রিক : ডি.সি হিলে বাংলা নববর্ষ-১৪৩১ বঙ্গাব্দ পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে নগরীর লাভ লেইন (নুর আহম্মদ সড়কের মাথা), চেরাগী পাহাড়, এনায়েত বাজার মোড় ও বোস ব্রাদার্স (পুলিশ প্লাজা) মোড়ে রোড ব্লক স্থাপনের মাধ্যমে ডাইভারশন প্রদান করা হবে। ফলে ডি.সি হিল অভিমুখে সকল ধরণের যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

সিআরবি শিরিষ তলা কেন্দ্রিক : পহেলা বৈশাখের দিন নগরীর সিআরবি সাত রাস্তা ও কাঠের বাংলো মোড়ে রোড ব্লক স্থাপনের মাধ্যমে ডাইভারশন প্রদান করা হবে। ফলে সিআরবি শিরিষতলা অভিমুখে সকল ধরণের যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

মঙ্গল শোভাযাত্রা : পহেলা বৈশাখ বাংলা নবর্বষ উপলক্ষে নগরীর চারুকলা ইনস্টিটিউট থেকে সকাল ৯টায় মঙ্গল শোভাযাত্রা বের হয়ে নগরীর চট্টেশ্বরী মোড়-আলমাস মোড়-কাজির দেউরী মোড়-এস.এস খালেদ রোড-প্রেস ক্লাব ইউটার্ন- সার্সন রোড হয়ে পুনঃরায় চারুকলা ইনস্টিটিউটে প্রত্যাবর্তন করবে। উক্ত শোভাযাত্রা চলাকালে নগরীর চট্টেশ্বরী মোড়, আলমাস মোড়, কাজির দেউরী মোড়, জামালখান খাস্তগীর স্কুল মোড় ও সিজিএস স্কুল মোড়ে রোড ব্লক স্থাপনের মাধ্যমে প্রয়োজন সাপেক্ষে ডাইভারশন প্রদান করা হবে।

পহেলা বৈশাখ বাংলা নবর্বষ সুষ্ঠুভাবে উদযাপনের স্বার্থে উল্লেখিত নির্দেশনাসমূহ সকল প্রকার যানবহনের চালক ও যাত্রী সাধারণসহ সংশ্লিষ্ট সকলকে মেনে চলার জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে। জরুরী প্রয়োজনের ক্ষেত্রে অনুষ্ঠান চলাকালীন এই এলাকার সড়কগুলো এড়িয়ে বিকল্প সড়ক ব্যবহারের জন্য পরামর্শ দেয়া হচ্ছে। পহেলা বৈশাখ বাংলা নববর্ষ-১৪৩১ বঙ্গাব্দ সুন্দর ও সুশৃঙ্খলভাবে সম্পন্ন করার লক্ষ্যে ট্রাফিক-দক্ষিণ বিভাগ নগরবাসীরসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেছেন।

সর্বশেষ

ঈদগাঁওতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু

চলছে তীব্র তাপদাহ। প্রচন্ড গরমের কারণে ঈদগাঁওতে এক যুবকের...

পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারবদ্ধ: পররাষ্ট্রমন্ত্রী

পারমাণবিক শক্তির অ-প্রসারণ এবং শান্তিপূর্ণ ব্যবহার বিশেষ করে জ্বালানি,...

ফটিকছড়িতে হিট স্ট্রোকে গৃহবধূর মৃত্যু

চট্টগ্রামের ফটিকছড়িতে হিট স্ট্রোকে সীমা আক্তার (৩৫) নামের এক...

চুনাপাথর নিয়ে ২৩ নাবিকসহ দেশের পথে এমভি আবদুল্লাহ

সোমালিয়ান জলদস্যুর কবল থেকে মুক্ত হওয়া বাংলাদেশের পতাকাবাহী জাহাজ...

কক্সবাজারে র‌্যাবের সঙ্গে সন্ত্রাসীদের গোলাগুলি, কৃষক নিহত

কক্সবাজারের ভারুয়াখালীতে র‌্যাবের সঙ্গে সন্ত্রাসীদের গোলাগুলিতে বায়তুল্লাহ খুলু (৪২)...

কাপ্তাইয়ের জনপ্রিয় আঞ্চলিক গানের জুটি বসু- লিপি

চট্টগ্রামের আঞ্চলিক গান মানে শ্যাম সুন্দর বৈষ্ণব এবং শেফালি...

আরও পড়ুন

ফটিকছড়িতে হিট স্ট্রোকে গৃহবধূর মৃত্যু

চট্টগ্রামের ফটিকছড়িতে হিট স্ট্রোকে সীমা আক্তার (৩৫) নামের এক গৃহবধূর মৃত্যু হয়েছে।আজ মঙ্গলবার সকাল ১১টায় উপজেলার ধর্মপুর ইউনিয়নে এ ঘটনা ঘটে।নিহত সীমা আক্তার ধর্মপুর...

চুনাপাথর নিয়ে ২৩ নাবিকসহ দেশের পথে এমভি আবদুল্লাহ

সোমালিয়ান জলদস্যুর কবল থেকে মুক্ত হওয়া বাংলাদেশের পতাকাবাহী জাহাজ এমভি আবদুল্লাহ বাংলাদেশের উদ্দেশ্যে রওনা হয়েছে।সোমবার (২৯ এপ্রিল) মধ্যরাতে ২৩ নাবিককে নিয়ে সংযুক্ত আরব আমিরাতের...

আ.লীগ নেতা বাবরের ব্যবস্থাপনায় পথচারীদের মাঝে শরবত বিতরণ

তীব্র গরমে স্বস্তি দিতে মহানগর আওয়ামী লীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবরের ব্যবস্থাপনায় পথচারী ও শ্রমজীবীদের মাঝে শরবত বিতরণ করা হয়েছে।সোমবার (২৯ এপ্রিল) নন্দনকানন...

নিউমার্কেট মোড়ে তৃষ্ণার্ত ও শ্রমজীবি মানুষের মাঝে হামদর্দের রুহ্ আফজা শরবত বিতরণ

চট্টগ্রাম নগরীর নিউমার্কেট মোড়ে তৃষ্ণার্ত, শ্রমজীবি ও সাধারণ পথচারীদের মাঝে বিনামূল্যে হামদর্দের রুহ্ আফজা শরবত বিতরণ করা হয়েছে।হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াকফ্) বাংলাদেশ-এর চিফ মোতোয়াল্লী ও...