গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Friday, 24 May 2024

সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ হয়ে নিহত সিএনজি চালক সবুরের পরিবারকে পররাষ্ট্রমন্ত্রী’র সিএনজি হস্তান্তর

অনলাইন ডেস্ক

চট্টগ্রামের চন্দনাইশে সিএনজি চালিত অটোরিকশার সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ হয়ে নিহত দরিদ্র সিএনজি চালক সাতকানিয়ার আবদুস সবুরের পরিবারকে একটি নতুন সিএনজি অটোরিকশা উপহার হিসেবে দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক ড. হাছান মাহমুদ।

সোমবার (৮ এপ্রিল) দুপুরে পররাষ্ট্রমন্ত্রীর পারিবারিক দাতব্য প্রতিষ্ঠান এনএনকে ফাউন্ডেশনের পক্ষ থেকে নগরীর দেওয়ানজী পুকুর লেনস্থ বাসায় মন্ত্রীর সহধর্মিণী নুরান ফাতিমা ও ছোট ভাই খালেদ মাহমুদ নিহত আবদুস সবুরের স্ত্রী রুমি আকতারের হাতে সিএনজি অটোরিকশার চাবি তুলে দেন।

এসময় পররাষ্ট্রমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা এমরুল করিম রাশেদ, সাতকানিয়া উপজেলার ৯নং পশ্চিম ঢেমশা ইউনিয়নের চেয়ারম্যান রিদুয়ানুল ইসলাম সুমন, ইউপি সদস্য নাছির উদ্দিন ও নিহতের মা ও দুই শিশু সন্তান উপস্থিত ছিলেন।

এসময় পররাষ্ট্রমন্ত্রীর সহধর্মিণী নুরান ফাতিমা বলেন, সিএনজি চালক সবুরের জীবন্ত দগ্ধের খবর দেখে পররাষ্ট্রমন্ত্রী নিজেই আবেগাপ্লুত হয়ে পড়েন। তিনি চিন্তা করেন নিহতের পরিবারটি বেঁচে থাকার জন্য একটা অবলম্বন প্রয়োজন। সেজন্য একটি নতুন সিএনজি কিনে আজকে তাদের কাছে হস্তান্তর করা হয়। যেকোন প্রয়োজনে পরিবারটির পাশে থাকার কথা ব্যক্ত করেন তিনি।

এনএনকে ফাউন্ডেশনের চেয়ারম্যান খালেদ মাহমুদ বলেন, আমাদের পারিবারিক দাতব্য প্রতিষ্ঠান এনএনকে ফাউন্ডেশন থেকে আমাদের এলাকা রাঙ্গুনিয়াসহ বিভিন্ন অঞ্চলে মানবিক সহায়তা দিয়ে থাকি। সাতকানিয়ার পশ্চিম ঢেমশার সবুরের দগ্ধ হয়ে মৃত্যুর ঘটনা সারা দেশকে নাড়া দিয়েছে। পরিবারটি আজ নিঃস্ব হয়ে গেছে। সেজন্য তাদের পাশে দাঁড়ানোর চেষ্ঠা করেছি।

উল্লেখ্য, গত ২৫ মার্চ চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চন্দনাইশের মাজার পয়েন্ট ব্রীজ এলাকায় নিজের চালিত সিএনজি অটোরিকশার সিলিন্ডার বিস্ফোরণ হলে ভেতরেই দগ্ধ হয়ে আবদুস সবুর (৩৫) নিহত হয়। সে সাতকানিয়া উপজেলার পশ্চিম ঢেমশা ইউনিয়নের ইছামতি গ্রামের মফিজুর রহমানের ছেলে। পরিবারে স্ত্রী ও দুই অবুঝ সন্তান রয়েছে।

সর্বশেষ

কর্ণফুলীতে জাতীয় শ্রমিক লীগের কমিটি গঠন

চট্টগ্রামের কর্ণফুলীতে জাতীয় শ্রমিক লীগের নতুন কার্যকরী কমিটি গঠন...

কর্ণফুলী উপজেলা ক্রীড়া সংস্থা বিষয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের নির্দেশ

চট্টগ্রাম কর্ণফুলী উপজেলা ক্রীড়া সংস্থার কমিটি বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা...

আনোয়ারা উপজেলা পরিষদ নির্বাচনের প্রচারণায় ব্যস্ত নারীরাও

দিন যতো এগোচ্ছে ততোই নির্বাচনের প্রচারণার মাঠ জমজমাট হয়ে...

নানিয়াচরে আস্থা প্রকল্পের ইয়ুথ সভা অনুষ্ঠিত

রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলায় আস্থা প্রকল্পের ৪র্থ ত্রৈ-মাসিক ইয়ুথগ্রুপ সক্রিয়-করণ...

রাঙ্গুনিয়ায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় খেলতে গিয়ে পুকুরে ডুবে এক শিশুর মৃত্যু...

প্রকৌশলী পরিচয়ে তরুণীকে ধর্ষণ, গ্রেপ্তার ১

প্রকৌশলীর ভুয়া পরিচয়ে অনলাইনে ‘পাত্রী চাই’ বিজ্ঞাপন দিয়ে প্রতারণার...

আরও পড়ুন

কর্ণফুলী উপজেলা ক্রীড়া সংস্থা বিষয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের নির্দেশ

চট্টগ্রাম কর্ণফুলী উপজেলা ক্রীড়া সংস্থার কমিটি বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জাতীয় ক্রীড়া পরিষদের সচিবকে নির্দেশ দিয়েছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। কেননা, সম্প্রতি কর্ণফুলী উপজেলা...

আনোয়ারা উপজেলা পরিষদ নির্বাচনের প্রচারণায় ব্যস্ত নারীরাও

দিন যতো এগোচ্ছে ততোই নির্বাচনের প্রচারণার মাঠ জমজমাট হয়ে উঠছে। প্রার্থীর সঙ্গে নির্বাচনের মাঠে ভোট চাইতে পরিবারের লোকজনসহ স্বজনরাও নেমে গেছেন পুরোদমে।প্রচন্ড তাপদাহ উপেক্ষা...

রাঙ্গুনিয়ায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় খেলতে গিয়ে পুকুরে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে।বৃহস্পতিবার (২৩ মে) সন্ধ্যা ৭টার দিকে রাঙ্গুনিয়া পৌরসভার ১নং ওয়ার্ড উত্তর নোয়াগাও এলাকায় এ ঘটনা...

প্রকৌশলী পরিচয়ে তরুণীকে ধর্ষণ, গ্রেপ্তার ১

প্রকৌশলীর ভুয়া পরিচয়ে অনলাইনে ‘পাত্রী চাই’ বিজ্ঞাপন দিয়ে প্রতারণার মাধ্যমে ধর্ষণের অভিযোগে শিবলী সাদিক নাঈম (৪১) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পতেঙ্গা মডেল থানা...