গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Saturday, 27 April 2024

সমাজসেবা অধিদপ্তরের ৪’শ শিশুর মাঝে চট্টগ্রাম জেলা প্রশাসকের ঈদ উপহার

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে সমাজসেবা অধিদপ্তর কর্তৃক পরিচালিত মানসিক প্রতিবন্ধী শিশুদের প্রতিষ্ঠান, সরকারী শিশু পরিবার (বালিকা) এবং ছোটমনি নিবাসের ৪’শ শিশুর মাঝে ইফতার ও ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।

আজ (২৮ মার্চ) বৃহস্পতিবার বিকেলে নগরীর রৌফাবাদস্থ প্রতিষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব উপহার সামগ্রী বিতরণ করেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

একই সাথে জেলা প্রশাসকের মাধ্যমে সমাজসেবার শিশু পরিবারের জন্য বিভিন্ন ধরণের খেলনা ও চিকিৎসা সামগ্রীসহ নগদ ১ লাখ ২০ হাজার টাকার চেক (রেপ্লিকা) তুলে দেন জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) চট্টগ্রামের প্রেসিডেন্ট মোহাম্মদ ইসমাইল মুন্না।

সমাজসেবা অধিদপ্তর চট্টগ্রাম জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ ফরিদুল আলমের সভাপতিত্বে ও জেসিআই চট্টগ্রামের ট্রেজারার মোঃ মঈনুদ্দিন নাহিদের সঞ্চালনায় অনুষ্ঠিত ঈদ উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের পরিচালক অহিদ সিরাজ চৌধুরী স্বপন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাকিব হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (এল.এ) তানভীর আল-নাসিফ, মানসিক প্রতিবন্ধী শিশুদের প্রতিষ্ঠানের উপ-পরিচালক আবুল কাশেম, জেলা প্রশাসনের সিনিয়র সহকারী এস.এম আলমগীর, চান্দগাঁও সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ফেরদৌস আরা, এনডিসি হুছাইন মুহাম্মদ, স্টাফ অফিসার টু ডিসি নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আল-আমিন, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জসিম উদ্দিন, পিএইচটি সেন্টারের সহকারী পরিচালক কামরুল পাশা ভূঁইয়া, ছোটমনি নিবাসের উপ-তত্ত¡াবধায়ক তানজিনা আফরিন, সরকারী শিশু পরিবারের (বালিকা) উপ-তত্ত¡াবধায়ক তাসলিমা আক্তার, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) চট্টগ্রামের প্রেসিডেন্ট মোহাম্মদ ইসমাইল মুন্না, সাবেক প্রেসিডেন্ট অসীম কুমার দাশ, প্রজেক্ট ডিরেক্টর ইশতিয়াক আলম চৌধুরী ও শাহাদাৎ হোসেন। সমাজসেবা অধিদপ্তর কর্তৃক পরিচালিত মানসিক প্রতিবন্ধী শিশুদের প্রতিষ্ঠান, সরকারী শিশু পরিবার (বালিকা) এবং ছোটমনি নিবাসের কর্মকর্তা-কর্মচারী ও শিশুরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

শেষে জেলা প্রশাসনের পক্ষ থেকে ইফতারের আয়োজন করা হয়।

ঈদ উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় সমাজের অসহায়, হতদরিদ্র ও প্রান্তিক জনগোষ্ঠীর পাশে আছেন। অন্যান্য শিশুর মত মানসিক প্রতিবন্ধীসহ অসহায় ও ঠিকানাবিহীন শিশুদের স্বাভাবিকভাবে বেড়ে উঠতে সমাজসেবা অধিদপ্তর ও অন্যান্য প্রতিষ্ঠান আন্তরিকতার সাথে কাজ করছে।

চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ ও জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) চট্টগ্রাম তাদেরকে সহযোগিতায় এগিয়ে এসেছে। মানসিক প্রতিবন্ধীসহ অসহায় মানুষের কল্যাণে সমাজের ধর্ণাঢ্য ও বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান জেলা প্রশাসক।

সর্বশেষ

পরের জন্মে আমি বাংলা মায়ের কোলে জন্ম নেব: নরেন্দ্র মোদি

বাংলায় তাপপ্রবাহ চলছে। তারমধ্যে মোটের ওপর শান্তিতেই মিটল লোকসভা...

বিএনপি দাসত্ব করে ক্ষমতা পাওয়ার জন্য: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,...

শেরে বাংলা এ কে ফজলুল হকের মাজারে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে শেরে...

নাগরিকের সুস্বাস্থ্য নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর : অর্থ প্রতিমন্ত্রী

অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান এমপি বলেছেন, বিগত সময়ের...

বৈদেশিক মুদ্রাসহ শাহ আমানত বিমানবন্দরে যাত্রী আটক

আরব আমিরাতের ৯০ হাজার দিরহামসহ শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে...

দেশ ও জনগণের জন্য কাজ করতে নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ দেশ ও জনগণের উন্নয়নে কাজ...

আরও পড়ুন

পরের জন্মে আমি বাংলা মায়ের কোলে জন্ম নেব: নরেন্দ্র মোদি

বাংলায় তাপপ্রবাহ চলছে। তারমধ্যে মোটের ওপর শান্তিতেই মিটল লোকসভা নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোট। হাতে গোনা কয়েকটি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া তেমন কোনও বড় ঘটনা ঘটেনি...

বিএনপি দাসত্ব করে ক্ষমতা পাওয়ার জন্য: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি দাসত্ব করে ক্ষমতা পাওয়ার জন্য, জনগণকে মূল বিষয় হিসেবে মনে করে না। বিদেশি প্রভুদের...

নাগরিকের সুস্বাস্থ্য নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর : অর্থ প্রতিমন্ত্রী

অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান এমপি বলেছেন, বিগত সময়ের চাইতেও মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টিতে এখন বাংলাদেশের স্বাস্থ্য সেবা অনেক উন্নত। মানুষ অনেক সহজে চিকিৎসা সেবা...

বৈদেশিক মুদ্রাসহ শাহ আমানত বিমানবন্দরে যাত্রী আটক

আরব আমিরাতের ৯০ হাজার দিরহামসহ শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে শারজাহগামী এক যাত্রীকে আটক করেছে এনএসআই ও শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। উদ্ধার মুদ্রা ২৩ হাজার ৬৮৪...