গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Saturday, 27 April 2024

পাহাড়ে গাছ টানা হাতি আশ্রয় পেল বঙ্গবন্ধু সাফারি পার্কে

চকরিয়া প্রতিনিধি

পাহাড়ে গাছ টানার কাজে ব্যবহার করা একটি পালিত হাতি উদ্ধার করা হয়েছে।এ ঘটনায় শিপার মিয়া (৩১) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।  হাতিটিকে কক্সবাজারের চকরিয়ার ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাফারি পার্কে স্থানান্তর করেছে বনবিভাগ।

শনিবার লামা উপজেলার সরই ইউনিয়নের লেমূঝিরি এলাকা থেকে পালিত হাতিটিসহ একজনকে গ্ৰেপ্তার করে উপজেলা প্রশাসন ও বনবিভাগের কর্মীরা। বান্দরবনের জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন।

বান্দরবানের লামা উপজেলার পাহাড়ি এলাকায় অবৈধভাবে গাছ টেনে পাচারের কাজে ব্যবহার করা হতো হাতিটি।  জানা গেছে শিপার মিয়া বাড়ি সিলেট।

বান্দরবান জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন বলেন, “উদ্ধার করা হাতিটি চকরিয়ার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাফারি পার্কে স্থানান্তর করা হয়েছে। গ্ৰেপ্তার ব্যক্তির বিরুদ্ধে মামলা করে থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।”

লামা উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ কামরুল হোসেন চৌধুরী বলেন, “লামা উপজেলা প্রশাসন এবং বনবিভাগের যৌথ অভিযানে সরই ইউনিয়নের লেমুপালং মৌজার লেমুঝিরি থেকে অবৈধভাবে গাছ পরিবহনে ব্যবহৃত একটি পালক হাতিসহ এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে বনবিভাগ নিয়মিত মামলা দায়ের করে হাতিটি ডুলহাজারা সাফারি পার্কের জিম্মায় পাঠায়।”

ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারি পার্কের তত্ত্বাবধায়ক মাজাহারুল ইসলাম বলেন,লামা উপজেলা থেকে একটি পালক হাতি উদ্ধার করে আমাদের সাফারি পার্কে আনা হয়েছে।এ হাতিটি আমাদের তত্ত্বাবধানে থাকবে।তবে পালিত হাতি দিয়ে পাহাড় থেকে গাছ-গাছালি বহন একটি মারাত্মক অপরাধ। যাতে কেউ এসব অবৈধ কাজ করতে না পারে সেদিকে সবাইকে সজাগ থাকতে হবে।

সর্বশেষ

ফটিকছড়িতে ঝাড়ফুঁক ‘বৈদ্যুকে কুপিয়ে হত্যা

ফটিকছড়িতে নুর হোসেন (৮০) নামে এক ঝাড়ফুঁক 'বৈদ্যকে কুপিয়ে...

কক্সবাজার সমুদ্র সৈকতে পর্যটকের মৃত্যু

কক্সবাজার সমুদ্র সৈকতে মতিউর রহমান (৪০) নামে এক পর্যটকের...

পরের জন্মে আমি বাংলা মায়ের কোলে জন্ম নেব: নরেন্দ্র মোদি

বাংলায় তাপপ্রবাহ চলছে। তারমধ্যে মোটের ওপর শান্তিতেই মিটল লোকসভা...

বিএনপি দাসত্ব করে ক্ষমতা পাওয়ার জন্য: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,...

শেরে বাংলা এ কে ফজলুল হকের মাজারে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে শেরে...

নাগরিকের সুস্বাস্থ্য নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর : অর্থ প্রতিমন্ত্রী

অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান এমপি বলেছেন, বিগত সময়ের...

আরও পড়ুন

ফটিকছড়িতে ঝাড়ফুঁক ‘বৈদ্যুকে কুপিয়ে হত্যা

ফটিকছড়িতে নুর হোসেন (৮০) নামে এক ঝাড়ফুঁক 'বৈদ্যকে কুপিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত আবু তাহের (৬০) কে গ্রেফতার করেছে পুলিশ।শুক্রবার (২৬ এপ্রিল)...

কক্সবাজার সমুদ্র সৈকতে পর্যটকের মৃত্যু

কক্সবাজার সমুদ্র সৈকতে মতিউর রহমান (৪০) নামে এক পর্যটকের মৃত্যু হয়েছে।শনিবার (২৭ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় সৈকতের সুগন্ধা পয়েন্টে এ ঘটনা ঘটে।নিহত মতিউর রহমান...

পরের জন্মে আমি বাংলা মায়ের কোলে জন্ম নেব: নরেন্দ্র মোদি

বাংলায় তাপপ্রবাহ চলছে। তারমধ্যে মোটের ওপর শান্তিতেই মিটল লোকসভা নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোট। হাতে গোনা কয়েকটি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া তেমন কোনও বড় ঘটনা ঘটেনি...

নাগরিকের সুস্বাস্থ্য নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর : অর্থ প্রতিমন্ত্রী

অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান এমপি বলেছেন, বিগত সময়ের চাইতেও মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টিতে এখন বাংলাদেশের স্বাস্থ্য সেবা অনেক উন্নত। মানুষ অনেক সহজে চিকিৎসা সেবা...