গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Thursday, 2 May 2024

শান্ত-মুশফিকের দুর্দান্ত ব্যাটিংয়ে বাংলাদেশের সহজ জয়

ক্রীড়া প্রতিবেদক

চট্টগ্রামে ফ্রেশ উইকেটে দ্রুত রান ওঠে। ওই চিন্তায় টস জিতে ব্যাটিং নিয়ে লাভও হয়েছিল লঙ্কানদের। তবে বাংলাদেশের পেসত্রয়ীতে কামব্যাক করে দল। নাগালের মধ্যে আটকেও রাখে তাদের। ২৫৬ রানের চ্যালেঞ্জিং লক্ষ্যে ব্যাট করতে নেমে ব্যাটিংয়েও শুরুটা ভালো হয়নি বাংলাদেশের।

তবে নাজমুল হোসেন শান্ত এবং মুশফিকুর রহিমের দায়িত্বশীল ব্যাটিংয়ে নির্ধারিত ওভার শেষের অনেক আগেই জয় নিশ্চিত করে টাইগাররা।

বুধবার (১৩ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে শ্রীলঙ্কাকে ৬ উইকেটে হারিয়েছে বাংলাদেশ।

লঙ্কানদের দেয়া ২৫৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩২ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় টাইগাররা।

ব্যাট হাতে দলের জয়ে বড় অবদান রেখেছেন শান্ত। চাপের মুখে দুর্দান্ত ব্যাটিং করে তুলে নিয়েছেন সেঞ্চুরি। ১২৯ বলে ১৩ চার ও ২ ছক্কায় ১২২ রান করে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন তিনি। অভিজ্ঞ মুশকির রহিমও নট আউট ছিলেন। ৯১ বলে ৮ চার ও ১ ছক্কায় ৮২ রান করেছেন তিনি।

এর আগে টস জিতে আগে ব্যাট করতে নেমে ৪৮ দশমিক ৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৫৫ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা। দলের হয়ে সর্বোচ্চ ৬৭ রান এসেছে লিয়ানাগের ব্যাট থেকে। বাংলাদেশের হয়ে ৩টি করে উইকেট পেয়েছেন তানজিম সাকিব, শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ।

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন (অধিনায়ক), লিটন দাস, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শরীফুল ইসলাম, তাসকিন আহমেদ, মাহমুদউল্লাহ ও তানজিম হাসান।

শ্রীলঙ্কা একাদশ: পথুম নিসাঙ্কা, আবিষ্কা ফার্নান্দো, কুসাল মেন্ডিস (অধিনায়ক), সাদিরা সামারাবিক্রমা, চরিথ আসালাঙ্কা, জেনিথ লিয়ানাগে, ওয়ানিন্দু হাসরাঙ্গা, মহেশ থেকশানা, প্রমোদ মদুশান, দিলশান মাদুশঙ্কা, লাহিরু কুমারা।

সর্বশেষ

শ্রমিককে বঞ্চিত করলে কাউকে ছাড় নয়: প্রধানমন্ত্রী

মালিকদের বিলাসিতা কমিয়ে শ্রমিকদের দিকে বিশেষ নজর দেওয়ার আহ্বান...

মিরসরাইয়ে হারানো ঐতিহ্য ফেরাতে ঘুড়ি উৎসব

গ্রাম বাংলার চিরচেনা ঐতিহ্যের অন্যতম একটি ঘুড়ি। কালের বিবর্তনে...

চন্দনাইশে অগ্নিকাণ্ডে পুড়ে ছাই ৫ দোকান 

চন্দনাইশ উপজেলার বরমা ধামাইরহাট বাজারে অগ্নিকাণ্ডে ৫ টি দোকান...

চট্টগ্রামে ৬ সাংস্কৃতিক সংগঠনের মে দিবস উদযাপন

শ্রমিকদের আট ঘণ্টা কাজ ও ন্যূনতম মজুরি নিশ্চিত ও...

মিল্টন সমাদ্দার গ্রেপ্তার

চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দারকে...

শান্তিনগরে অগ্নিকান্ডে ২৯ দোকান পুড়ে ছাই

পার্বত্য খাগড়াছড়ি জেলা শহরের শান্তিনগর এলাকায় মধ্যরাতে অগ্নিকান্ডে ২৯টির...

আরও পড়ুন

মিরসরাইয়ে হারানো ঐতিহ্য ফেরাতে ঘুড়ি উৎসব

গ্রাম বাংলার চিরচেনা ঐতিহ্যের অন্যতম একটি ঘুড়ি। কালের বিবর্তনে এই ঐতিহ্য অনেকটা হারাতে বসেছে। হারানো এই ঐতিহ্যকে ফেরাতে তীব্র তাপদাহকে উপেক্ষা করে মিরসরাইয়ে প্রথমবারের...

চট্টগ্রামে ৬ সাংস্কৃতিক সংগঠনের মে দিবস উদযাপন

শ্রমিকদের আট ঘণ্টা কাজ ও ন্যূনতম মজুরি নিশ্চিত ও উৎসব বোনাস যথাসময়ে পরিশোধের পাশাপাশি সুরক্ষিত কর্মপরিবেশ নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন বক্তারা।মহান মে দিবস উপলক্ষে...

মিল্টন সমাদ্দার গ্রেপ্তার

চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দারকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ।বুধবার (১ মে) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ডিবি পুলিশের একটি দল মিরপুর...

শ্রমজীবী মানুষের মাঝে আখের রস বিতরণ

“শ্রমিক-মালিক গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ” প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন(কেইউজে)'র উদ্যোগে মহান মে দিবস ও আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে শ্রমজীবি ও সাধারণ...