গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Friday, 17 May 2024

সীতাকুণ্ড  চন্দ্রনাথ ধামে তীর্থ দর্শনে এসে পূণ্যার্থীর মৃত্যু

অশোক দাশ, সীতাকুণ্ড

সীতাকুণ্ড চন্দ্রনাথ ধামে তীর্থ দর্শনে এসে পাহাড়ি পথে স্ট্রোক করে এক পূণ্যার্থীর মৃত্যু হয়েছে।

শনিবার (৯ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে মহাতীর্থের চন্দ্রনাথ ধামের বীরুপাক্ষ মন্দিরের তলদেশে এ ঘটনা ঘটে। নিহত পূণ্যার্থীর নাম দীলিপ কুমার রায়(৬০)। তিনি বরিশাল শহরের বাসিন্দা রবি রায়ের পুত্র। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন নিহতের শ্যালক মানিক রায়।

জানা যায়, বরিশাল থেকে আসা এক পূণ্যার্থী সীতাকুণ্ড চন্দ্রনাথ দর্শনে এসে মারা গেছেন। নিহত ব্যক্তির সাথে থাকা তার শ্যালক মানিক রায় জানান, তারা বরিশাল থেকে শুক্রবার সকাল সাড়ে ৮টায় সীতাকুণ্ডে এসে নামেন। এরপর দীর্ঘ পথ পেরিয়ে মঠ-মন্দির দর্শন করতে করতে তারা মোট ৮ জনের দলটি এগিয়ে চলেন। বেলা ১২টার পর তারা চন্দ্রনাথ মন্দির দর্শনের উদ্দেশ্যে রওনা দিলে সাড়ে ১২টার দিকে বীরুপাক্ষের অনেকটা কাছাকাছি গিয়ে উঁচু একটি জায়গায় বুকে ব্যাথা লাগছে বলে বসে পড়েন। পরে সেখানেই শুয়ে পড়ে মারা যান। এখন এই পাহাড় থেকে কিভাবে লাশ নামাবেন তা বুঝতে পারছেন না তারা। পরে তারা এ বিষয়ে থানা ও স্রাইন কমিটিকে অবগত করলে স্রাইন কমিটি ফায়ার সার্ভিসকে অবগত করে।

সীতাকুণ্ড থানার ওসি মো. কামাল উদ্দিন বলেন, তীর্থ দর্শনে পাহাড়ের উঠার সময় স্ট্রোক করে এক মধ্যবয়সী পূণ্যার্থী নিহত হন। নিহত ব্যক্তির লাশটি নামানোর জন্য আমরা স্রাইন কমিটির সাথে কথা বলি, তারা ফায়ার সার্ভিস ও স্বেচ্চাসেবকদের মাধ্যমে লাশটি উদ্ধারের প্রক্রিয়া শুরু করেছে।

সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার নুরুল আলম দুলাল বলেন, আমরা রেসকিউ টিম পাঠিয়ে লাশ উদ্ধারের কাজ চালিয়ে যাচ্ছি।এরিপোর্ট লেখা পর্যন্ত লাশ পাহাড়ি পথ বেয়ে সমতলে আনা সম্ভব হয়নি।

উল্লেখ্য সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম তীর্থস্থান সীতাকুণ্ড চন্দ্রনাথ ধামে ফাল্গুন মাসের শিব চতুর্দশী তিথিতে চন্দ্রনাথ পাহাড়ে গিয়ে শিবের মাথায় জল তুলসী বিল্বপত্র দিয়ে পূজা করতে লক্ষ-লক্ষ পূর্ণ্যার্থীর সমাগম ঘটে সীতাকুণ্ডে। সমতল থেকে প্রায় ১২শ ফুট উঁচু পাহাড়ে অবস্থিত চন্দ্রনাথ মন্দিরে ভক্তরা ভীড় জমান পূর্ণ লাভের আশায়।

এবারের মেলায় সর্বশেষ তথ্য অনুযায়ী আনুমানিক ৩০ লক্ষ পূর্ণ্যার্থীর সমাগম হতে পারেন বলে জানান স্থানীয় ও স্রাইন কমিটি সংশ্লিষ্টরা।

সর্বশেষ

কক্সবাজারে খাল থেকে দুই জেলের লাশ উদ্ধার

কক্সবাজার সদর উপজেলার খুরুশকুল থেকে দুই জেলের লাশ উদ্ধার...

যারা একবেলা খেতে পারতো না, তারা এখন চারবেলা খায়: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গ্রামের অর্থনীতি পাল্টে গেছে। যারা...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ঝর্ণায় ডুবে স্কুলছাত্রের মৃত্যু

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ঝর্ণা থেকে নিখোঁজ হওয়ার ১০ ঘণ্টা...

ফটিকছড়িতে আগুনে পুড়ে যুবকের মৃত্যু

চট্টগ্রামের ফটিকছড়িতে আগুনে পুড়ে আলী হোসেন (৩৫) নামে এক...

চন্দনাইশে ছাত্রলীগ নেতার হাতে কলেজ শিক্ষক লাঞ্চিত 

চন্দনাইশে গাছবাড়িয়া সরকারি কলেজ ছাত্রলীগের নেতা সেফাতুন নুর চৌধুরীর...

কুমিল্লায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, নিহত ৫

কুমিল্লার চৌদ্দগ্রামে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে...

আরও পড়ুন

কক্সবাজারে খাল থেকে দুই জেলের লাশ উদ্ধার

কক্সবাজার সদর উপজেলার খুরুশকুল থেকে দুই জেলের লাশ উদ্ধার করেছে পুলিশ।শুক্রবার (১৭ মে) সকাল ১০টার দিকে উপজেলার মনুপাড়ার একটি খাল থেকে তাদের লাশ উদ্ধার...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ঝর্ণায় ডুবে স্কুলছাত্রের মৃত্যু

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ঝর্ণা থেকে নিখোঁজ হওয়ার ১০ ঘণ্টা পর এক স্কুলছাত্রের মরদেহ উদ্ধার করা হয়েছে।বৃহস্পতিবার (১৬ মে) রাত সাড়ে ৯টায় ঝর্ণা থেকে তার...

ফটিকছড়িতে আগুনে পুড়ে যুবকের মৃত্যু

চট্টগ্রামের ফটিকছড়িতে আগুনে পুড়ে আলী হোসেন (৩৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।বৃহস্পতিবার (১৬ মে) বিকালে উপজেলার নানুপুর ইউনিয়নের মাইজভাণ্ডার এলাকায় এ ঘটনা ঘটে।নিহত আলী হোসেন...

চন্দনাইশে ছাত্রলীগ নেতার হাতে কলেজ শিক্ষক লাঞ্চিত 

চন্দনাইশে গাছবাড়িয়া সরকারি কলেজ ছাত্রলীগের নেতা সেফাতুন নুর চৌধুরীর হাতে রাষ্ট বিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক লাঞ্ছিতের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (১৬ মে ) উপজেলার গাছবাড়িয়া সরকারি...