গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Thursday, 2 May 2024

সিরিজ জয়ের লক্ষ্যে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

ক্রীড়া ডেস্ক

প্রথম টি-টোয়েন্টিতে হারের পরে দ্বিতীয়টিতে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। এবার টাইগার বাহিনীর সামনে সিরিজ জয়ের অপেক্ষা। যেখানে সেরা একাদশ নিয়ে মাঠে নামবে নাজমুল হোসেন শান্তর দল।

শনিবার (৬ মার্চ) বিকেল সাড়ে ৩টায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। এই ম্যাচটি বাংলাদেশের জন্য সিরিজ জয়ের লড়াই। এই লড়াইয়ে দেখা যেতে পারে গেল দিনের তারকাদেরই।

বাংলাদেশের ওপেনার হিসেবে লিটন দাস ও সৌম্য সরকারকে দেখা যেতে পারে, প্রথম ম্যাচে ভালো করতে না পারলে দ্বিতীয় ম্যাচে তারা আশা দেখিয়েছেন। রানে ফিরেছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ফলে লিটন-সৌম্যর পরে দলের ভরসা হয়ে উঠতে পারেন টাইগারদের নেতা।

মিডল অর্ডারের ভরসা হিসেবে রয়েছেন তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ ও জাকের আলী অনিক। তিনজনেই রয়েছেন দারুণ ছন্দে। যেখানে রিয়াদ ও জাকের চমক দেখিয়েছেন। ফলে তারা একাদশে থাকছেন।

শেষ দিকে ব্যাট হাতে শেখ মেহেদীকে দেখা যেতে পারে। এরপরে বল হাতে তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলামের থাকার সম্ভাবনা বেশি। তিন পেসারের পাশাপাশি একজন স্পিনার হিসেবে গত ম্যাচে রিশাদ হোসেনকে নেওয়া হয়েছিল। এই ম্যাচেও তাকে দেখা যেতে পারে।

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, শেখ মেহেদী, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

 

 

সর্বশেষ

শ্রমিককে বঞ্চিত করলে কাউকে ছাড় নয়: প্রধানমন্ত্রী

মালিকদের বিলাসিতা কমিয়ে শ্রমিকদের দিকে বিশেষ নজর দেওয়ার আহ্বান...

মিরসরাইয়ে হারানো ঐতিহ্য ফেরাতে ঘুড়ি উৎসব

গ্রাম বাংলার চিরচেনা ঐতিহ্যের অন্যতম একটি ঘুড়ি। কালের বিবর্তনে...

চন্দনাইশে অগ্নিকাণ্ডে পুড়ে ছাই ৫ দোকান 

চন্দনাইশ উপজেলার বরমা ধামাইরহাট বাজারে অগ্নিকাণ্ডে ৫ টি দোকান...

চট্টগ্রামে ৬ সাংস্কৃতিক সংগঠনের মে দিবস উদযাপন

শ্রমিকদের আট ঘণ্টা কাজ ও ন্যূনতম মজুরি নিশ্চিত ও...

মিল্টন সমাদ্দার গ্রেপ্তার

চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দারকে...

শান্তিনগরে অগ্নিকান্ডে ২৯ দোকান পুড়ে ছাই

পার্বত্য খাগড়াছড়ি জেলা শহরের শান্তিনগর এলাকায় মধ্যরাতে অগ্নিকান্ডে ২৯টির...

আরও পড়ুন

চেন্নাইকে জিতিয়ে একাধিক পুরস্কার পেলেন মোস্তাফিজ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৭তম আসর শুরু হয়েছে গতকাল। শুক্রবার (২২ মার্চ) রাতে চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হয়...

টস জিতে বোলিংয়ে বাংলাদেশ, নাহিদের অভিষেক

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াচ্ছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। সিরিজের প্রথম ম্যাচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ...

সিরিজ জয়ের পর রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন

ঘরের মাঠে লঙ্কানদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে জয় পেয়েছে টাইগাররা। সিরিজ নির্ধারণী ম্যাচে শ্রীলঙ্কাকে ৪ উইকেটে হারিয়েছে শান্ত-মিরাজরা। এই জয়ের পর...

শ্রীলঙ্কাকে উড়িয়ে বাংলাদেশের সিরিজ জয়

ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে দলে সুযোগ পেয়ে আবার ব্যাট হাতে রুদ্ররূপে হাজির রিশাদ। তার ব্যাটে চড়ে সিরিজের শেষ ওয়ানডেতে লঙ্কানদের ৪ উইকেট হারিয়ে ২-১...