গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Friday, 10 May 2024

ঘুমধুম সীমান্তে গোলাগুলি,৫ প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা

মোঃ শহীদুল ইসলাম রানা,বান্দরবান জেলা প্রতিনিধি

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম-তুমব্রু সীমান্তে আবারো গোলাগুলি চলছে বলে খবর পাওয়া গিয়েছে।

এখনো পর্যন্ত গোলাগুলির ঘটনায় বাংলাদেশের অভ্যন্তরে কোন হতাহতের ঘটনা না ঘটলেও আতংকে সীমান্ত ঘেষা এলাকার পাঁচটি সরকারী প্রাথমিক বিদ্যালয়,একটি উচ্চবিদ্যালয় ও একটি মাদ্রাসা বন্ধ ঘোষণা করেছে উপজেলা প্রাথমিক শিক্ষা বিভাগ।

সোমবার (২৯ জানুয়ারি) সকাল থেকেই ঘুমধুম -তুমব্রু সীমান্তে গোলাগুলি চলছে বলে জানান ঘুমধুম ইউনিয়ন চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আজিজ।

স্থানীয়রা জানান শনিবার থেকেই মিয়ানমার ভিতরে থেমে থেমে গোলাগুলি ও বোমার আওয়াজ শোনা যাচ্ছে। আজ আবারো ৩৩নম্বর পিলার সীমানার ঘুমধুম ইউনিয়নের ১নম্বর ওয়ার্ড তুমব্রু পশ্চিম কুলে মিয়ানমার অভ্যন্তরে গোলাগুলির আওয়াজ শোনা যাচ্ছে।

বান্দবান্দরবান জেলা শিক্ষা অফিসার মুহাম্মদ ফরিদুল আলম হোসাইনী জানান সীমান্তে গোলাগুলির কারনে ঘুমধুম উচ্চবিদ্যালয় এবং সীমান্তের ১০০ গজ দুরত্বে থাকায় নিরাপত্তার কথা বিবেচনা করে মিশকাতুন নবী দাখিল মাদ্রাসা সাময়িক ভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে।

নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ত্রিরতন চাকমা জানান , সকাল থেকে মিয়ানমারের ভিতরে গোলাগুলির কারনে ঘুমধুম সীমান্ত এলাকার বাইশ ফাঁড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়, ভাজা বনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, তুমব্রু সরকারী প্রাথমিক বিদ্যালয়, পশ্চিম কুল তুমব্রু সরকারী প্রাথমিক বিদ্যালয় ও দক্ষিণ গুমধুম সরকারী প্রাথমিক বিদ্যালয় ২৯জানুয়ারী একদিন বন্ধ ঘোষণা করা হয়।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাকারিয়া জানান আতংকে স্থানীয় জনসাধারণ যদি বাড়িঘর ছেড়ে পালিয়ে যেতে বাধ্য হয় তাহলে উপজেলা প্রশাসনের পক্ষ হতে তাদের জন্য প্রয়োজনীয় ত্রান সহায়তা সহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ

ছোট বোনকে নিয়ে শৈশবের স্মৃতিময়  দিনগুলোতে ফিরে গেলেন প্রধানমন্ত্রী

বৈশাখের তপ্ত দুপুরে নিজ গ্রামের সবুজে ঘেরা মায়াময় পরিবেশে...

মিরসরাইয়ে বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

চট্টগ্রামের মিরসরাইয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নয়দুয়ারিয়া এলাকায় বাসের ধাক্কায় মো....

প্রতিটি নাগরিককে স্বাবলম্বী করতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার বহুমুখী কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে...

চট্টগ্রামে অল্পের জন্য রক্ষা পেল এয়ার এরাবিয়ার ১৯৮ আরোহী

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে সংযুক্ত আরব আমিরাতের শারজাহ...

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি...

কাপ্তাইয়ে শিক্ষক লাঞ্ছিতের ঘটনায় সভাপতি আটক

রাঙামাটির কাপ্তাই উপজেলার রাইখালী ডংনালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে...

আরও পড়ুন

মিরসরাইয়ে বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

চট্টগ্রামের মিরসরাইয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নয়দুয়ারিয়া এলাকায় বাসের ধাক্কায় মো. সাইফুল ইসলাম (৪০) নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন।শুক্রবার (৯ মে) সকাল ১০টায় উপজেলার নয়দুয়ারিয়া...

কাপ্তাইয়ে শিক্ষক লাঞ্ছিতের ঘটনায় সভাপতি আটক

রাঙামাটির কাপ্তাই উপজেলার রাইখালী ডংনালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে লাঞ্ছিত করার ঘটনায় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও রাইখালী ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের  ইউপি সদস্য ...

দপ্তরীর বিরুদ্ধে  প্রধান শিক্ষককে হামলার চেষ্টার অভিযোগ

রাঙামাটির কাপ্তাই উপজেলার রাইখালী রিফিউজি পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপন কান্তি দে ' কে একই বিদ্যালয়ের চাকরিচ্যুত দপ্তরী মো:  সেকেন্দার আলী কর্তৃক...

প্রযুক্তির বিশ্বে টিকে থাকতে হলে বিজ্ঞানের উপর জোর দিতে হবে: জেলা প্রশাসক 

চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেছেন, তথ্য প্রযুক্তিতে আমাদের দেশ অনেক দূর এগিয়ে গেছে। বর্তমান প্রজন্মের শিক্ষার্থীরা স্টিম এডুকেশন অর্থ্যাৎ সাইয়েন্স,...