গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 8 September 2024

বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া: বাদ পড়ছেন তারকা ক্রিকেটাররা

বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজ সফরে ১৮ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। তবে দল থেকে বাদ পড়ছেন বেশ কয়েকজন তারকা ক্রিকেটার।
আগে থেকেই গুঞ্জন ছিল বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার বেশকিছু তারকা ক্রিকেটার আসবেন না। অবশেষে সেই গুঞ্জনই সত্যি হলো। দলের গুরুত্বপূর্ণ একাধিক ক্রিকেটারকে ছাড়াই বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজ সফরে আসছে অস্ট্রেলিয়া। এই দুই সফরের জন্য ১৮ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড। ডেভিড ওয়ার্নার, প্যাট কামিন্স এবং গ্লেন ম্যাক্সওয়েলসহ ছয়জন ক্রিকেটার নিজেদের নাম সরিয়ে নিয়েছেন। ইনজুরির কারণে ছিটকে গেছেন স্টিভেন স্মিথ। এছাড়া ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন ও মার্কাস স্টাইনিসও ব্যক্তিগত কারণ দেখিয়ে নাম প্রত্যাহার করে নিয়েছেন।
অজিদের ঘোষিত ১৮ সদস্যের দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন ওয়েস অ্যাগার। প্রায় ৪ বছর পর জাতীয় দলে ফিরেছেন ড্যানিয়েল ক্রিস্টিয়ান।
ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশ সফরে গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের না পেয়ে হতাশা প্রকাশ করেছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক ট্রেভর হর্নস। তবে ব্যক্তিগত কারণে নাম প্রত্যাহার করার বিষয়টিকে ইতিবাচকভাবেই দেখছে বোর্ড।
আগামী জুলাইয়ের শেষ দিকে বাংলাদেশে আসার কথা রয়েছে অজিদের। সম্ভাব্য সূচি মোতাবেক ২ আগস্ট থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ।
এর আগে ওয়েস্ট ইন্ডিজ সফরে পাঁচ টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডে খেলবে অস্ট্রেলিয়া। টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ১০ জুলাই। ওয়ানডে সিরিজ শুরু হবে ২১ জুলাই থেকে, যা শেষ হবে ২৫ জুলাই। এই সফর শেষে বাংলাদেশে আসবে তারা।
অস্ট্রেলিয়ার ১৮ সদস্যের দল:
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহেনডর্ফ, অ্যালেক্স ক্যারি, ড্যানিয়েল ক্রিস্টিয়ান, জস হ্যাজেলউড, ময়জেস হেনরিকস, মিচেল মার্শ, বেন ম্যাক ডারমট, রিলে মেরিডিথ, জশ ফিলিপে, মিচেল স্টার্ক, মিচেল সোয়েপসন, অ্যাস্টন টার্নার, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড, এবং অ্যাডাম জাম্পা।

সর্বশেষ

শিক্ষার উন্নয়নে বহুমুখী উদ্যোগ গ্রহণে সকলকে এগিয়ে আসতে হবে: রাষ্ট্রপতি

শিক্ষা খাতের উন্নয়নে বহুমুখী উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন নিশ্চিত...

সবার জন্য গুণগত শিক্ষা নিশ্চিত করতে আহ্বান প্রধান উপদেষ্টার

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস সাক্ষরতার অভীষ্ট...

দেশে ফিরলেন আরব আমিরাতে আন্দোলন করা ১৪ জন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পক্ষে সংযুক্ত আরব আমিরাতে বিক্ষোভ করা...

রেমিটেন্স উত্তোলন করা যাবে প্রবাসী কল্যাণ ব্যাংকের মাধ্যমে 

প্রবাসী কল্যাণ ব্যাংকের গ্রাহকরা সিটি ব্যাংক পিএলসি’র এক্সচেঞ্জ হাউজের...

সীতাকুন্ডের জাহাজ ভাঙ্গা কারখানায় বিস্ফোরণ; ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন

সীতাকুন্ডের জাহাজ ভাঙ্গা কারখানায় বিস্ফোরণের ঘটনায় ছয় সদস্য বিশিষ্ট...

সাতকানিয়ায় গণতান্ত্রিক যুবদলের কর্মী সম্মেলনে কেঁওচিয়ার ৩ ওয়ার্ডে কমিটি গঠন 

সাতকানিয়া উপজেলার কেঁওচিয়া ইউনিয়নের ১,২ ও ৩ নম্বর ওয়ার্ড...

আরও পড়ুন

দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল : ফুল দিয়ে বরণ করে নেন বিসিবি কর্তারা

পাকিস্তানে ঐতিহাসিক সিরিজ জিতে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল।বুধবার (৩ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টা নাগাদ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন ক্রিকেটাররা।বাংলাদেশ দলের এই...

হোয়াইটওয়াশ হলো পাকিস্তান, টাইগারদের যা বললেন ক্রীড়া উপদেষ্টা আসিফ 

পাকিস্তানকে ঘরের মাটিতে বাংলাওয়াশের স্বাদ দিয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এটি ছিল নিজেদের ইতিহাসে ঘরের মাঠে পাকিস্তানের ধবলধোলাই হওয়ার চতুর্থ ঘটনা। এর আগে ঘরের...

ঐতিহাসিক টেস্ট জয়ে শান্তকে ড. ইউনূসের ফোন

পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে ফোন করে অভিনন্দন জানিয়েছেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ...

পাকিস্তানকে হোয়াইটওয়াশ করে বাংলাদেশের ইতিহাস

প্রথমবারের মতো পাকিস্তানকে টানা দুই টেস্ট হারিয়ে ইতিহাস গড়ে ফেলল বাংলাদেশ দল। আবরার আহমেদের বলে চার মেরে বাংলাদেশের জয় নিশ্চিত করেন সাকিব আল হাসান।...