গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Tuesday, 7 May 2024

সন্ত্রাসী তৎপরতা বন্ধ না হওয়া পর্যন্ত সেনা অভিযান অব্যাহত থাকবে: সেনাপ্রধান শফিউদ্দিন

মোঃ শহীদুল ইসলাম রানা,বান্দরবান জেলা প্রতিনিধি

সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ বলেছেন, সারাবিশ্বে মানবিকতার জন্য বাংলাদেশ সেনাবাহিনী বিক্ষাত এবং জাতিসংঘে এক নাম্বার শান্তি রক্ষাকারী দেশ এসবের কারন হলো মানুষের প্রতি দরদ ও আমাদের সহনশীলতা।

সেনা প্রধান বলেন, সেনাবাহিনী কখনই মানবাধিকার লঙ্ঘনের কোন কাজ করতে পারে না এটা আমরা গর্ভের সাথে বলতে পারি।

সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ বলেন,পার্বত্য অঞ্চলে সন্ত্রাসী কর্মকাণ্ড বেড়ে যাওয়ার কারনে স্পেশাল অভিযান পরিচালনা করা হচ্ছে।

সন্ত্রাসী তৎপরতা এতো বেশি বেড়েছে যে তাদের নির্মূলে আমাদের কিছু সদস্যকে আমরা হারিয়েছি যা আমাদের চলমান স্পেশাল অপারেশন কে থামাতে পারে নি এ জন্য আমি এখানে সরজমিনে দেখতে এসেছি কি ভাবে আমাদের কমান্ডার রা এ অপারেশন পরিচালনা করছে এবং কি কি অসুবিধার সম্মুখীন হচ্ছে এতে আমরা তাদের কতটুকু সহযোগিতা করতে পারি যাতে চলমান এই অপারেশন টা আরো বেশি ফলপ্রসূ হয়।সেনাপ্রধান বলেন কমান্ডারদের বর্তমান কর্মকাণ্ডে আমি খুশি এবং আশা করছি খুব শীগ্রই আমরা অভিষ্ঠ লক্ষ্য অর্জন করতে পারবো।

পাহাড়ে সন্ত্রাসী তৎপরতা বন্ধ না হওয়া পর্যন্ত সেনা অভিযান অব্যাহত থাকবে। ইতি মধ্যে কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফ এর মূল ঘাটিসহ অধিকাংশ আস্তানা সেনাবাহিনী দখল করে নিয়েছে বলেও তিনি জানান। এছাড়াও চলমান অভিযানে খুব শীঘ্রই চূড়ান্ত সফলতা অর্জন হবে বলেও তিনি আশাবাদ ব্যাক্ত করেন।

সাংবাদিকদের তিনি বলেন,   কোন সন্ত্রাসী যদি স্বাভাবিক জীবনে ফিরতে চায় তবে তাদের স্বাগতম জানানো হবে তিনি বলেন শান্তিতে যে সমস্যার সমাধান সম্ভব তার জন্য আমরা সংঘাতে কেন যাবো।পর্যায়ক্রমে পাহাড়ে সেনাবাহিনীর অভিযান শেষ করে তা পুলিশ প্রশাসন এবং বিজিবি কে বুঝিয়ে দেয়ার কথা জানান সেনা প্রধান।

রবিবার (৪জুন) দুপুরে বান্দরবান সেনানিবাসে সাংবাদিকদের সাথে আলোচনা সময় সেনাপ্রধান একথা বলেন।

এর আগে সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ বান্দরবান সেনানিবাসে সৈনিক ও কর্মকর্তাদের সাথে বৈঠক করেন। বৈঠক শেষে সাংবাদিকদের সাথে সেনাপ্রধানের এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ (সিজিএস) লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান, জেনারেল অফিসার কমান্ডিং ২৪ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার চট্টগ্রাম এরিয়া মেজর জেনারেল মিজানুর রহমান শামীম, রামু সেনা নিবাসের জিওসি মেজর জেনারেল মাসুদুর রহমান, বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল একেএম নাজমুল হাসান, বান্দরবানের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দীন আহমেদ সহ উর্ধ্বতন সেনা কর্মকর্তার উপস্থিত ছিলেন।

সর্বশেষ

টেকনাফে ছুরিকাঘাতে ছাত্রলীগ নেতা খুন

কক্সবাজারের টেকনাফে ছুরিকাঘাতে রাগিব শাহরিয়ার মুরাদ (২০) নামে এক...

সুন্দরবনের আগুন দ্রুত নিয়ন্ত্রণে আসায় প্রধানমন্ত্রীর সন্তোষ

সুন্দরবনের আগুন দ্রুত নিয়ন্ত্রণে আসায় সন্তোষ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী...

স্বাধীন ফিলিস্তিন প্রতিষ্ঠার দাবিতে মহসিন কলেজ ছাত্রলীগের ফিলিস্তিনের পতাকা উত্তোলন

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে বিশ্বব্যাপী চলমান ছাত্র আন্দোলনের...

মিরসরাইয়ে কাল বৈশাখী ঝড়ের তাণ্ডব, খুঁটি ভেঙ্গে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

চট্টগ্রামের মিরসরাইয়ে কালবৈশাখী ঝড়ের তাণ্ডবে ব্যাপক ক্ষতি হয়েছে। সোমবার...

রামুতে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে ২ শিশুর মৃত্যু

কক্সবাজারের রামু উপজেলায় পাহাড়ি ছড়ায় গোসল করতে নেমে দুই...

মিরসরাইয়ে প্রার্থীর পক্ষে টাকা বিতরণ করায় ৫০ হাজার টাকা জরিমানা

মিরসরাই উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদ প্রার্থী শেখ মোহাম্মদ আতাউর...

আরও পড়ুন

রামুতে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে ২ শিশুর মৃত্যু

কক্সবাজারের রামু উপজেলায় পাহাড়ি ছড়ায় গোসল করতে নেমে দুই শিশুর মৃত্যু হয়েছে।সোমবার (৬ মে) সকাল ১০টার দিকে উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের...

মিরসরাইয়ে প্রার্থীর পক্ষে টাকা বিতরণ করায় ৫০ হাজার টাকা জরিমানা

মিরসরাই উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদ প্রার্থী শেখ মোহাম্মদ আতাউর রহমানের পক্ষে টাকা বিতরণ করায় তাঁর এক আত্মীয়কে ৫০ হাজার টাকা জরিমানা করেছে মিরসরাই উপজেলা...

সীতাকুণ্ডে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার

চট্টগ্রামের সীতাকুণ্ডে তাহমিনা আক্তার টুম্পা (২৬) নামে এক গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।রবিবার (৫ মে) রাত ৯ টার দিকে উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নের আকিলপুর...

চন্দনাইশ উপজেলা নির্বাচনের মনোনয়ন যাচাই-বাছাই, প্রার্থিতা বাতিল ১

চন্দনাইশ উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি- সম্পাদকসহ মনোনয়নপত্র জমা করেছিলেন আওয়ামী লীগের চার নেতা।রবিবার (৫ মে) যাচাই-বাছাই শেষে খেলাপি ঋণের...