গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Monday, 13 May 2024

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের অনুমতি

চট্টগ্রাম নিউজ ডটকম

অবশেষে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের অনুমতি মিলেছে। ঈদুল ফিতরের আগেই আগামী ২০ এপ্রিল থেকে সেতুটিতে মোটরসাইকেল চলাচল করতে দেওয়া হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (১৮ এপ্রিল) দুপুরে একনেকের সভা শেষে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

ওবায়দুল কাদের বলেন, আগামী ২০ এপ্রিল সকাল ৬টা থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল করতে দেওয়া হবে। তবে মূল সেতুতে নয়, সার্ভিস লেন দিয়ে মোটরসাইকেল চলবে। সেতুতে মোটরসাইকেলের সর্বোচ্চ গতিসীমা হবে ঘণ্টায় ৬০ কিলোমিটার।

তিনি বলেন, পরীক্ষামূলকভাবে এই নির্দেশ দেওয়া হয়েছে। নিয়ম ভাঙলে পুনরায় পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল বন্ধ করে দেওয়া হবে।

এর আগে, গত বছরের ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধনের পরদিন সেতুতে যান চলাচল শুরু হয়। ওই দিন রাতে সেতুতে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই তরুণ নিহত হন। এরপর সরকারের উচ্চপর্যায়ের সিদ্ধান্তে মোটরসাইকেল চলাচল বন্ধ করে দেয় সেতু কর্তৃপক্ষ।

অন্যদিকে পদ্মা সেতু চালু হওয়ায় শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ করে দেওয়া হয়। এর ফলে বিপাকে পড়েন মোটরসাইকেলে ঢাকায় যাতায়াত করা দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ।

বেশ কয়েকদিন ধরেই তারা পদ্মা সেতুতে মোটরসাইকেল চলতে দেওয়ার দাবি জানিয়ে আসছেন। এ নিয়ে রাজধানীর একাধিক স্থানে মানববন্ধনসহ উচ্চ আদালতে রিটও দায়ের করা হয়েছিল।

সর্বশেষ

সন্ত্রাস করলে বিএনপি পালানোর পথ পাবে না: ওবায়দুল কাদের

আন্দোলনের নামে সন্ত্রাস করলে বিএনপি পালানোর পথ পাবে না...

ফটিকছড়িতে নসিমনের চাপায় চালকের মৃত্যু

ফটিকছড়িতে ট্রলি গাড়িকে সাইড দিতে গিয়ে নিজের গাড়ির চাপায়...

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে হেড মাঝিকে গুলি করে হত্যা

কক্সবাজারের উখিয়া উপজেলায় রোহিঙ্গা ক্যাম্পে মো. ইলিয়াস (৪৩) নামে...

১২ হাজার ৬৪৯ হজযাত্রী সৌদি পৌঁছেছেন

বাংলাদেশ থেকে চলতি মৌসুমে হজ পালন করতে এখন পর্যন্ত...

এমভি আবদুল্লাহ কুতুবদিয়ায় নোঙর করবে আজ

ভারত মহাসাগরে সোমালি জলদস্যুদের হাতে জিম্মি দশা থেকে মুক্তির...

আনোয়ারায় তিন প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

আনোয়ারা উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন পত্র প্রত্যাহার এর শেষ...

আরও পড়ুন

ফটিকছড়িতে নসিমনের চাপায় চালকের মৃত্যু

ফটিকছড়িতে ট্রলি গাড়িকে সাইড দিতে গিয়ে নিজের গাড়ির চাপায় পড়ে মোহাম্মদ তারেক (২৫) নামে এক নসিমন চালকের মৃত্যু হয়েছে।সোমবার (১৩ মে) সকাল সাড়ে ৭টার...

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে হেড মাঝিকে গুলি করে হত্যা

কক্সবাজারের উখিয়া উপজেলায় রোহিঙ্গা ক্যাম্পে মো. ইলিয়াস (৪৩) নামে এক হেড মাঝিকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা।সোমবার ( ১৩ মে) ভোর ৪টার দিকে উখিয়ার...

১২ হাজার ৬৪৯ হজযাত্রী সৌদি পৌঁছেছেন

বাংলাদেশ থেকে চলতি মৌসুমে হজ পালন করতে এখন পর্যন্ত সৌদি আরব গেছেন ১২ হাজার ৬৪৯ জন যাত্রী।রোববার (১২ মে) দিনগত রাতে হজ পোর্টাল থেকে...

আনোয়ারায় তিন প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

আনোয়ারা উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন পত্র প্রত্যাহার এর শেষ দিনে দুই  চেয়ারম্যান প্রার্থী ও এক ভাইস চেয়ারম্যান প্রার্থী  মনোনয়ন পত্র প্রত্যাহার করেছেন।রবিবার (১২ মে)...