গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Tuesday, 7 May 2024

ইংল্যান্ডকে হারানোয় সাকিবদের অভিনন্দন প্রধানমন্ত্রীর

চট্টগ্রাম নিউজ ডটকম

ইংল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজ জয়ে বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়, কোচসহ সংশ্লিষ্ট সবাইকে প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মিরপুরে রোববার (১২ মার্চ) ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৪ উইকেটে জয় পেয়েছে বাংলাদেশ।

এই জয়ে নিশ্চিত হয়েছে ইংলিশদের বিপক্ষে প্রথম কোনো সিরিজ জয়। বাংলাদেশ জয়ী হওয়ার পর সন্ধ্যায় সাকিবদের অভিনন্দন জানান প্রধিানমন্ত্রী।

টেস্ট খেলুড়ে দলের মধ্যে একমাত্র ইংল্যান্ডের বিপক্ষেই ছিল না টাইগারদের কোনো সিরিজ জয়ের ইতিহাস। বিভিন্ন সময়ে দ্বিপক্ষীয় সিরিজ ও আইসিসির টুর্নামেন্টে ইংল্যান্ডকে হারালেও কখনোই দ্বিপাক্ষিক সিরিজে ইংলিশদের বিপক্ষে সিরিজ জয়ের আনন্দে ভাসতে পারেনি বাংলাদেশি ক্রিকেট সমর্থকরা।

অবশেষে সাকিব আল হাসানের নেতৃত্বে টি-টোয়েন্টি সিরিজ জয় নিশ্চিত করে চক্র পূরণ করল বাংলাদেশ। যা আন্দোলিত করেছে দেশের ক্রিকেটপ্রেমীদের। ক্রিকেট দলের এমন সাফল্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলকে।

এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিজেদের করে নিয়েছে টাইগাররা। চট্টগ্রামে দাপুটে জয়ের পর ঢাকায় ইংলিশদের বিপক্ষে জয়টা এসেছে স্নায়ুর পরীক্ষা নিয়ে। তবে শেষ পর্যন্ত ইংলিশ পরীক্ষায় পাশ করায় প্রশংসায় ভাসছে সাকিব-শান্ত-মিরাজরা।

সেই সঙ্গে কোচ হাথুরুসিংহেসহ সকল স্টাফও এই অর্জনের অংশীদার। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও ক্রিকেট দলের এই সাফল্যে আনন্দিত। তাই খেলোয়াড়দের পাশাপাশি কোচ, কোচিং স্টাফ, টিম ম্যানেজমেন্টসহ সকলকেই অভিনন্দনে সিক্ত করেছেন তিনি।

এদিন টস জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। টাইগার স্পিনারদের ঘূর্ণিতে নির্ধারিত ২০ ওভার শেষে ১১৭ রানেই আটকে যায় ইংলিশরা।

জবাবে ব্যাট করতে নেমে ৭ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় সাকিব আল হাসানের দল। ৪৭ বলে ৪৬ রানের অনবদ্য ইনিংস খেলে ম্যাচ জিতিয়ে মাঠ ছেড়েছেন নাজমুল হোসেন শান্ত।

সর্বশেষ

আনোয়ারায় ১ মণ ফিরানহা মাছ জব্দ 

আনোয়ারায় মৎস্য অফিসের অভিযানে ১২হাজার টাকা মূল্যের ১ মণ...

রাত পোহালেই মিরসরাইয়ে উপজেলা পরিষদ নির্বাচন

মিরসরাইয়ে রাত পোহালেই প্রথম ধাপে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৬ষ্ঠ...

প্রকল্প গ্রহণ করার আগে অর্থনৈতিক সম্ভাবনা বিবেচনা করুন: প্রধানমন্ত্রী

উন্নয়ন প্রকল্প গ্রহণ করা হলে দেশের অর্থনীতি কতটা চাঙ্গা...

চট্টগ্রামে সড়ক নিরাপত্তায় এক সাথে কাজ করবে সিএমপি-চসিক

চট্টগ্রাম নগরীতে সড়ক নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে একসাথে কাজ...

চট্টগ্রামে তরুণীকে গণধর্ষণ, গ্রেফতার ২

চট্টগ্রামে এক তরুণীকে গণধর্ষণের ঘটনায় সাগর (১৯) এবং আক্তার...

জোয়ারের পানিতে ডুবে গেছে ফেরির পল্টুন, ভোগান্তি চন্দ্রঘোনা-রাইখালী নৌরুটে

মঙ্গলবার (৭ মে) দুপুর দেড় টা। রাঙামাটির কাপ্তাই উপজেলা...

আরও পড়ুন

হালদায় ডিম ছেড়েছে মা মাছ

দেশের একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র চট্টগ্রামের হালদা নদীতে ডিম ছেড়েছে কার্প জাতীয় মা মাছ। ইতিমধ্যে নদীতে ভিড় করছেন ডিম সংগ্রহকারীরা। গত বছর হালদা...

রোহিঙ্গাদের জন্য আরও তহবিল সংগ্রহের আহ্বান প্রধানমন্ত্রীর

বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গাদের জন্য আরও তহবিল সংগ্রহের জন্য আন্তর্জাতিক অভিবাসন সংস্থার প্রধান অ্যামি পোপকে (আইওএম) আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।মঙ্গলবার (৭ মে) সকালে গণভবনে...

নির্বাচনকে আমরা আমাদের মতো দেখব: সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, কে কীভাবে নির্বাচনটা দেখবেন, সেটা আমাদের বিষয় নয়। আমরা আমাদের মতো করে দেখব। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে...

চসিকের নগর ভবনের নির্মাণকাজের উদ্বোধন করলেন চসিক মেয়র

চট্টগ্রামবাসীর বহুল আকাক্সিক্ষত ‘আইকনিক’ নগর ভবন নির্মাণ কাজের উদ্বোধন করেছেন চট্টগ্রাাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।সোমবার (৬ মে) দুপুরে নগর ভবন...