গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Tuesday, 7 May 2024

সবকিছু আল্লাহর ইচ্ছা: সাহাবুদ্দিন চুপ্পু

চট্টগ্রাম নিউজ ডটকম

বাংলাদেশের ২২তম রাষ্ট্রপতি নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন মো. সাহাবুদ্দিন চুপ্পু। রোববার নির্বাচন কমিশনে মনোনয়পত্র জমা দিয়েছেন তিনি।

এ সময় সাংবাদিকরা তার প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, ‘সব কিছু আল্লাহর ইচ্ছা। এখন কোনো প্রতিক্রিয়া নেই। সব সর্বশক্তিমান আল্লাহর ইচ্ছা।’

রোববার সকালে রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র জমার শেষ দিন। তাই নির্বাচন কমিশনে (ইসি) এ পদের জন্য আওয়ামী লীগের পক্ষে তার নাম জমা দেওয়া হয়।

রোববার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নির্বাচন কমিশনে (ইসি) গিয়ে দলীয় প্রার্থীকে নিয়ে তার মনোনয়নপত্র দাখিল করেন।

রাষ্ট্রপতি প্রার্থীর মনোনয়নপত্র বাছাই ১৩ ফেব্রুয়ারি। প্রত্যাহার ১৪ ফেব্রুয়ারি। সংসদ ভবনে ভোটগ্রহণ হবে ১৯ ফেব্রুয়ারি বেলা ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত। অবশ্য রাষ্ট্রপতি পদে একক প্রার্থী হলে ভোটের প্রয়োজন হবে না। সে ক্ষেত্রে ১৪ ফেব্রুয়ারি প্রার্থিতা প্রত্যাহারের দিনেই একক প্রার্থীকে রাষ্ট্রপতি পদে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হবে।

বিরোধী দল জাতীয় পার্টি প্রার্থী না দেওয়ার কথা আগেই জানিয়ে দিয়েছে। তাই ক্ষমতাসীন আওয়ামী লীগ প্রার্থীই হচ্ছেন পরবর্তী রাষ্ট্রপতি।

পাবনার সন্তান মো. সাহাবুদ্দিন চুপ্পুর জন্ম ১৯৪৯ সালে। ছাত্রজীবনে পাবনা জেলা ছাত্রলীগের সক্রিয় কর্মী ও সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণকারী সাহাবুদ্দিন চুপ্পু ১৯৮২ সালে বিসিএস (বিচার) ক্যাডার হিসেবে যোগ দেন। বিচারকের বিভিন্ন পদে চাকরি শেষে ২৫ বছর পর ২০০৬ সালে জেলা ও দায়রা জজ হিসেবে অবসর নেন।

২০০১ সালে বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় আসার পর পরই আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং সংখ্যালঘু সম্প্রদায়ের জনগোষ্ঠীর ওপর হামলা হয়। যাতে হত্যা, ধর্ষণ ও লুণ্ঠনের ঘটনা ঘটে।

পরে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এলে ওসব ঘটনার তদন্তে কমিশন’ গঠন করেন, যার প্রধান ছিলেন সাহাবুদ্দিন চুপ্পু। ২০১১ থেকে ২০১৬ সাল পর্যন্ত মো. সাহাবুদ্দিন চুপ্পু দুর্নীতি দমন কমিশনের কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।

সর্বশেষ

টেকনাফে ছুরিকাঘাতে ছাত্রলীগ নেতা খুন

কক্সবাজারের টেকনাফে ছুরিকাঘাতে রাগিব শাহরিয়ার মুরাদ (২০) নামে এক...

সুন্দরবনের আগুন দ্রুত নিয়ন্ত্রণে আসায় প্রধানমন্ত্রীর সন্তোষ

সুন্দরবনের আগুন দ্রুত নিয়ন্ত্রণে আসায় সন্তোষ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী...

স্বাধীন ফিলিস্তিন প্রতিষ্ঠার দাবিতে মহসিন কলেজ ছাত্রলীগের ফিলিস্তিনের পতাকা উত্তোলন

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে বিশ্বব্যাপী চলমান ছাত্র আন্দোলনের...

মিরসরাইয়ে কাল বৈশাখী ঝড়ের তাণ্ডব, খুঁটি ভেঙ্গে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

চট্টগ্রামের মিরসরাইয়ে কালবৈশাখী ঝড়ের তাণ্ডবে ব্যাপক ক্ষতি হয়েছে। সোমবার...

রামুতে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে ২ শিশুর মৃত্যু

কক্সবাজারের রামু উপজেলায় পাহাড়ি ছড়ায় গোসল করতে নেমে দুই...

মিরসরাইয়ে প্রার্থীর পক্ষে টাকা বিতরণ করায় ৫০ হাজার টাকা জরিমানা

মিরসরাই উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদ প্রার্থী শেখ মোহাম্মদ আতাউর...

আরও পড়ুন

টেকনাফে ছুরিকাঘাতে ছাত্রলীগ নেতা খুন

কক্সবাজারের টেকনাফে ছুরিকাঘাতে রাগিব শাহরিয়ার মুরাদ (২০) নামে এক ছাত্রলীগ নেতা খুন হয়েছে।সোমবার (৬ মে) বিকেল চারটার দিকে উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর এলাকায় এ...

চবিতে ভর্তি হতে দিতে হবে ডোপ টেস্ট, পজিটিভ এলে ভর্তি বাতিল

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) এখন থেকে ভর্তির সময় শিক্ষার্থীকে ডোপ (মাদক) টেস্ট করাতে হবে বলে সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। টেস্টে মাদক গ্রহণের কোনো প্রমাণ পাওয়া...

নেত্রকোনায় বজ্রপাতে কৃষকের মৃত্যু

নেত্রকোনার আটপাড়ায় হাওরে ধান কাটার সময় বজ্রপাতে দিলোয়ার মিয়া (৩৫) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে।সোমবার (৬ মে) সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার স্বরমুশিয়া হাওরে...

বাসের ধাক্কায় দু,জন নিহত

রাজধানীর যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় পিকআপ ভ্যানের চালকসহ ২ জন নিহত হয়েছেন।রোববার (৫ মে) দিবাগত রাত ২টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মাতুয়াইল মা ও শিশু হাসপাতালের...