গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Wednesday, 15 May 2024

নির্বাচনের আগে নতুন রাস্তা নয়: ওবায়দুল কাদের

চট্টগ্রাম নিউজ ডটকম

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ডিসি সাহেবদের গুরুত্ব দিয়ে বলেছি, আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে নতুন কোনো রাস্তা করতে চাই না।

আগামী নির্বাচনের আগে যে রাস্তাগুলো বিদ্যমান আছে সে রাস্তাগুলো মেরামত করতে চাই। ব্যবহারযোগ্য করতে চাই। যেগুলো আছে সেগুলো মেরামত করা, সংরক্ষণ করা আমাদের প্রথম ও প্রধান কাজ।

বুধবার (২৫ জানুয়ারি) ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয় দিনের অধিবেশন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, রাজধানীর মহাসড়কে মোটরসাইকেল ও তিন চাকার ছোট ছোট যানগুলো প্রায় ৯৫ শতাংশ নিয়ন্ত্রণে এসেছে। চালক ও আরোহী দুই জনই হেলমেট ব্যবহার করছে। এতে দুর্ঘটনাও কমে গেছে। কিন্তু মফস্বলে তিনজন এক মোটরসাইকেলে, কারও মাথায় হেলমেট নাই। এসব বিষয়গুলো নজরে আনতে হবে।

কাদের বলেন, তিন চাকার বাহন চলাচলের বিষয়ে নীতিমালা তৈরিতে সড়ক পরিবহন ও সেতু সচিবকে নির্দেশনা দেওয়া হয়েছে। তবে খেয়াল রাখতে হবে, যাতে করে গরিব মানুষের জীবিকা আহরণে কোনো সমস্যা না হয়। তাদের জীবিকার চাকাটা আমরা বন্ধ করে দিতে পারি না। কাজে এইগুলোকে একটা নীতিমালার মধ্যে নিয়ে আসতে হবে।

তিনি বলেন, এখন দায়িত্ব হলো যে সমস্ত যানগুলো শহরে এবং হাইওয়েতে যানজট সৃষ্টি করে এগুলোকে নিয়ন্ত্রণ করা। মোটরসাইকেল, ইজিবাইক, নসিমন করিমন গুলোকে নিয়ন্ত্রণ করতে হবে।

কারণ একটা ইজিবাইক দুর্ঘটনা হলে ১০-১২ জন মারা যায়। বড় দুর্ঘটনাও এই পরিমাণে মারা যায় না। এখন দুর্ঘটনার হার কমে গেছে, দুর্ঘটনার মৃত্যুর হার বেড়ে গেছে।

সড়কে পরিবহন চলাচলে শৃঙ্খলার বিষয়ে ‘সর্বোচ্চ অগ্রাধিকার’ উল্লেখ করে মন্ত্রী বলেন, অনেক রাস্তা হয়েছে, অনেক সেতু হয়েছে, শৃঙ্খলা না এলে এগুলো ম্লান হয়ে যাবে।

সেজন্য আমি শৃঙ্খলার উপরে গুরুত্ব দিয়েছি। ডিসিদের বলেছি, শৃঙ্খলার বিষয়ে সহযোগিতা করতে এবং তারা করবেন।

সর্বশেষ

ভোট দেওয়া জনগণের গনতান্ত্রিক অধিকার : রাঙ্গামাটি জেলা প্রশাসক

রাঙামাটি জেলা প্রশাসক মো: মোশারফ হোসেন খান বলেন, কাপ্তাই...

সাবেক এমপি পোটনসহ পাঁচজনকে কারাগারে পাঠানোর নির্দেশ

বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের (বিসিআইসি) ৫৮১ কোটি টাকার সার...

কক্সবাজারে আরসার আস্তানায় অভিযান, বিপুল পরিমাণ অস্ত্রসহ গ্রেফতার ২

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পসংলগ্ন গহিন পাহাড়ের আস্তানা থেকে বিপুল...

ফিলিস্তিনে যুদ্ধ বন্ধে জাতিসংঘকে দ্রুত ব্যবস্থা নেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

ফিলিস্তিনে হাজারো নারী-শিশু যুদ্ধের কারণে প্রতিনিয়ত দুর্বিষহ জীবন পার...

তাপপ্রবাহ নিয়ে দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস

বৃষ্টির প্রভাব কেটে সারাদেশে গরম বাড়ছে। বুধবার থেকে তাপপ্রবাহ...

আরসা আস্তানায় র‍্যাবের অভিযান

 উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প এলাকায় একটি পাহাড়ে সন্ত্রাসী সংগঠন রোহিঙ্গা...

আরও পড়ুন

ভোট দেওয়া জনগণের গনতান্ত্রিক অধিকার : রাঙ্গামাটি জেলা প্রশাসক

রাঙামাটি জেলা প্রশাসক মো: মোশারফ হোসেন খান বলেন, কাপ্তাই উপজেলায়  প্রতিদ্বন্ধিতা প্রার্থীগণের মধ্যে যেই সৌহার্দপূর্ণ পরিবেশ আছে, সেটা দেখে আমার খুব ভালো লেগেছে। ভোট...

সাবেক এমপি পোটনসহ পাঁচজনকে কারাগারে পাঠানোর নির্দেশ

বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের (বিসিআইসি) ৫৮১ কোটি টাকার সার আত্মসাতের অভিযোগে দুদুকের দায়ের করা দুর্নীতি মামলায় সাবেক এমপি কামরুল আশরাফ পোটনসহ পাঁচ জনের জামিন...

ফিলিস্তিনে যুদ্ধ বন্ধে জাতিসংঘকে দ্রুত ব্যবস্থা নেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

ফিলিস্তিনে হাজারো নারী-শিশু যুদ্ধের কারণে প্রতিনিয়ত দুর্বিষহ জীবন পার করছে৷ তাদের রক্ষায় জাতিসংঘকে দ্রুত ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ যুদ্ধ...

আরসা আস্তানায় র‍্যাবের অভিযান

 উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প এলাকায় একটি পাহাড়ে সন্ত্রাসী সংগঠন রোহিঙ্গা সলিডারিটি অর্গানাইজেশনের (আরসা) আস্তানায় অভিযান চালিয়েছে র‍্যাব-১৫। এ সময়  বিপুল পরিমাণ অস্ত্র, গ্রেনেড ও রকেট...