গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Monday, 6 May 2024

বিএনপির শান্তিপূর্ণ আন্দোলনে বাধা নয়: কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নানা দলের সমন্বয়ে ঐক্য তৈরি করে আন্দোলনের ঘোষণা দিয়েছে, তাদের শান্তিপূর্ণ আন্দোলনে কোনো প্রকার বাধা দেয়া হবে না। শনিবার (১৪ জানুয়ারি) বিকেলে রাজধানীতে দলের জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে বৈঠক শেষে এ কথা বলেন তিনি।

আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নির্দেশ মেনে দেশের জনগণের জানমালের নিরাপত্তার বিষয়টি আমাদেরকে অবশ্যই দেখতে হবে বলেও জানান কাদের।

আন্দোলনের নামে অগ্নিসংযোগ করে জনজীবনে দুর্ভোগ ডেকে আনবে, এ বিশৃঙ্খল পরিবেশে এ অবস্থায় আমরা চুপ করে বসে থাকতে পারি না। নির্বাচনে জনগণের কাছে প্রতিশ্রুতি দিয়ে এসেছি আমরা, তাদের কাছে আমাদের দায় আছে। এ অবস্থায় আমাদের সতর্ক থাকতে হবে এবং জনগণের সম্পদ ও সম্পত্তিকে প্রটেকশন দিতে হবে বলেও জানান ওবায়দুল কাদের।

কাদের বলেন, বিএনপি নানা দলের সমন্বয়ে ঐক্য তৈরি করে আন্দোলনের ঘোষণা দিয়েছে। তাদের শান্তিপূর্ণ আন্দোলনে কোনো প্রকার বাধা দেবে না আওয়ামী লীগ। তবে আন্দোলনের নামে বাস পোড়ানো, যানবাহন ভাঙচুর করবে। এমন সহিংসতার পরিকল্পনা করছে। এটা মানা হবে না।

আগামী জাতীয় নির্বাচন সামনে রেখে তারা দেশকে অস্থিতিশীল করতে চায় বলেও মন্তব্য করেন তিনি।

আওয়ামী লীগের এ নেতা বলেন, বিএনপির উদ্দেশ্য হলো শেখ হাসিনার সরকারকে উৎখাতে ষড়যন্ত্রমূলকভাবে আন্দোলন করতে চায়। সহিংসতার মধ্য দিয়ে সরকার পতনের ক্ষেত্র তৈরি করছে তারা।

নির্বাচনে তারা জিতবে এমন কোনো আশ্বস্ত হতে পারছে না এ কথা উল্লেখ করে তিনি আরও বলেন, বিএনপি বাংলাদেশে আরেকটা ওয়ান ইলেভেনের পুনরাবৃত্তি ঘটাতে চায়, যার বেনিফিশিয়ারি হতে চায় তারা। এ জন্যই তারা ষড়যন্ত্রে মেতে উঠেছে।

সর্বশেষ

মিরসরাইয়ে প্রার্থীর পক্ষে টাকা বিতরণ করায় ৫০ হাজার টাকা জরিমানা

মিরসরাই উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদ প্রার্থী শেখ মোহাম্মদ আতাউর...

সীতাকুণ্ডে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার

চট্টগ্রামের সীতাকুণ্ডে তাহমিনা আক্তার টুম্পা (২৬) নামে এক গৃহবধূর...

চবিতে ভর্তি হতে দিতে হবে ডোপ টেস্ট, পজিটিভ এলে ভর্তি বাতিল

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) এখন থেকে ভর্তির সময় শিক্ষার্থীকে ডোপ...

নেত্রকোনায় বজ্রপাতে কৃষকের মৃত্যু

নেত্রকোনার আটপাড়ায় হাওরে ধান কাটার সময় বজ্রপাতে দিলোয়ার মিয়া...

বাসের ধাক্কায় দু,জন নিহত

রাজধানীর যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় পিকআপ ভ্যানের চালকসহ ২ জন...

দুপুর ১টার মধ্যে তীব্র ঝড়ের আশঙ্কা আবহাওয়া অফিসের

দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে তীব্র বেগে ঝড় বয়ে...

আরও পড়ুন

ছাত্রলীগ নেতা জুবায়ের আলম আশিকের স্যালাইন ও শরবত বিতরণ

তীব্র তাপদাহ থেকে স্বস্তি দিতে বিশুদ্ধ পানি, খাবার স্যালাইন ও শরবত বিতরণ করেছে ২১নং জামালখান ওয়ার্ড ছাত্রলীগ সভাপতি জুবায়ের আলম আশিক।রোববার (৫ মে) দুপুরে...

আখতারুজ্জামান চৌধুরী বাবুর জন্মদিন আজ

বর্ষীয়ান রাজনীতিবিদ প্রয়াত আখতারুজ্জামান চৌধুরী বাবুর ৭৯ তম জন্মদিন আজ। তিনি আওয়ামী লীগের সাবেক সভাপতিমণ্ডলীর সদস্য, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, বহুবারের...

উপজেলা নির্বাচন নিয়ে এমপিদের সতর্ক করলেন প্রধানমন্ত্রী

উপজেলা নির্বাচনে এমপিরা যাতে হস্তক্ষেপ না করেন সেজন্য তাদের সতর্ক করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। দলকে কুক্ষিগত করে না রেখে সবাইকে...

জনগণ এখন মর্যাদা নিয়ে বিশ্ব দরবারে চলতে পারে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আব্দুল হাইয়ের মতো ত্যাগী নেতাকর্মীদের অবদানের কারণে আমার পক্ষে দেশের সার্বিক উন্নয়নে ব্যাপক সফলতা আনা সম্ভব হয়েছে। বাংলাদেশের জনগণ এখন...