গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Thursday, 2 May 2024

ঢাবিতে মঞ্চ ভেঙে পড়ে গেলেন ওবায়দুল কাদের

চট্টগ্রাম নিউজ ডটকম

ছাত্রলীগের আনন্দর‍্যালির উদ্বোধনী অনুষ্ঠানে মঞ্চ ভেঙে পড়ে গেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ অন্যান্য নেতাকর্মীরা।

শুক্রবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অপরাজেয় বাংলার পাদদেশে এ ঘটনা ঘটে। অতিরিক্ত মানুষ ওঠায় মঞ্চ ভেঙে পড়ে বলে নেতাকর্মীদের ধারণা।

বিকেল ৪টার কিছুক্ষণ আগে শোভাযাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য শুরু করেন ওবায়দুল কাদের।

এসময় মঞ্চে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক ও বর্তমান নেতারা উপস্থিত ছিলেন। বক্তব্যের এক পর্যায়ে মঞ্চ ভেঙে সবাই পড়ে যান। এতে অনেকেই কম-বেশি আহত হয়েছে বলে জানা গেছে।

তাৎক্ষণিকভাবে ছাত্রলীগ নেতারা ওবায়দুল কাদেরকে জড়িয়ে ধরলে তিনি বড় ধরনের বিপদ থেকে রক্ষা পান। পরে পুলিশ সদস্যরা পরিস্থিতি স্বাভাবিক করলে ওবাদুল কাদের অপরাজেয় বাংলার পাদদেশেই আবার বক্তব্য শুরু করেন এবং শোভাযাত্রার উদ্বোধন করেন।

এসময় ওবায়দুল কাদের বলেন,পঁচাত্তর পরবর্তী সময়ে আমরা ছাত্রলীগ করতে গিয়ে আহত হয়েছিলাম, রক্তাক্ত হয়েছিল অনেকেই, গুরুতর আহত হয়ো ছে অনেকেই। আজ তো এটা স্টেজ ভেঙে পড়েছে, এটা স্বাভাবিক একটা ব্যাপার।

তবে আমি বলব, এই যে নেতাদের মঞ্চে ওঠা, এত নেতা আমার দরকার নাই। আমাদের আরও কর্মী দরকার। স্মার্ট বাংলাদেশের জন্য স্মার্ট কর্মী দরকার। এত নেতা আমাদের দরকার নাই। যে কোনো অনুষ্ঠানে গেলে সামনের লোকের চেয়ে মঞ্চে লোক বেশি। এত নেতা কেন? নেতা উৎপাদনের এত বড় কারখানা আমাদের দরকার নাই।

এর আগে ক্ষমতাসীন আওয়ামী লীগের ভাতৃপ্রতীম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী শোভাযাত্রায় যোগ দিতে রাজধানীর সব থানা এবং ইউনিটের নেতাকর্মীরা জড়ো হন ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায়।

বাংলাদেশ ছাত্রলীগের বর্তমান সভাপতি, সাধারণ সম্পাদকসহ ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ এর অন্তর্গত সকল থানা ও ওয়ার্ড ও ইউনিটির নেতাকর্মীরা এই শোভাযাত্রায় অংশ নেন বলে জানা গেছে।

গত ৪ জানুয়ারি ছিল ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠবার্ষিকী। এ উপলক্ষে বছরব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে ভারতীয় উপমহাদেশের ঐতিহ্যবাহী সংগঠনটি। এর অংশ হিসেবে শুক্রবার প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রা হলো।

শোভাযাত্রায় অংশ নিতে নেতাদের পিছনে মিছিলে যাওয়ার সময় কলা ভবনের সামনে ছাত্রলীগের নেতাকর্মীদের কয়েক দফায় মুখোমুখি সংঘর্ষের ঘটনাও ঘটে।

সর্বশেষ

চন্দনাইশে উপজেলা নির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

আগামী ২৯ মে অনুষ্ঠেয় তৃতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের...

সাগর উপকূলীয় গুলিয়াখালী সৈকতের ধারে ‘সবুজ চুড়ি আন্দোলনের ২৫’শ তালগাছ রোপন 

সীতাকুণ্ড উপজেলার গুলিয়াখালীতে 'সবুজ চুড়ি আন্দোলন'র উদ্যোগে ২৫'শ তালগাছের...

উপজেলা নির্বাচন নিয়ে এমপিদের সতর্ক করলেন প্রধানমন্ত্রী

উপজেলা নির্বাচনে এমপিরা যাতে হস্তক্ষেপ না করেন সেজন্য তাদের...

অপতথ্য রোধে সরকার, পেশাদার গণমাধ্যম এবং সুশীল সমাজ কাজ করতে পারে: তথ্য প্রতিমন্ত্রী

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত বলেছেন, অপতথ্য...

খাগড়াছড়ি তিন উপজেলায় প্রতীক পেলেন যারা

ষষ্ট উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপের পার্বত্য জেলা খাগড়াছড়ির...

জনগণ এখন মর্যাদা নিয়ে বিশ্ব দরবারে চলতে পারে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আব্দুল হাইয়ের মতো ত্যাগী নেতাকর্মীদের...

আরও পড়ুন

উপজেলা নির্বাচন নিয়ে এমপিদের সতর্ক করলেন প্রধানমন্ত্রী

উপজেলা নির্বাচনে এমপিরা যাতে হস্তক্ষেপ না করেন সেজন্য তাদের সতর্ক করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। দলকে কুক্ষিগত করে না রেখে সবাইকে...

জনগণ এখন মর্যাদা নিয়ে বিশ্ব দরবারে চলতে পারে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আব্দুল হাইয়ের মতো ত্যাগী নেতাকর্মীদের অবদানের কারণে আমার পক্ষে দেশের সার্বিক উন্নয়নে ব্যাপক সফলতা আনা সম্ভব হয়েছে। বাংলাদেশের জনগণ এখন...

থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে: প্রধানমন্ত্রী

থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।তিনি বলেছেন, থাইল্যান্ডে আমার সরকারি সফরটি দ্বিপাক্ষিক সম্পর্কের ক্ষেত্রে একটি মাইলফলক হয়ে থাকবে।...

চট্টগ্রামের উন্নয়নের স্বার্থে একযোগে কাজ করবে চসিক-সিডিএ

চট্টগ্রামের উন্নয়নের স্বার্থে সমন্বয়হীনতা এড়িয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশন ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ একযোগে কাজ করবে বলে ঘোষণা দিয়েছেন প্রতিষ্ঠান দুটির শীর্ষ দুই কর্তা।বুধবার (১...