গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 5 May 2024

টেকনাফে গুলিবিদ্ধ রোহিঙ্গা যুবকের মৃত্যু

কায়সার হামিদ মানিক,কক্সবাজার

কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে দুর্বৃত্তের গুলিতে আহত হওয়ার এক মাস পর মোহাম্মদ রফিক (২০) নামের এক রোহিঙ্গা যুবকের মৃত্যু হয়েছে। 

রবিবার ১ জানুয়ারি গভীররাতে মামলা ও ময়না তদন্ত ছাড়াই লাশটি দাফন করা হয়েছে। এর আগে বিকেলে নয়াপাড়া রেজিস্টার্ড রোহিঙ্গা আশ্রয়শিবিরের নিজের ঘরে তিনি মারা যান। নিহত মোহাম্মদ রফিক টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া রেজিস্টার্ড রোহিঙ্গা আশ্রয়শিবিরে সি ব্লকের ৮৮১/৩ নম্বর শেডের বাসিন্দা আবু তাহেরের ছেলে।

পুলিশ বলছে, পরিবারের সদস্যরা তাদের না জানিয়ে লাশ দাফন করে দিয়েছেন। ফলে ঘটনায় কোনো মামলা হয়নি। এদিকে পরিবারের সদস্যরা বলছেন, পুলিশকে বিষয়টি জানানো হলেও তারা কোনো ধরনের ব্যবস্থা না নেওয়ায় লাশটি দাফন করা হয়েছে। তবে টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবদুল হালিম বলেন, ‘এ বিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে’।

১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) নয়াপাড়া রেজিস্টার্ড রোহিঙ্গা শিবির ফাঁড়ির পরিদর্শক সুরেস চন্দ্র বলেন, ‘গত ১ ডিসেম্বর রাত ১১টার দিকে রফিককে দুর্বৃত্তরা পাহাড়ে নিয়ে মারধর ও গুলি করে। ওই সময় তিনি গলা, মুখসহ বিভিন্ন স্থানে আঘাত পান। খবর পেয়ে দ্রুত নয়াপাড়া এপিবিএন পুলিশ সদস্যরা তাকে উদ্ধার করে নয়াপাড়া আইপিডি হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠান। তিনি কিছুদিন সেখানে ভর্তি ছিলেন। একটু সুস্থ হয়ে উঠলে রফিক আবার রোহিঙ্গা শিবিরে চলে যান। এর মধ্যে রবিবার ১ জানুয়ারী বিকেলে তিনি মারা যান। তবে পুলিশকে কোনো খবর না দিয়েই রাত সাড়ে ১০টার দিকে লাশটি দাফন করা হয়’।

মো. রফিকের বাবা আবু তাহের বলেন, ‘ঘটনার পর বিষয়টি এপিবিএন পুলিশকে জানানো হয়েছিল। কিন্তু তারা দুর্বৃত্তদের শনাক্ত করতে না পারায় কোনো ধরনের মামলা করেনি। রফিক মারা যাওয়ার পর পুনরায় এপিবিএন পুলিশসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজনকে বিষয়টি জানানো হয়। এরপর তারা দাফনের ব্যবস্থা করে’।

রোহিঙ্গা আশ্রয় শিবির ব্যবস্থাপনা কমিটির সি ব্লকের চেয়ারম্যান (রোহিঙ্গা দলপতি) মোহাম্মদ একরাম বলেন, ‘দুর্বৃত্তের গুলিতে আহত রফিক এক মাস পরে মারা গেছে। এপিবিএন পুলিশকে বিষয়টি জানানো হলেও তারা কোনো ধরনের ব্যবস্থা না নেওয়ায় লাশটি দাফন করা হয়েছে’।

সর্বশেষ

এসএসসি পাসে ইসলামী ব্যাংকে চাকরির সুযোগ

ইসলামী ব্যাংক পিএলসি জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ব্যাংকটি...

কর্ণফুলীতে জনবল সঙ্কটেও ২৩ স্পটে ৩ ফাঁড়ি পুলিশের কার্যক্রম

মানুষ যখনই কোনো বিপদে পড়ে, সবার আগে আশ্রয় খোঁজে...

হাটহাজারীতে পুকুরে ডুবে দুই ভাইয়ের মৃত্যু

চট্টগ্রামের হাটহাজারীতে পুকুরের ডুবে দুই ভাইয়ের মৃত্যু হয়েছে।শনিবার (০৪...

চট্টগ্রামে গান কবিতায় ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদ

চট্টগ্রামে প্রতিবাদী গান-কবিতা ও নাটকের মধ্য দিয়ে ইসরায়েল কর্তৃক...

তীব্র তাপদাহে পুড়ছে দেশ, পুড়ছে কৃষকের কপালও

হাইদগাঁও ত্রিপুরা দীঘির হাট পটিয়া অঞ্চলে একটি ঐতিহ্যবাহী প্রাচীন...

রোববার থেকে কমতে পারে তাপমাত্রা

রোববার থেকে বৃষ্টি বেড়ে দেশের বিভিন্ন স্থানে দিনের তাপমাত্রা...

আরও পড়ুন

পেকুয়ায় কাজ করার সময় বজ্রপাতে দুই লবণচাষীর মৃত্যু

কক্সবাজারের পেকুয়া উপজেলায় বজ্রপাতে দুই লবণচাষীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২ মে) ভোরে উপজেলার মগনামা ইউনিয়নের কোদাইল্যাদিয়া ও রাজাখালী ইউনিয়নের ছড়ি পাড়া এলাকায় এ...

ঘুষ নিয়ে বরখাস্ত হলেন চকরিয়ার সমাজসেবা কর্মকর্তা ও অফিস সহকারী

কক্সবাজারের চকরিয়া উপজেলা সমাজসেবা কার্যালয়ের অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক মমতাজ বেগম এবং উপজেলা সমাজসেবা কর্মকর্তা আমজাদ হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।এতিমখানার নামে বরাদ্দ...

ঈদগাঁওতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু

চলছে তীব্র তাপদাহ। প্রচন্ড গরমের কারণে ঈদগাঁওতে এক যুবকের মৃত্যু হয়েছে।নিহত হাফেজ মনির উদ্দিন উপজেলার জালালাবাদ ইউনিয়নের উত্তর পালাকাটা ৯নং ওয়ার্ডের মরহুম ইলিয়াসের তৃতীয়...

কক্সবাজারে র‌্যাবের সঙ্গে সন্ত্রাসীদের গোলাগুলি, কৃষক নিহত

কক্সবাজারের ভারুয়াখালীতে র‌্যাবের সঙ্গে সন্ত্রাসীদের গোলাগুলিতে বায়তুল্লাহ খুলু (৪২) নামে এক কৃষক নিহত হয়েছেন। এ ঘটনায় র‌্যাবের এক সদস্যসহ তিনজন আহত হয়েছে।গতকাল সোমবার (৩০...