Tuesday, 24 September 2024

বিএনপির সঙ্গে জোটের প্রশ্নই আসে না: রওশন এরশাদ

চট্টগ্রাম নিউজ ডটকম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিএনপির সঙ্গে জাতীয় পার্টির জোট গঠনের বিষয়ে বেশ কিছু ধরে রাজনৈতিক অঙ্গনে গুঞ্জন চলছে।

জাপার পক্ষ থেকেও বিষয়টি নিয়ে পরিষ্কার কোনো বার্তা আসেনি। যদিও জাপার চেয়ারম্যান জি এম কাদের সম্প্রতি বলেছিলেন, আগামী দিনের পরিস্থিতি দেখে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।।

এতোদিন বিষয়টি ঝুলে থাকলেও জাপা প্রধান পৃষ্ঠপোষক ও বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ থাইল্যান্ড থেকে দেশে ফিরে পরিষ্কার বার্তা দিয়েছেন।

রোববার (২৭ নভেম্বর) দুপুরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে রওশন বলেন, জনগণ উন্নতি ও শান্তি জন্য পরিবর্তন চায়। জাতীয় পার্টিই দিতে পারে সেই শান্তি। অবশ্যই তা বিএনপি নয়। বিএনপির সঙ্গে জোটের প্রশ্নই আসে না।

তিনি বলেন, বিএনপির আমলে জাপা খুবই ক্ষতিগ্রস্ত হয়েছে। হুসেইন মুহম্মদ এরশাদ এবং আমিসহ দলের বহু নেতাকর্মী জেল খেটতে হয়েছে। তখন আমাদেরকে জনসভাও করতে দেওয়া হয়নি। সেই দিনগুলো কী ভুলে যাব?

রওশন বলেন, জাপাকে বিভক্ত করার প্রশ্নই ওঠে না। বরং জাপা থেকে যারা চলে গেছেন এবং নিষ্ক্রিয় হয়ে গেছেন, তাদের ফিরে আসার আহ্বান জানিয়েছি।

তিনি বলেন, ১৯৯১ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত জাপার কঠিন ও প্রতিকূল সময়ে যারা আমাদের সঙ্গে ছিলেন, তাদেরকে আমাদের অবশ্যই যথাযথ স্বীকৃতি দিতে হবে।

তিনি আরও বলেন, চিকিৎসা শেষে আমি দেশে ফিরে এসেছি। আমি পার্টির সব এমপি, প্রেসিডিয়াম সদস্য এবং অন্যান্যদের সঙ্গে বসবো। যেকোনো বিভ্রান্তি ও ভুল বোঝাবুঝি দূর করে ঐক্যবদ্ধভাবে শিগগির রাজনৈতিক কর্মসূচিতে ফিরতে পারবো, ইনশাআল্লাহ।

সর্বশেষ

আনোয়ারায় বন্যহাতির আক্রমণে প্রাণ গেল বৃদ্ধের 

আনোয়ারা উপজেলার বৈরাগে বন্যহাতির আক্রমণে মোঃ দুলাল নামে এক...

আগামী সপ্তাহের মধ্যে গণমাধ্যম সংস্কার কমিশন ঘোষণার ব্যাপারে আশাবাদী নাহিদ

তথ্য ও সম্প্রচার উপদেষ্টা মো. নাহিদ ইসলাম  বলেছেন, অন্তর্বর্তী...

অমিত শাহ’র বক্তব্যের কড়া প্রতিবাদ জানাল ঢাকা

‘বাংলাদেশি অনুপ্রবেশকারীদের উল্টো করে ঝুলিয়ে সোজা করা হবে’— ভারতের...

ড. ইউনূস-বাইডেনের বৈঠক আগামীকাল

আগামীকাল নিউইয়র্কে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে একান্তে বৈঠক...

বাংলাদেশকে শতভাগ শুল্কমুক্ত বাজার সুবিধা দেবে চীন

চল‌তি বছরের ১ ডিসেম্বর থেকে বাংলাদেশকে শতভাগ শুল্কমুক্ত বাজার...

দুর্গাপূজার নিরাপত্তায় আইন-শৃঙ্খলা বাহিনী  নিয়োজিত থাকবে : বিভাগীয় কমিশনার 

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ তোফায়েল ইসলাম বলেছেন, সাম্প্রতিক সময়ে...

আরও পড়ুন

বাংলাদেশকে শতভাগ শুল্কমুক্ত বাজার সুবিধা দেবে চীন

চল‌তি বছরের ১ ডিসেম্বর থেকে বাংলাদেশকে শতভাগ শুল্কমুক্ত বাজার সুবিধা দেবে চীন। সোমবার ঢাকাস্থ চীনা দূতাবাস এক বিবৃ‌তিতে এ তথ্য জা‌নিয়েছে।চীনা দূতাবাস জানায়, গত...

নিরাপদ খাদ্য পেতে প্রাণির এন্টিবায়োটিক ব্যবহার নিয়ন্ত্রণ করতে হবে : মৎস্য ও প্রাণিসম্পদ উপদেষ্টা

মৎস্য ও প্রাণিসম্পদ উপদেষ্টা ফরিদা আখতার বলেছেন, মানুষের নিরাপদ খাদ্য নিশ্চিত করতে প্রাণীর এন্টিবায়োটিক ব্যবহার নিয়ন্ত্রণ করতে হবে। তিনি বলেন, ‘মানুষের খাদ্য প্রাণীর সঙ্গে ওতপ্রোতভাবে...

আন্দোলনে আহতদের প্রয়োজনে চীনে নেওয়া হবে: চীনা চিকিৎসক দল

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসার জন্য প্রয়োজনে চীনে নেওয়ার ব্যবস্থা করা হবে বলে জানিয়েছে বাংলাদেশে আসা চীনের বিশেষজ্ঞ চিকিৎসকদল।সোমবার (২৩ সেপ্টেম্বর) সকালে জাতীয় চক্ষু...

নদী থেকে বালি উত্তোলন জাতীয় দস্যুতায় পরিণত হয়েছে:রিজওয়ানা হাসান

ইলিশ ভারতে উপহার হিসেবে যাচ্ছে না, রপ্তানি করা হবে বলে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন ও পানিসম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান।আজ সোমবার...