Monday, 23 September 2024

বিএনপি নেতাই নির্বাসনে, দেশে আসার সাহস নেই: কাদের

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ইঙ্গিত করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির রাজনীতি হচ্ছে মুচলেকা দিয়ে পালানোর রাজনীতি।

দুর্নীতি, লুটপাট, অপকর্মের জন্য এখন বিএনপির নেতাই নির্বাসনে, দেশে আসার সৎ সাহসও নেই।

বুধবার (২ নভেম্বর) রাজধানীর সেতু ভবনে সাংবাদিকদের ব্রিফিংকালে এ কথা বলেন তিনি।

বিএনপি প্রতিহিংসার রাজনীতির জনক বলে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, ’৭৫ এর আগস্ট সাক্ষ্য দিচ্ছে কারা প্রতিহিংসার রাজনীতি করে, ২১ আগস্ট গ্রেনেড হামলা প্রমাণ করে কারা প্রতিহিংসার রাজনীতি করে।

তিনি বলেন, বিএনপির এসব প্রতিহিংসার রাজনীতির বিপরীতে সবাইকে নিয়ে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যাওয়ার প্রয়াসের নাম হচ্ছে আওয়ামী লীগ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সব কষ্ট ভুলে উদার রাজনীতির ধারা সৃষ্টি করতে চায় বলেই পুত্র বিয়োগের শোকে সান্ত্বনা দিতে বেগম খালেদা জিয়ার বাড়িতে ছুটে গিয়েছিলেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তখন কী আচরণ করেছিলেন আপনারা?

বিএনপি নেতাদের উদ্দেশে তিনি বলেন, বেগম জিয়াকে গণভবনে আমন্ত্রণ জানিয়েছিলেন নির্বাচনকে সামনে রেখে, তখনও কী ভাষায় জবাব দিয়েছিলেন আপনারা? তারপরও বিএনপির সঙ্গে দুই দফা সংলাপে বসেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি যখন আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র করে আওয়ামী লীগ তখন দেশের ও জনগণের স্বার্থে বিএনপিকে উদারতা দেখিয়েছে। বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্তি দিয়ে বাসায় থাকার ব্যবস্থা করেছে।

সরকার জিয়া পরিবারকে নিয়ে আতঙ্কে ভুগছে, বিএনপি মহাসচিবের এই বক্তব্যের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সবাই জানে জিয়া পরিবারের দুঃশাসন আর দুর্নীতির ইতিহাস।

সবকিছুতে সরকারের দোষ খোঁজা আর দায় চাপানো বিএনপির চিরকালের অভ্যাস ও সংস্কৃতি উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দুদকের মামলায় সস্ত্রীক তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত। এটি আইনগত প্রক্রিয়া। এখানে সরকারের কোনো হস্তক্ষেপ নেই।

ওবায়দুল কাদের বলেন, সরকার ও সরকারি দলের অনেকের বিরুদ্ধেও দুদক মামলা করেছে, কারও কারও বিরুদ্ধে তদন্ত চলছে। এ ব্যাপারে দুদক স্বাধীন ভূমিকা পালন করছে।

সর্বশেষ

ম্যানগ্রোভ ও শ্রম সংস্কারে ডেনমার্কের সহায়তা চাইলেন অধ্যাপক ড. ইউনূস

প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস শ্রম সংস্কার ও...

বাংলাদেশে এআই হাব করতে কোরিয়ার আগ্রহ প্রকাশ

কারওয়ান বাজারের জনতা টাওয়ারে নিজস্ব অর্থায়নে এআই (Artificial intelligence)...

কাপ্তাইয়ে সামাজিক সম্প্রীতির সভা অনুষ্ঠিত 

কাপ্তাই একটি শান্তি প্রিয় জনপদ। এখানে সকল সম্প্রদায়ের মানুষজন...

বিলাইছড়ি সম্প্রীতি সভা অনুষ্ঠিত

বিলাইছড়ি উপজেলা প্রশাসন কর্তৃক  সম্প্রীতি সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা...

চকরিয়ায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার 

চকরিয়ায় পুলিশের বিশেষ অভিযান এক সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেফতার করা...

কাপ্তাইয়ে সিএনজি চালিত অটোরিকশা  চালকদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার

রাঙামাটির কাপ্তাইয়ে সিএনজি চালিত অটোরিকশা  চালকদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট...

আরও পড়ুন

‘ইলিশ রপ্তানির বিপক্ষে যারা বলে তারা ইমোশনাল’: অর্থ ও বাণিজ্য উপদেষ্টা

সরকারের সর্বোচ্চ মহলের সিদ্ধান্তেই ভারতে ইলিশ রপ্তানি করা হচ্ছে বলে জানিয়েছেন অর্থ ও বাণিজ্য উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ। তিনি বলেছেন, যে পরিমাণ ইলিশ রফতানি...

অবাধ-সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরির প্রতিশ্রুতি স্থানীয় সরকার উপদেষ্টার 

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এবং ভূমি মন্ত্রণালয়ের উপদেষ্টা এ এফ হাসান আরিফ বলেছেন, বাংলাদেশে এমন একটা পরিবেশ বিনির্মাণ করা হবে যাতে...

সম্পদের হিসাব ভুল দিলে চলে যাবে সরকারি চাকরি

সরকারি কর্মকর্তা-কর্মচারীরা তাদের সম্পদের ভুল হিসাব জমা দিলে বিধিমালা অনুযায়ী শাস্তি হবে। এক্ষেত্রে চাকরি থেকে অপসারণের মতো ব্যবস্থাও নেওয়া হতে পারে।  জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব...

আমরা ইলিশ রপ্তানির বিপক্ষে: মৎস্য উপদেষ্টা 

ভারতে ইলিশ মাছ রপ্তানি নিয়ে মৎস্য ও প্রাণিসম্পদ উপদেষ্টা ফরিদা আখতার জানিয়েছেন, তাঁর মন্ত্রণালয় দেশের মানুষকে ইলিশ খাওয়ানোর পক্ষে এবং রপ্তানির বিপক্ষে।আজ রোববার (২২...