Monday, 23 September 2024

বিজয়ের মাসকে কলঙ্কিত করতে চায় বিএনপি: নানক

চট্টগ্রাম নিউজ ডটকম

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, মির্জা ফখরুলরা ডিসেম্বরে আওয়ামী লীগকে ধাক্কা দিয়ে ফেলে দিতে চায়। তারা বিজয়ের মাসকে কলঙ্কিত করতে চায়। কিন্তু বাঙালির হৃদয় থেকে আওয়ামী লীগকে মুছে ফেলা যাবে না।

মঙ্গলবার (১ নভেম্বর) বিকেলে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা পরিষদ মাঠে শহীদ এম মনসুর আলী মুক্তিযুদ্ধ স্মৃতি কমপ্লেক্স উদ্বোধন ও জেলহত্যা দিবসের স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট যখন বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়, তখন আমরা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীরা প্রতিবাদে রাস্তায় নেমেছিলাম। আর তখনই সামরিক জান্তা জেনারেল জিয়া ও মোস্তাকরা আবার একটি ষড়যন্ত্র করল।

যারা বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে ৯ মাস মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছেন সেই জাতীয় নেতাদের জেলখানার মধ্যে হত্যা করল। ৭১-এ যেমন পাকিস্তানি ও দেশীয় রাজাকার বাহিনী হত্যাযজ্ঞ চালিয়েছিল, একই কায়দায় জিয়া-এরশাদ-খালেদা আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার জন্য নির্যাতন করেছে। ওরা আমাদের হাত-পা কেটেছে, বাড়িঘর লুট করেছে, ভাইয়ের সামনে বোনকে ধর্ষণ করেছে। কিন্তু আওয়ামী লীগেকে নিশ্চিহ্ন করা যায় না, সেটা প্রমাণ হয়েছে।

বিএনপির উদ্দেশে তিনি বলেন, আপনারা এখন গণতন্ত্রের কথা বলেন, ভোটের কথা বলেন। যারা এক কোটি ২০ লাখ ভুয়া ভোটার বানিয়ে বিজয়ী হতে চেয়েছিল তাদের মুখে গণতন্ত্রের কথা মানায় না। বিএনপি এখন জনগণ দেখায়। আরে জনগণের দল হলো আওয়ামী লীগ।

নানক আরও বলেন, আবার একটি যুদ্ধ হবে। সেই যুদ্ধের মধ্য দিয়ে সকল অপশক্তিকে নিশ্চিহ্ন করতে হবে। এ জন্য সবাইকে প্রস্তুত থাকতে হবে। আগামী নির্বাচনে নৌকা মার্কাকে বিজয়ী করে মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তিকে আবারও ক্ষমতায় আনতে হবে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি রেফাজ উদ্দিন মাস্টারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিরাজীর সঞ্চালনায় স্মরণসভায় আরও বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, সূচিন্তা ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক মো. এ আরাফাত, সংসদ সদস্য তানভীর শাকিল জয়, জেলা আওয়ামী লীগের সভাপতি কে এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, সিরাজগঞ্জ চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট আবু ইউসুফ সূয্য, কাজিপুর পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদার প্রমুখ।

সর্বশেষ

দুর্গাপূজার নিরাপত্তায় আইন-শৃঙ্খলা বাহিনী  নিয়োজিত থাকবে : বিভাগীয় কমিশনার 

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ তোফায়েল ইসলাম বলেছেন, সাম্প্রতিক সময়ে...

বঙ্গোপসাগরে ভাসমান অজ্ঞাত লাশ উদ্ধার

বঙ্গোপসাগরের আনোয়ারা উপকূলে ভাসমান একটি অজ্ঞাত (৪০) লাশ উদ্ধার...

মিরসরাইয়ে বিদ্যুতায়িত হয়ে এক বৃদ্ধের মৃত্যু

মিরসরাইয়ের বিদ্যুতায়িত হয়ে মো.কুদ্দুস (৬৫) নামের এক বৃদ্ধের  মৃত্যু...

নিরাপদ খাদ্য পেতে প্রাণির এন্টিবায়োটিক ব্যবহার নিয়ন্ত্রণ করতে হবে : মৎস্য ও প্রাণিসম্পদ উপদেষ্টা

মৎস্য ও প্রাণিসম্পদ উপদেষ্টা ফরিদা আখতার বলেছেন, মানুষের নিরাপদ...

বোয়ালখালীতে বিএনপি’র ৪৬ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে আলোচনা সভা অনুষ্ঠিত

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার ৫নং সারোয়াতলী ২নং ওয়ার্ড (মহছতম পাড়া...

আন্দোলনে আহতদের প্রয়োজনে চীনে নেওয়া হবে: চীনা চিকিৎসক দল

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসার জন্য প্রয়োজনে চীনে নেওয়ার...

আরও পড়ুন

মিরসরাইয়ে বিদ্যুতায়িত হয়ে এক বৃদ্ধের মৃত্যু

মিরসরাইয়ের বিদ্যুতায়িত হয়ে মো.কুদ্দুস (৬৫) নামের এক বৃদ্ধের  মৃত্যু হয়েছে।সোমবার (২৩ সেপ্টেম্বর) সকালে উপজেলার হিঙ্গুলী ইউনিয়নে একটি বসতবাড়িতে রং এর কাজ করার সময়...

নিরাপদ খাদ্য পেতে প্রাণির এন্টিবায়োটিক ব্যবহার নিয়ন্ত্রণ করতে হবে : মৎস্য ও প্রাণিসম্পদ উপদেষ্টা

মৎস্য ও প্রাণিসম্পদ উপদেষ্টা ফরিদা আখতার বলেছেন, মানুষের নিরাপদ খাদ্য নিশ্চিত করতে প্রাণীর এন্টিবায়োটিক ব্যবহার নিয়ন্ত্রণ করতে হবে। তিনি বলেন, ‘মানুষের খাদ্য প্রাণীর সঙ্গে ওতপ্রোতভাবে...

আন্দোলনে আহতদের প্রয়োজনে চীনে নেওয়া হবে: চীনা চিকিৎসক দল

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসার জন্য প্রয়োজনে চীনে নেওয়ার ব্যবস্থা করা হবে বলে জানিয়েছে বাংলাদেশে আসা চীনের বিশেষজ্ঞ চিকিৎসকদল।সোমবার (২৩ সেপ্টেম্বর) সকালে জাতীয় চক্ষু...

সপ্তাহে ৭ দিনই বাসে শিক্ষার্থীদের হাফ ভাড়া

দেশের সব মহানগরের বাসে সপ্তাহে সাত দিনই শিক্ষার্থীরা অর্ধেক ভাড়ায় বাসে যাতায়াত করতে পারবেন।সোমবার (২৩ সেপ্টেম্বর) ঢাকা সড়ক পরিবহণ মালিক সমিতির সাধারণ সম্পাদক...