Monday, 23 September 2024

‘টিয়ার শেল মেরে আ.লীগের জনসভা পণ্ড করত বিএনপি সরকার’

চট্টগ্রাম নিউজ ডটকম

বিএনপি-জামায়াত সরকার লাঠিপেটা ও টিয়ার শেল মেরে আওয়ামী লীগের জনসভা পণ্ড করত বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

মঙ্গলবার (১ নভেম্বর) রাতে ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে পত্রিকায় প্রকাশিত পুরোনো কয়েকটি খবরের ছবি শেয়ার করে তিনি এ কথা লিখেছেন।

সজীব ওয়াজেদ জয় লেখেন, খালেদা জিয়ার গণতন্ত্র: লাঠিপেটা ও টিয়ার মেরে আওয়ামী লীগের জনসভা পণ্ড করত বিএনপি-জামায়াত সরকার। বিএনপির গণতন্ত্র মানেই বিরোধীদের ওপর অত্যাচার ও নির্যাতন, এ রকম হাজারটি ঘটনার একটি আপনাদের সঙ্গে শেয়ার করলাম।

তিনি আরও লেখেন, ২০০১ সালে ক্ষমতায় যাওয়ার পর থেকে আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর দমনপীড়ন চালাতে শুরু করে বিএনপি-জামায়াত সরকার। এমনকি কোনো শান্তিপূর্ণ সমাবেশ বা কর্মসূচি পালন করতেও বাধা দিত আওয়ামী লীগকে।

বিরোধীদের সমাবেশ পণ্ড করার জন্য জাতীয়তাবাদী বাস্তুহারা দলের ব্যানারে ছিন্নমূল সন্ত্রাসী বাহিনীর মাধ্যমে নাশকতামূলক হামলা এবং পুলিশকে দিয়ে টিয়ার শেল মারাতো সরকার।

‘২০০২ সালের ২৯ মার্চ জনকণ্ঠ পত্রিকার সংবাদে ছবিসহ এই নির্মম সংবাদ উঠে আসে। দেখা যায়, মুক্তাঙ্গণে আওয়ামী লীগের একটি শান্তিপূর্ণ সমাবেশে তিন দফা টিয়ার শেল মেরে কর্মীদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এরমধ্যেই বক্তব্য দেন আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনা। এরপর সেখানে বেধড়ক লাঠিপেটা করে সমাবেশে স্থান খালি করে পুলিশ সদস্যরা,’ উল্লেখ করেন জয়।

প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা আরও লেখেন, এ সময় পুলিশের সঙ্গে আওয়ামী নেতাকর্মীদের ওপর হামলা চালায় ভাড়া করা ছিন্নমূল কিছু সন্ত্রাসী।

বিএনপির হাওয়া ভবন সিন্ডিকেটের এক সংসদ সদস্যের পৃষ্ঠপোষকতায় জাতীয়তাবাদী বাস্তুহারা দল নামে এই গুন্ডাদের সমন্বয় করা হয়। বিএনপি-জামায়াত গড ফাদারদের মাদক ব্যবসার ক্যারিয়ার হিসেবে কাজ করে এই ছিন্নমূল সন্ত্রাসীদের অংশটি।

পুলিশের বেপরোয়া টিয়ারের আঘাতে আহত হন মতিয়া চৌধুরী, সেগুফতা ইয়াসমিন, মারিয়া, লিপি, শিখা, হেলেন, মেয়র হানিফ. মোখরুসুর রহমান, আবদুস সাত্তারসহ ২০ নেতাকর্মী।

সর্বশেষ

ম্যানগ্রোভ ও শ্রম সংস্কারে ডেনমার্কের সহায়তা চাইলেন অধ্যাপক ড. ইউনূস

প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস শ্রম সংস্কার ও...

বাংলাদেশে এআই হাব করতে কোরিয়ার আগ্রহ প্রকাশ

কারওয়ান বাজারের জনতা টাওয়ারে নিজস্ব অর্থায়নে এআই (Artificial intelligence)...

কাপ্তাইয়ে সামাজিক সম্প্রীতির সভা অনুষ্ঠিত 

কাপ্তাই একটি শান্তি প্রিয় জনপদ। এখানে সকল সম্প্রদায়ের মানুষজন...

বিলাইছড়ি সম্প্রীতি সভা অনুষ্ঠিত

বিলাইছড়ি উপজেলা প্রশাসন কর্তৃক  সম্প্রীতি সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা...

চকরিয়ায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার 

চকরিয়ায় পুলিশের বিশেষ অভিযান এক সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেফতার করা...

কাপ্তাইয়ে সিএনজি চালিত অটোরিকশা  চালকদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার

রাঙামাটির কাপ্তাইয়ে সিএনজি চালিত অটোরিকশা  চালকদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট...

আরও পড়ুন

বাংলাদেশে এআই হাব করতে কোরিয়ার আগ্রহ প্রকাশ

কারওয়ান বাজারের জনতা টাওয়ারে নিজস্ব অর্থায়নে এআই (Artificial intelligence) হাব করতে চায় কোরিয়া।আজ রোববার (২২ সেপ্টেম্বর) ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি এবং তথ্য ও সম্প্রচার...

গুরুত্বপূর্ণ সংস্কারে সহায়তার আশ্বাস জাতিসংঘের

ছাত্র-জনতার আন্দোলনের পর গঠিত অন্তর্বর্তী সরকার বিভিন্ন খাতে যে সংস্কারের উদ্যোগ নিয়েছে তাতে পূর্ণ সহায়তার আশ্বাস দিয়েছেন বাংলাদেশে নিযুক্ত জাতিসংঘের আবাসিক সমন্বয়ক গোয়েন লুইস।রোববার...

‘ইলিশ রপ্তানির বিপক্ষে যারা বলে তারা ইমোশনাল’: অর্থ ও বাণিজ্য উপদেষ্টা

সরকারের সর্বোচ্চ মহলের সিদ্ধান্তেই ভারতে ইলিশ রপ্তানি করা হচ্ছে বলে জানিয়েছেন অর্থ ও বাণিজ্য উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ। তিনি বলেছেন, যে পরিমাণ ইলিশ রফতানি...

প্রধান উপদেষ্টার সহকারী প্রেস সচিব হলেন আফরোফা ইমদাদ

প্রধান উপদেষ্টার সহকারী প্রেস সচিব পদে নিয়োগ পেয়েছেন আফরোফা ইমদাদ।জনপ্রশাসন মন্ত্রণালয় রোববার (২২ সেপ্টেম্বর) তথ্য অধিদপ্তরের এই সিনিয়র তথ্য অফিসারকে (গ্রেড-৬) প্রেষণে নিয়োগ দিয়ে...