গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Monday, 20 May 2024

‘ভোটগ্রহণ বন্ধ রাখার সিদ্ধান্ত কতটা বাস্তবসম্মত ও আইনসম্মত’

চট্টগ্রাম নিউজ ডটকম

গাইবান্ধা-৫ আস‌নের উপনির্বাচনের ভোটগ্রহণ বন্ধ রাখার সিদ্ধান্ত কতটা বাস্তবসম্মত ও আইনসম্মত, তা ভে‌বে দেখার জন্য ইসিকে অনু‌রোধ জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) রাজধানীর বসিলায় এক অনুষ্ঠান শে‌ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের ব‌লে‌ন, ঢাকা থেকে ৫১টি কেন্দ্র বন্ধ করা হয়েছে বলে জানিয়েছেন প্রিসাইডিং অফিসাররা। তা ইসি করতে পারেন। কিন্তু ঢাকায় বসে গোপন বুথের ছবির ভিত্তিতে বন্ধ করা কতটা যৌক্তিক, বাস্তবসম্মত ও আইনসম্মত, তা ইসিকে ভে‌বে দেখার অনু‌রোধ কর‌ছি।

কী কারণে ভোটগ্রহণ বন্ধ করা হলো, তা স্পষ্ট নয় বলে মন্তব্য করে তিনি বলেন, নির্বাচন কমিশনের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলতে চাই না। তবে অতীতে কখনো এরকম নজিরবিহীন কিছু ঘটেছে বলে জানা নেই।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সহকারী রিটার্নিং কর্মকর্তার নির্দেশে ১৪৫‌টি কে‌ন্দ্রের মধ্যে ৫১টির ভোট বন্ধ করেছেন প্রিসাইডিং অফিসাররা। কিন্তু বা‌কি কেন্দ্রের প্রিসাইডিং অফিসাররা একবাক্যে বলেছে, ভোট সুষ্ঠু হয়েছে। কোনো বিশৃঙ্খলা হয়নি।

প্রসঙ্গত, বুধবার (১২ অক্টোবর) অনিয়মের অভিযোগে গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনের উপনির্বাচন স্থগিত করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

আগারগাঁওয়ে নির্বাচন ভবনে গাইবান্ধা-৫ আসনের ভোট পর্যবেক্ষণের মনিটরিং সেলে বসে উপনির্বাচনের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে দুপুর ২টার পর তিনি নির্বাচন স্থগিতে বিষয়টি তিনি সাংবাদিকদের জানান।

কাজী হাবিবুল আউয়াল বলেন, আগে ৫১টি কেন্দ্রের ভোট বন্ধ করে দেওয়া হয়েছিল। এরপরেই আমরা গাইবান্ধা ৫ আসনের পুরো অঞ্চলে ভোট কর্যক্রম বন্ধ করে দিয়েছি। কাজেই সেখানে এখন আর ভোট হচ্ছে না। পরবর্তীতে আমরা দেখব বিধিবিধান অনুযায়ী কী করা যায়।

উল্লেখ্য, গত ২২ জুলাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া। এর দুই দিন পর তার সংসদীয় আসন শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়।

সর্বশেষ

ইরানে জরুরি বৈঠক 

হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত হয়েছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। তার...

রাইসির মর্মান্তিক মৃত্যুতে মর্মাহত মোদি, শোক পালন করবে পাকিস্তান

হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত হয়েছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। ইরানের...

রাইসির মরদেহ উদ্ধার, পাঠানো হচ্ছে তাবরিজে

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও তার সফরসঙ্গীদের মরদেহ উদ্ধারের...

হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যু

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দুল্লাহিয়ান...

চকরিয়ায় গাড়িচাপায় দুই মোটরসাইকেল আরোহীর মৃত্যু

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় অজ্ঞাত গাড়ির চাপায় দুই মোটরসাইকেল আরোহী...

ডিপজলকে শিল্পী সমিতির পদে না বসতে নির্দেশ

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির (২০২৪-২৬) মেয়াদী নির্বাচনে বিজয়ী সম্পাদক...

আরও পড়ুন

রাইসির মরদেহ উদ্ধার, পাঠানো হচ্ছে তাবরিজে

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও তার সফরসঙ্গীদের মরদেহ উদ্ধারের পর দেশটির উত্তর-পশ্চিমের তাবরিজে নিয়ে যাওয়া হচ্ছে। সোমবার (২০ মে) ইরানি রেড ক্রিসেন্ট সোসাইটির (আইআরসিএস)...

হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যু

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দুল্লাহিয়ান হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত হয়েছেন। স্থানীয় সময় আজ সোমবার সকালে ইরানি সংবাদমাধ্যম তেহরান টাইমসের প্রতিবেদন থেকে...

হবিগঞ্জে মার্কুলি বাজারে আগুন

হবিগঞ্জের বানিয়াচংয়ে মার্কুলি বাজারে আগুনের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে ঘটনাস্থলে যাচ্ছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। সোমবার (২০ মে) ভোর ৬টার দিকে জেলা ফায়ার সার্ভিসের কর্মকর্তা...

চট্টগ্রামে দ্বিতীয় ধাপে ফটিকছড়ি- হাটহাজারী ও রাঙ্গুনিয়ায় ভোট কাল

উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপের প্রচারণা শেষ হয়েছে। আগামীকাল ২১ মে ভোট গ্রহণ। দ্বিতীয় ধাপে ফটিকছড়ি, হাটহাজারী ও রাঙ্গুনিয়ায় উপজেলায় ২১জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।এরমধ্যে...